• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শ্রাবণের প্রথম সোমবারের শিবপুজোয় হয় ইচ্ছাপূরণ! জানুন আচার-রীতি

  • |

২০১৯ শ্রাবণ মাসের প্রথম সোমবার আজ । আর শাস্ত্রবিদদের দাবি, এমন দিনে যদি শিবের পুজো করা হয় ,তাহলে মিলতে পারে ইচ্ছা মতো ফলাফল। শ্রাবণের প্রথম সোমবারে শিবপুজো ঘিরে একাধিক আচার ব্যবহারের রীতিনীতি প্রচলিত রয়েছে। একনজের দেখে নেওয়া যাক, কোন কোন উপায়ে শিবপুজো করলে শ্রাবণেই মিলতে পারে ইচ্ছা মতো বর!

শ্রাবণের সোমবারের পুজো!

শ্রাবণের যে কোও সোমবারই শিব পুজোর জন্য আদর্শ। এদিন সকালের দিকে পুজো পাঠের পরামর্শ দিচ্ছেন শাস্ত্রজ্ঞরা। ২০১৯ এর শ্রাবণ মাসের সোমবার অর্থাৎ, আজ ২২ জুলই ছাড়াও থাকছে, ২৯ জুলাই, ০৫ অগাস্ট, ১২ অগাস্ট, ৩০ অগাস্ট। প্রসঙ্গত ৩০ আগাস্ট শ্রাবণ মাসের শিবরাত্রি পড়ছে।

নীলকণ্ঠের পুজো!

এদিনের পুজোয় প্রথমেই জলাভিষেক করার পরামর্শ দিচ্ছেন শাস্ত্রবিদরা। এরপর , অপরাজিতা , আকন্দ ফুল সহ শিবকে পুজো অর্পণ করুন। সারা দিন উপবাস রেখে সকালে এই পুজো অর্পণ করতে পারলে মনের ইচ্ছা পূর্ণ হয় বলে দাবি বিভিন্ন শাস্ত্রজ্ঞদের।

মঙ্গল গৌরী ব্রত

শ্রাবণের সোমবারে মঙ্গলগৌরী ব্রত বিবাহিতা মহিলাদের পক্ষে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। দেশের বিভিন্ন মন্দিরে এদিন সকাল থেকেই এই শ্রাবণ সোমবার উপলক্ষ্যে ভক্তদের ঢল নামতে দেখা যায়।

English summary
Today is first Monday of holy month of Shravan 2019. Across India have been lining up since early morning to offer prayers to their beloved God. The month of Shravan or Sawan began on July 17 this year.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X