• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাহুর অবস্থান পরিবর্তনের ফলে রাতারাতি বদলে যাবে এই রাশির জাতক জাতিকাদের ভাগ্য

Google Oneindia Bengali News

জ্যোতিষশাস্ত্র অনুসারে, মহাজগতের প্রতিটি গ্রহ নক্ষত্রের অবস্থান পরিবর্তনের গুরুত্ব অনেক বেশি, কারণ এই প্রভাব সরাসরি এসে পড়ে সমস্ত রাশির জাতক জাতিকাদের জীবনের উপর। জ্যোতিষ মতে গ্রহের অবস্থানের প্রভাব ব্যক্তির জীবনে দেখা যায়। গ্রহর স্থান পরিবর্তন বা রাশি পরিবর্তনের প্রভাব ব্যক্তির জীবনে শুভ বা অশুভ যে কোনও রূপে দেখা যেতে পারে। সেই সঙ্গে রাশিচক্রের ভিত্তিতে বিচার করা হয় যে কোন গ্রহের অবস্থান শুভ আর কোন গ্রহের অবস্থান অশুভ। জেনে নেওয়া যাক এমনই এক গ্রহের অবস্থান পরিবর্তনের কথা যার প্রভাব বেশি পরিমানে পড়তে চলেছে কয়েকটি রাশির জাতক জাতিকাদের উপর।

রাহু উদয়

রাহু উদয়

জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী রাহুকে ছায়া গ্রহ হিসেবে মনে করা হয়। মূলত এই গ্রহকে বেশিরভাগ ক্ষেত্রে অশুভ গ্রহ বলেও মনে করা হয়ে থাকে। কিন্তু এই কথা একদমই ঠিক নয়। কারণ রাহু হলেন প্রত্যেকের জীবনে চাহিদা, যে কোনও সম্পত্তির মালিকানা, কামনা বাসনা, বিলাস ব্যাসন, ইত্যাদি রজ গুণের কারক গ্রহ। আর এই গ্রহের অবস্থান পরিবর্তনের ফলে এর প্রভাব সরাসরি গিয়ে পড়ে সকল রাশির জাতক জাতিকাদের জীবনে। কিন্তু এই রাহু উদয়ের ফলে কয়েকটি রাশির জাতক জাতিকাদের জীবন বদলে দিতে চলেছে। জেনে নেওয়া যাক কোন কোন রাশির উপর রাহুর অবস্থান পরিবর্তনের কেমন প্রভাব পড়বে।

মিথুন রাশি

মিথুন রাশি

রাহুকে জ্যোতিষশাস্ত্রে ছায়া গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। অনেকে আবার এই গ্রহকে অশুভ গ্রহও মনে করে থাকে। রাহু যদি কোনও ব্যক্তির জন্মছকে অশুভ স্থানে থাকে তবে তা সেই ব্যক্তির জীবনে অনেক সমস্যার সৃষ্টি করে। জীবনে আকস্মিক ঘটে যাওয়া ঘটনার জন্য রাহু গ্রহকে কারক বলে মনে করা হয়। জ্যোতিষ মতে রাহুকে মিথুন রাশিতে ঊর্ধ্ব স্থানে অবস্থিত বোলে মনে করা হয়। মিথুন রাশির জাতক জাতিকাদের জন্মছকে রাহু উচ্চ অবস্থানে থাকলে বিশেষ পরিস্থিতিতে শুভ ফল দান করে। রাহু উদয়ের ফলে এই রাশির জাতক জাতিকাদের জীবনে হঠাত কোনও সুখবর আসতে পারে। কাজের ক্ষেত্রে অপ্রত্যাশিত ভাবেই পদোন্নতি হওয়ার সম্ভাবনা আছে। সেই সঙ্গে পরিবারেও কোনও মাঙ্গলিক অনুষ্ঠান হতে পারে। বিবাহিতদের সন্তান লাভের সুখবর পাওয়ার সম্ভাবনা আছে।

 মকর রাশি

মকর রাশি

রাহুর এই পরিবর্তন মকর রাশির জাতকদের জন্য শুভ প্রমাণিত হবে। এই রাশির অধিপতি হলেন শনি। শনি কর্মের দাতা বা ন্যায়ের দেবতা হিসাবেও পরিচিত। রাহু কঠোর পরিশ্রমী এবং পরিশ্রমী লোকদের উপর সন্তুষ্ট হন। এবং তাঁদের শুভ ফল দেন। হঠাৎ এই রাশির ব্যক্তি উচ্চ পদ লাভ, বড় লাভ করতে পারে। তবে এই রাশির জাতক জাতিকাদের খেয়াল রাখতে হবে তাঁরা যেন কোনো প্রকার অন্যায় কাজ না করেন। উপকারের পাশাপাশি রাহু বড় ক্ষতি করতে পারে। অতএব, আপনার কথাবার্তার উপর সংযম রাখুন।

 রাহুকে প্রসন্ন করার উপায়

রাহুকে প্রসন্ন করার উপায়

জ্যোতিষ শাস্ত্র অনুসারে, রাহুকে খুশি করতে উভয় রাশির জাতকরা শনিবার উপবাস রাখতে পারেন। এছাড়াও, রাহুকে প্রসন্ন করতে ভগবান শিবের উপাসনা করা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এক্ষেত্রে শিবলিঙ্গে পুজো করার সময় বেল পাতা ও ধতুরা ফুল ও ফল নিবেদন করলে রাহুর অশুভতা দূর হয় বলে বিশ্বাস করা হয়।

 রাহু মন্ত্র

রাহু মন্ত্র

রাহুকে খুশি করার অন্য একটি বিশেষ উপায় হল রাহুর মন্ত্র জপ করা। সেক্ষেত্রে নবগ্রহ মন্ত্র জপ করা যায়। সেই সঙ্গে যে কোনও রাশির জাতক জাতিকাদের জীবনে রাহুর সব রকম অশুভ প্রভাব কমাতে প্রতিকারের পাশাপাশি মন্ত্র জপ করারও পরামর্শ দেওয়া হয়। জীবনে রাহুর শুভ প্রভাব লাভ করার জন্য, রুদ্রাক্ষের জপমালা নিয়ে 'ওম রণ রহভে নমঃ' মন্ত্রটি অন্তত ১০৮ বার জপ করা খুবই শুভ বলে মনে করা হয় জ্যোতিষ মতে।

(এই সকল তথ্য সম্পূর্ণ জ্যোতিষ শাস্ত্রের উপর নির্ভরশীল)

চার গ্রহ রাশি পরিবর্তন করায় কোন কোন রাশির শুভ সময় উপস্থিত, জেনে নিনচার গ্রহ রাশি পরিবর্তন করায় কোন কোন রাশির শুভ সময় উপস্থিত, জেনে নিন

English summary
rahu uday in may can change the fortune of these zodiac signs do some remedies
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X