• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শনি বিপরীতমুখী হওয়ায় জুন-জুলাইয়ে কোন রাশির ওপর কেমন প্রভাব পড়বে, জেনে নিন

  • |
Google Oneindia Bengali News

জ্যোতিষশাস্ত্রে শনি গ্রহকে আমরা সব থেকে ধীর গতির গ্রহ বলেই জানি। প্রতি আড়াইবছর অন্তর শনি অন্য রাশিতে প্রবেশ করে থাকে। প্রত্যেকের কর্মফল অনুযায়ী ফল দিয়ে থাকেন এই গ্রহ। কর্মক্ষেত্র, ব্যবসায়ে সবথেকে বড় প্রভাব ফেলে শনি গ্রহ। তাই এই গ্রহের রাশি পরিবর্তন হওয়াকে খুব গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। কোন ব্যক্তির জন্ম কুণ্ডলীতে যদি শনি শুভ স্থানে থাকে, তাহলে সেই ব্যক্তির জীবন সুখের হয়। নয়টি গ্রহের মধ্যে বিচারক বলে মনে করা হয়। যদি শনির পরিবর্তন খুব গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। আর এর গতিপথ পরিবর্তনের জন্য অনেক প্রভাব পরে সকল রাশির ওপর। সেটা কারোর শুভ হতে পারে আবার কারোর অশুভ হতে পারে। ১২ জুলাই মকর রাশিতে প্রবেশ করবে শনি এবং বিপরীতমুখী হবে। বিপরীতমুখী গতিবিধির জন্য অনেক অসুবিধার সম্মুখীন হতে পারে অনেককে। আসুন জেনে নেওয়া যাক এই গতিপথ পরিবর্তনের কোন রাশির ওপর কি প্রভাব পড়বে।

মেষ রাশি

মেষ রাশি

মেষ রাশির জাতক-জাতিকাদের দশম ও একাদশ ঘরে অবস্থান করবে শনি গ্রহ। চাকরি ব্যবসা ও কর্মক্ষেত্রের ঘর হল একাদশ। ঘরে ঘরে আয় বাড়বে। চাকরিতে সাফল্য আসবে। শনি বিপরীতমুখী হওয়ায় মেষ রাশির জাতক জাতিকাদের জন্য জীবনে বেশ সুফল আসবে। এই সময় কেরিয়ার অনেক ভালো হবে। যারা চাকরি করছেন, তাঁদের আরও ভালো সুযোগ আসবে। যারা চাকরি পরিবর্তন করতে চাইছেন পরিবর্তন করতে পারেন। আপনার জন্য এই সময়টা শুভ। ব্যবসায় যুক্ত হতে চাইছেন যুক্ত হতে পারেন কর্মক্ষেত্রে শুভ পরিবর্তন আসবে। জীবনে আর্থিকভাবে আপনি অনেক এগিয়ে যেতে পারবেন। আর্থিক বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

 বৃষ রাশি

বৃষ রাশি

শনি নবম ও দশম ঘরে বৃষ রাশির জাতক-জাতিকাদের অবস্থান করবে। কারণ দশম ঘরকে কর্মজীবনের কারক হিসেবে বিবেচনা করা হয়। এই পরিস্থিতিতে দশম ঘরে শনি পিছিয়ে থাকবে। আর এই কারণে বৃষ রাশির জাতক-জাতিকাদের চাকরি সংক্রান্ত কিছু সুখবর থাকবে। যারা চাকরি পরিবর্তনের কথা ভাবছেন করতে পারেন। শনিদেব আপনার ওপর সমর্থন করবেন। ভাগ্যের পূর্ণ সমর্থন পাবেন। এছাড়া আপনি আপনার জীবনে সফলতা অর্জন করতে পারবেন। দাম্পত্য এবং পারিবারিক জীবনে সুখের হবে। বিবাহিতদের বিয়ের সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, আপনি যদি অংশীদারিত্ব কাজে নিযুক্ত হতে চান হতে পারেন তবে খুব সতর্কভাবে কাজ করবেন। কারণ আপনার ব্যবসায় কিন্তু ক্ষতির সম্ভাবনা দেখা দেখা দিচ্ছে। আর্থিক জীবনে আপনার বাড়তি খরচ এড়িয়ে চলুন, না হলে আপনাকে বিপদে পড়তে হতে পারে।

মিথুন রাশি

মিথুন রাশি

এই রাশির অধিপতি শনি নবম ও দশম ঘরে অবস্থান করবে। বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই সময়ে কিছু বড় পরিবর্তন দেখা দেবে। দীর্ঘ অনেক বছর আপনার ভাগ্য এমন পরিস্থিতিতে তৈরী হচ্ছে। আপনার ভাগ্যে পরিবর্তন হবে। কিন্তু আপনাকে স্বাস্থ্যের প্রতি যত্নবান হতে হবে। বিশেষ করে যারা কঠিন সমস্যায় ভুগছেন তাদের সমস্যা আরো বাড়তে পারে। হঠাৎ করে কোন রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকবে। তাই প্রয়োজন চিকিৎসকের পরামর্শ নিন না হলে বিপদ বাড়তে পারে।

 কর্কট রাশি

কর্কট রাশি

জ্যোতিষশাস্ত্র অনুসারে জীবনসঙ্গীর সঙ্গে সম্পর্ক আরও ভালো হবে, তা দীর্ঘস্থায়ী হতে পারে। তবে শরীর খারাপ হলে তাড়াতাড়ি ডাক্তারের পরামর্শ নিন তাহলে আপনি জীবনের সুস্থ থাকবেন। এই সময় যে চিন্তাভাবনা করবেন সেগুলো কাজে লাগাবার চেষ্টা করেন। তবে খুব মাথা ঠান্ডা করে তবে যেকোনো কাজে হাত দেবেন। বিবাহিত ও ব্যক্তিগত জীবন দুটোই আপনার ভালো কাটবে তবে। অষ্টমে শনি বিপরীতমুখী থাকায় কর্কট রাশির ভাগ্য সহায় থাকবে। আপনি খুব মাথা ঠান্ডা রেখে প্রত্যেকটি পদক্ষেপে পা ফেলবেন।

 সিংহ রাশি

সিংহ রাশি

এই রাশির জাতক-জাতিকাদের ষষ্ঠ ও সপ্তম ঘরে অবস্থান করছে শনি এই ঘরটির শত্রু এবং রোগের ঘর। এই সময়ে আপনার অন্য কারোর সঙ্গে ঝগড়া বাধতে পারে। আপনার শত্রু সংখ্যা বাড়তে পারে। তারা নানারকম রোগে আক্রান্ত হতে পারেন। তাহলে তাই এই সময় সতর্ক ভাবে চলবেন। জীবনসঙ্গীকে অংশীদারিত্বের কাজে লাগিয়ে দিন, সাফল্য পাবেন। তবে, বিবাহিত জীবনে কিছু সমস্যা দেখা দিতে পারে শনির কারণে স্ত্রীর সঙ্গে ভুল বুঝাবুঝি সম্ভাবনা রয়েছে। তবে মাথা ঠান্ডা রেখে চলে সে ঠিক থাকবে বলে মনে হচ্ছে।

কন্যা রাশি

কন্যা রাশি


এই রাশির জাতক-জাতিকাদের সন্তানের দিক এই সময় খুব শুভ হবে তবে,আপনার ইতিবাচক দিক গুলি একটু কম দেখা দেবে। কন্যা রাশির জাতক-জাতিকাদের শেয়ারবাজার বেশ ভালো যাবে। কর্মজীবনে কন্যা রাশির জাতক-জাতিকাদের অনুকূল থাকবে। তবে শনি পশ্চাদগামী হওয়ায় আপনাদের একটু সমস্যার সৃষ্টি হবে। নানান কাজে বাধা দেখা দেবে। একটু ধৈর্য ধরে কাজ করলে জীবনে অনেক দূর পর্যন্ত এগোতে পারবেন।

তুলা রাশি

তুলা রাশি

তুলা রাশির জাতক-জাতিকাদের চতুর্থ এবং পঞ্চম ঘরে অবস্থান করবে শনি। আপনার সন্তান পড়াশোনায় মনোযোগী হবেন। শনিদেবের কারণে জীবনে খুব গুরুত্বপূর্ণ প্রভাব পড়বে। শনিদেব আপনার পঞ্চম ঘরে শিক্ষাক্ষেত্রে পশ্চাদগামী হবে না। এখানে তুলা রাশির ছাত্রদের পড়াশোনার ক্ষতি হতে পারে। প্রেমের সম্পর্কের ক্ষেত্রে খুব ভালো সময়। আপনাদের প্রেমিক খুব ব্যবহার করবে। পারিবারিক জীবনে সুখী হবেন। দাম্পত্যজীবনে সুখ আসবে। তবে খুব সাবধানে পা ফেলে হাঁটাচলা করবেন।

 বৃশ্চিক রাশি

বৃশ্চিক রাশি

তৃতীয় ও চতুর্থ ঘরের অধিপতি শনি। প্রচেষ্টা ও যোগাযোগ এবং ভাইবোনের এই বছরের স্বামীর সঙ্গে আপনি ঘুরতে যেতে পারবেন। আপনার মায়ের সঙ্গে আপনার সম্পর্কে কিছুটা অবনতি দেখা দেবে। অশান্তি লেগে থাকবে। পরিবারে কোনোও জমি সংক্রান্ত ঝামেলা আরও বাড়তে পারে ।জীবনে নানান সমস্যা দেখা দেবে। কেরিয়ারের ক্ষেত্রে সেটা ভালো যাবে। আপনি কর্মক্ষেত্রে সুফল পাবেন। আর আপনি যদি ব্যবসায়ী টাকা বিনিয়োগ করেন সাফল্য আসবে। তবে আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে। কোনোও কাজই খুব সহজেই আপনি সাফল্য পাবেন না।

ধনু রাশি

ধনু রাশি

এই রাশির জাতক-জাতিকাদের দ্বিতীয় ও তৃতীয় ঘরে থাকবে শনি। অর্থনীতি, ভাইবোন, প্রচেষ্টা ও যোগাযোগের ঘর। তাদের পূর্ণ সমর্থন পাবেন। আপনার পরিবারের সমস্যা দেখা দিতে পারে। তবুও আপনার পরিবারের শান্তির অভাব আপনাকে কষ্ট দেবে না।

 মকর রাশি

মকর রাশি

এই রাশির জাতক-জাতিকাদের দ্বিতীয় ঘরের অধিপতি হল শনি। এই সময়ে এই রাশির ওপর শনির প্রভাব সবথেকে বেশি থাকবে। শনিদেব পিছিয়ে গেলে আপনাদের কিছুটা সুফল পাবেন। তবে অনেকাংশে আপনার অসুবিধার সম্মুখীন হতে হবে। তাই শনিবার করে আপনি শনিদেবের পুজো দিন। অনেক অসুবিধা থেকে মুক্তি পাবেন।

 কুম্ভ রাশি

কুম্ভ রাশি

কুম্ভ রাশির প্রথম ঘরের অবস্থান করবে শনি। একজন ব্যক্তির চরিত্র দীর্ঘায়ু ইত্যাদি জানা যাবে। মানসিক সমস্যা বাড়বে। মানসিক অস্থিরতা বাড়বে। প্রতিকূল পরিস্থিতি থেকে নিজেকে সরিয়ে নিতে সক্ষম হবেন। শনিদেবের বিপরীতমুখী হলে আপনার জীবন নানাভাবে প্রভাবিত হবে। জীবনসঙ্গীর সঠিক সমর্থন পাবেন। তবে পারিবারিক জীবনে ওই সময়ে আপনার ছোট ভাই বোনের পূর্ণ সমর্থন পাবেন।

 মীন রাশি

মীন রাশি

একাদশ ও দ্বাদশ ঘরে অবস্থান করবে শনি। একাদশ ঘরে পিছিয়ে যাবে শনি। তাই আপনার ব্যয় বৃদ্ধি হবে। আর আত্মিক জীবনএর প্রতি আপনার টান বাড়বে। অর্থসংক্রান্ত কিছু সমস্যা দেখা দিতে পারে। তবে শনির দৃষ্টি থেকে সাবধানে থাকবেন। আপনার স্বাস্থ্যের প্রতি সতর্ক থাকবেন। শরীর সংক্রান্ত যেকোনও সমস্যা হলে দ্রুত চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করুন। অর্থের ঘাটতি দেখা দেবে। তাই এই বাড়তি খরচ এড়িয়ে চলুন। তবে জীবনে এগিয়ে যেতে পারবেন।

(এই সকল তথ্য জ্যোতিষ নির্ভর। সকলের ক্ষেত্রে এটি প্রযোজ্য নাও হতে পারে)

জুন মাসে অবস্থান পরিবর্তন করছে সূর্য, ভাগ্য উজ্জ্বল হবে এইসব রাশির জাতকদের জুন মাসে অবস্থান পরিবর্তন করছে সূর্য, ভাগ্য উজ্জ্বল হবে এইসব রাশির জাতকদের

English summary
saturn is reversing in june say astrology do you know the effect of which zodiac sign
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X