• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শনি কুম্ভ রাশিতে প্রবেশ করায় কোন কোন যোগ শুরু হচ্ছে! তাতে কী প্রভাব পড়বে, জানেন আপনি

Google Oneindia Bengali News

জ্যোতিষশাস্ত্রে শনি ধীরগতির গ্রহ বলেই বিবেচিত। আড়াই বছর পর পর সে তার ঘর পরিবর্তন করে থাকে। প্রায় ৩০ বছর পর শনি গ্রহ মকর রাশির ছেড়ে ২৯ এপ্রিল তার নিজ রাশি কুম্ভ রাশিতে প্রবেশ করেছে। তার এই ঘর পরিবর্তনের ফলে অনেক রাশির ভালো সময় শুরু হয়েছে। আমার অনেক রাশির ওপর খারাপ প্রভাব পড়েছে। শনি হলেন কর্মের দেবতা। সবার কাজের হিসাব রাখেন তিনি। নিজ রাশি কুম্ভ রাশিতে তার প্রবেশের ফলে অনেক রাশির ভালো সময় দেখা গেছে। ৫ জুন শনি গ্রহ কুম্ভ রাশিতে সামান্য পিছিয়ে ১৩ জুলাই আবারও মকর রাশিতে প্রবেশ করবে। ২০২৩ সালের ১৭ জানুয়ারি সম্পূর্ণরূপে কুম্ভ রাশিতে প্রবেশ করবে শনি।

কাদের সাড়ে সাতির দশা শেষ হবে

কাদের সাড়ে সাতির দশা শেষ হবে

শনির প্রভাবে যারা শনির সাড়ে সাতি, দশা, অন্তর্দশা মধ্যে দিয়ে যাচ্ছেন তাদের ওপর শনির এই যাত্রার প্রভাব খুব বেশী আকারে প্রভাব ফেলবে। শনির প্রবেশের ফলে ধনু রাশির সাড়ে সাতি দশা শেষ হবে, মীন রাশিতে তা শুরু হবে এবং কুম্ভ রাশির দ্বিতীয় পর্ব শুরু হবে। শনি যে শুধু দুঃখ দেয় তা কিন্তু নয় সুদৃষ্টিতে অনেক মানুষের জীবনের সুখও আসে। যাদের জন্ম তারিখ থেকে ত্রিভুজ গৃহের কেন্দ্রস্থলে অবস্থান করে তারা খুব সুখী হন। চতুর্থ ও অষ্টম ঘরে যদি কোনও ব্যক্তির শনি থাকে তবে তাকে ধৈয়া বলা হয়। এর ফলে অশুভ ফল পাওয়া যায়।

শনিকে দণ্ডনায়কও বলা হয়

শনিকে দণ্ডনায়কও বলা হয়

বৃহস্পতি, রাহু, কেতু চলতি বছরের এপ্রিল মাসে তাদের ঘর পরিবর্তন করেছে। জ্যোতিষশাস্ত্রে শনিকে দণ্ডনায়ক বলা হয়। তিনি কর্মের ফল দেন। এই সময়ে একজন ব্যক্তি কখনই সাধারন থাকতে সক্ষম হন না। তার জীবনে উত্থান-পতন লেগেই থাকে। কখনো সে ভালো কাজ করেম, কখনও বা খারাপ।

 শশা যোগ কী

শশা যোগ কী

এমন কিছু ব্যক্তি আছেন যাদের কেন্দ্রে রয়েছে শনি অর্থাৎ আড়াই বছর পর পঞ্চমহাপুরুষ গঠন করবে শনিগ্রহ। শনির ঘর পরিবর্তনের ফলে সিংহ বৃশ্চিক রাশির জাতকদের জন্য এই পঞ্চমহাপুরুষ যোগ শুরু হবে। এই রাশিগুলির জন্য শুভ ফল পাবেন। জ্যোতিষশাস্ত্রে শনির এই যোগকে শশা যোগ বলা হয়।

 শনি মঙ্গল গ্রহের নক্ষত্রে রয়েছে

শনি মঙ্গল গ্রহের নক্ষত্রে রয়েছে

শনি মঙ্গল গ্রহের নক্ষত্রে রয়েছে। মঙ্গলের সঙ্গে কুম্ভ রাশিতে থাকবে সে। তার তৃতীয় দৃষ্টিকোণ থেকে মেষ রাশিকে দেখবে সে। যেখানে সূর্য ও রাহু ইতিমধ্যেই বসে আছেন। মঙ্গলও রাহু নক্ষত্রে রয়েছে। তাই এই সময়ে ১২ রাশির মানুষকেই সাবধানে থাকতে হবে।

 কী কী ক্ষেত্রে বড় পরিবর্তন দেখা দেবে

কী কী ক্ষেত্রে বড় পরিবর্তন দেখা দেবে

ধনিষ্ঠ, শতভীষা, পূর্বাভাদ্রপদে কুম্ভ রাশিতে শনি প্রবেশ করবে। শনির তৃতীয় দিকটি রাহুর ওপর থাকবে। রাহু মেষ রাশিতে থাকবে।মেষ রাশি প্রকৌশলের চিহ্ন। তাই গবেষণার ক্ষেত্রে বড় ধরনের লাভ হতে পারে। রাহু বিজ্ঞান ও প্রযুক্তির প্রতিনিধিত্ব করে। তাই প্রযুক্তির ক্ষেত্রে অনেক বড় পরিবর্তন দেখা যাবে। মানুষের হিমোগ্লোবিন ও স্নায়ুতন্ত্রের কিছু সমস্যা দেখা যাবে। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অনিশ্চয়তা বাড়বে। বৈজ্ঞানিক ক্ষেত্রে অগ্রগতি হবে। কিছু নতুন পরিকল্পনা করা হবে। হঠাৎ রাজনৈতিক পরিবর্তন দেখা যাবে। কুম্ভ রাশিতে শনির প্রবেশের সঙ্গে সঙ্গে উত্তর ও দক্ষিণ দিকে বড় পরিবর্তন দেখা যাবে। তবে এর কিছু খারাপ পরিণতিও হবে। যেমন বিমান দুর্ঘটনা, সন্ত্রাসী ঘটনা দেখা দিতে পারে। সহিংস কর্মকাণ্ড আগের থেকে আরও বাড়বে এবং প্রাকৃতিক দুর্যোগ দেখা যাবে।

(এই সকল তথ্য জ্যোতিষ নির্ভর। সকলের ক্ষেত্রে এটি প্রযোজ্য নাও হতে পারে)

চার গ্রহ রাশি পরিবর্তন করায় কোন কোন রাশির শুভ সময় উপস্থিত, জেনে নিনচার গ্রহ রাশি পরিবর্তন করায় কোন কোন রাশির শুভ সময় উপস্থিত, জেনে নিন

English summary
saturn has entered aquarius in astrology some yoga has been created do you know
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X