• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পিতৃপক্ষ ২০২০: ভাদ্র মাসের বাকী দিনে এই কাজগুলি করতে ভুলবেন না! সুস্থতা-সমৃদ্ধির টিপস

  • |

পিতৃপক্ষের শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। এই পক্ষের অবসানেই দেবীপক্ষের শুরু হয়। আর সেই দেবী পক্ষেই মহামায়ার আরাধনায় মাতে বাঙালির আট থেকে আশি। একনজরে দেখে নেওয়া যাক, পিতৃপক্ষে ভাদ্রমাসে কী কী কী উপায় পালনীয়।

 ছবি

ছবি

বাড়িতে পূর্বপুরুষদের ছবি সকলেরই থাকে। প্রতিটি বাড়িতেই পুরোনো ছবি থাকে। তবে শাস্ত্র মতে এই সময় ছবি টাঙিয়ে রাখা ভালো নয়। বরং পিতৃপুরুষের ছবি একটি স্ট্যান্ডে রেখে কোনও টেবিলে রাখা ভাল।

ঠাকুর ঘরে রদবদল

ঠাকুর ঘরে রদবদল

ঠাকুর ঘরে যে বেদীতে দেবদেবীকে রাখা হয়, সেই জায়গা থেকে পূর্বপুরুষের ছবি সরাতে বার্তা দিচ্ছেন শাস্ত্রজ্ঞরা। পূর্বপুরুষের ছবি ঠাকুর ঘর ছেড়ে অন্য ঘরে এই সময় রাখতে বলছেন তাঁরা।

ঘরের কোথায় পূর্বপুরুষের ছবি লাগাবেন না?

ঘরের কোথায় পূর্বপুরুষের ছবি লাগাবেন না?

বেডরুমে কখনওই পিতৃপুরুষের ছবি বা ঠাকুর দেবতার ছবি রাখা ঠিক নয়। এমনকি রান্না ঘরের সামনেও পিতৃপুরুষের ছবি এই সময় সরিয়ে নিতে বলছেন শাস্ত্রবিদরা। এর ফলে গৃহস্থে সুস্থতা বজায় থাকে বলে দাবি করা হচ্ছে।

 বাড়িক কোন মুখে লাগবেন ছবি?

বাড়িক কোন মুখে লাগবেন ছবি?

শাস্ত্রবিদদের মতে বাড়ির উত্তর দিকে মুখ করে পূর্ব পুরুষের ছবি এই সময় লাগিয়ে রাখা ভালো। এতে তাঁদের আশীর্বাদে সমৃদ্ধি আসে। অন্যদিকে, জীবিত মানুষের সঙ্গে যেন পিতৃপুরুষের ছবি এখই জায়গায় লাগানো না থাকে। এতে সেই জীবিত ব্যক্তির স্বাস্থ্যে প্রভাব পড়ে বলে জানিয়েছেন বহু শাস্ত্রজ্ঞ।

English summary
Pitripaksha 2020, know some vastu tips for betterment in wealth and health
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X