• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভুলেও ঘরে রাখবেন না এইসব জিনিস, নাহলে ঘটবে ঘোর বিপদ!

Google Oneindia Bengali News

প্রতিটি মানুষের অন্যতম মূল চাহিদা থাকে বাসস্থানের। ছোট হোক বা বড়, নিজের মনের মত একটি বাসস্থান সকলেই চান। কিন্তু অনেকসময় দেখা যায় সেই সুখের সন্ধান করতে চাওয়া বাড়ির মধ্যে সব সময় ঝগড়া অশান্তি লেগেই আছে। কিংবা বাড়িতে বসবাসকারীদের একাধিক রোগ বালাইয়ের মধ্যে দিয়ে জীবন কাটাতে হয়। জ্যোতিষ বা বাস্তু মতে এগুলি সব হয়ে থাকে বাস্তুদোষের জন্য। বাস্তুশাস্ত্র অনুসারে, শুধুমাত্র বাড়ির ভিতরে থাকা জিনিসগুলি দিয়েই নয়, বরং তার সঙ্গে বাড়ির আশেপাশে থাকা একাধিক জিনিসও বাস্তু দোষের কারণ হয়। বাস্তু দোষের কারণে পরিবারের সদস্যদের শারীরিক, মানসিক এবং আর্থিক অবস্থা প্রভাবিত হতে পারে। এমন পরিস্থিতিতে জেনে নেওয়া কী কী জিনিস ঘরে রাখা উচিত নয়।

ভাঙা বা সূচালো জিনিস

ভাঙা বা সূচালো জিনিস

বাস্তুশাস্ত্র অনুসারে কোনও ভাঙা জিনিস বাড়িতে রাখা একদম উচিত নয়। এছাড়াও এমন গৃহসজ্জার জিনিস বাজারে প্রায়ই পাওয়া যায় যেগুলি দেখতে ভাল, কিন্তু তাদের গঠন তীক্ষ্ণ বা সূচাল হয়ে থাকে। যেমন মাটি, লোহা ও কাঁচের তৈরি অনেক কৃত্রিম জিনিসই বাস্তুর দৃষ্টিকোণ থেকে ভালো নয়। এমতাবস্থায় ঘরে এমন কিছু থাকলে সম্পর্কে ফাটল ধরতে পারে। এছাড়াও তাদের মধ্যে নেতিবাচক শক্তি থাকা বাড়ির আর্থিক অবস্থাকে প্রভাবিত করতে পারে।

 ডাস্টবিন রাখার স্থান

ডাস্টবিন রাখার স্থান

বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির উত্তর, পূর্ব বা উত্তর-পূর্ব দিকে, যাকে ঈশান কোণও বলা হয়ে থাকে, সেখানে ডাস্টবিন রাখা কিংবা আবর্জনা সংগ্রহ করে রাখা একদমই উচিত নয়। এছাড়াও, ভারী কোনও আসবাবপত্র কিংবা মেশিনপত্র কখনও বাড়ির পূর্ব বা উত্তর দিকে রাখা উচিত নয়, কারণ মনে করা হয় বাড়ির ঈশান কোনে বাস্তু দেবতার মাথা থাকে। পাশাপাশি পূর্বদিক জীবনের আধার সূর্যদেব এবং উত্তর দিকে সকল দেবী দেবতাদের বসবাস। তাই ঈশান কোণ কিংবা উত্তর, পূর্ব দিকে ডাস্টবিন রাখলে বাড়িতে বাস্তু ত্রুটি তৈরি করে।

সদর দরজায় গাছ রাখা

সদর দরজায় গাছ রাখা

বাড়ির সদর দরজার সামনে গাছ রাখা বা সামনে উঠোনে গাছ লাগানোর ইচ্ছা কম বেশি সকলেরই থাকে। কিন্তু সেক্ষেত্রে খেয়াল রাখতে হবে বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির সামনে কাঁটাযুক্ত গাছ বা এমন উদ্ভিদ যেগুলির পাতা কাটলে দুধের মত সাদা আঠা নির্গত হয়, এরকম কোনও গাছ রাখা খুবই অশুভ। এই ক্ষেত্রে এটি অবিলম্বে সরিয়ে দেওয়া উচিৎ। নাহলে বাড়ির সদস্যদের মধ্যে মতভেদ বাড়ে।

 হিংস্র প্রাণীর ছবি

হিংস্র প্রাণীর ছবি

এমন অনেকেই আছেন যারা বাড়ির দেওয়ালে কিংবা ঘরের মধ্যে বাঘ, সিংহ কিংবা অন্যান্য বন্য জন্তু জানয়ারের ছবি মা মূর্তি রেখে দেন। এগুলি দেখতে সুন্দর লাগলেও বাস্তুশাস্ত্র অনুসারে বাড়িতে পশুর চামড়ার ছবি, মুখোশ এবং হিংস্র প্রাণীর ছবি রাখা উচিত নয়। যদিও কিছু বাড়িতে ঐতিহাসিক ভবনের ছবি রাখা হয়, সেক্ষেত্রে বাড়িতে যদি আন্টিক জিনিস থাকে তবে তা নিয়মিত লবণ-জল দিয়ে মুছে নিলে সব নেতিবাচক শক্তি চলে যায়।

 বাস্তুমতে শুভ প্রভাব

বাস্তুমতে শুভ প্রভাব

বাস্তুশাস্ত্র অনুসারে, যেটি বাড়ির বসার ঘর, সেখানে সোফা বা বসার জায়গার পিছনে কোনও দেওয়ালে একটি পাহাড়ের ছবি টানিয়ে রাখা উচিত। এটা করলে বাড়ির সদস্যদের আত্মবিশ্বাস ও ইচ্ছা শক্তি বৃদ্ধি পায়। ঘরের বাস্তু দোষ দূর করতে ৯ দিন অখন্ড রামায়ণ পাঠ করা যেতে পারে। এ ছাড়া বাড়ির উত্তর-পূর্ব কোণে একটি মাটির কলশী রেখে তাতে মাঙ্গলিক চিহ্ন এঁকে জল ভরে রাখাও খুব শুভ ফল দান করে।

(এই সকল তথ্য সম্পূর্ণ জ্যোতিষ ও বাস্তুশাস্ত্রের উপর নির্ভরশীল)

জন্ম কুণ্ডলীর এই মহাযোগ ঘুরিয়ে দেবে ভাগ্যের চাকা, জেনে নিন ভাগ্যফল জন্ম কুণ্ডলীর এই মহাযোগ ঘুরিয়ে দেবে ভাগ্যের চাকা, জেনে নিন ভাগ্যফল

English summary
people should not put these things in home says vastu
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X