India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পলাশ ফুল বদলে দিতে পারে আপনার অর্থভাগ্য, কী বলছে জ্যোতিষশাস্ত্র?

Google Oneindia Bengali News

একটি গাছ একটি প্রান, এই কথা শুধুমাত্র যে বিজ্ঞান বা পরিবেশের ক্ষেত্রেই নয়, জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী গাছের মহত্ব অনেক বেশি। সনাতন ধর্ম ও পুরাণ মতে গাছপালাকে দেবতার আবাস বলে মনে করা হয়। তাই বাড়িতে বিশেষ কিছু গাছ-গাছালি লাগানোর কথা বলা হয়। বাস্তুশাস্ত্র অনুসারে গাছপালা বাড়ির নেতিবাচক শক্তি দূর করে। যার কারণে পরিবারে সুখ শান্তি বজায় থাকে। তেমনই একটি শুভ গাছ হল পলাশ গাছ। জেনে নেওয়া যাক পলাশ ফুলের অলৌকিক ক্ষমতাগুলি সম্পর্কে।

পলাশ গাছের মহত্ব

পলাশ গাছের মহত্ব

বাস্তুশাস্ত্র মতে বিশ্বাস করা হয় এই গাছে স্বয়ং ত্রিদেব অর্থাৎ ব্রহ্মা, বিষ্ণু ও মহেশের বাস। জ্যোতিষ শাস্ত্র অনুসারে এর ফুল খুবই অলৌকিক শক্তি যুক্ত হয়। পলাশ ফুল ঘরে রাখলে বাড়িতে কখনও অর্থের অভাব হয় না। সেই সঙ্গে মা লক্ষ্মীর কৃপাও বজায় থাকে। শুধুমাত্র তাই নয়, মা সরস্বতীও পলাশ ফুল অত্যন্ত ভালোবাসেন। তাঁকে পলাশপ্রিয়াও বলা হয়ে থাকে। তাই এই ফুল বাড়িতে থাকলে শিক্ষা এবং বুদ্ধির বিকাশও ঘটে।

পলাশ ফুলে প্রতিকার

পলাশ ফুলে প্রতিকার

তুলসী গাছ যেমন ঘরের সুখ সমৃদ্ধি বৃদ্ধির কারক গাছ হিসেবে বিবেচিত হয় থিক তেমনই পলাশ গাছ বা এই গাছের ফুল বাড়িতে আর্থিক সমস্যার প্রতিকার করে। পলাশ গাছকে ধন সম্পদ বৃদ্ধির জন্য বিশেষ গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। অর্থ সংক্রান্ত যে কোনও ধরনের সমস্যা থাকলে তা দূর করতে একটি পলাশ ফুল ও একটি নারকেল খুবই উল্লেখযোগ্য। পলাশের তাজা ফুল না পাওয়া গেলে শুকনো ফুলও ব্যবহার করা যেতে পারে। সাদা কাপড়ে পলাশ ফুল ও একক্ষী নারকেল বেঁধে আলমারি বা টাকা রাখার জায়গায় রাখলে জীবনে কখনও ধন সম্পদের কমতি হবে না। পাশাপাশি মিটে যাবে জীবনের সকল প্রকার আর্থিক কষ্টও।

 পলাশ গাছের সাবধানতা

পলাশ গাছের সাবধানতা

তবে পলাশ ফু লাজেল বা গাছের ক্ষেত্রে বেশ কিছু সাবধানতা অবলম্বন করতে হয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, ব্যক্তি যে নক্ষত্রে জন্মগ্রহণ করেছেন সেই নক্ষত্র সম্পর্কিত গাছপালা কখনও খারাপ কোনও ব্যবহার করা উচিত নয়। এমন পরিস্থিতিতে যারা পূর্বা ফাল্গুনী নক্ষত্রে জন্মগ্রহণ করেছেন তাঁদের শুক্রবারে পলাশ গাছের কোনো ক্ষতি করা উচিত নয়।

পলাশ গাছের উপাসনা

পলাশ গাছের উপাসনা

পলাশ গাছ বা এই গাছের ফুলকে শক্তির আধার বলে মনে করা হয়। তাই প্রতি শুক্তবার যদি পলাশ গাছের সামনে প্রদীপ জ্বালিয়ে উপাসনা করা হয় এবং রোজ পলাশ গাছে জল দিয়ে এর সামনে ধূপ দেওয়া হয় সেটি খুবই শুভ বলে মনে করা হয়। যেহেতু এই গাছে ত্রিদেবের বাস বলে মনে করা হয়, শুধু তাই নয় পলাশ ফুল মা লক্ষ্মী ও সরস্বতী দুজনেরই খুব প্রিয়, তাই পলাশ গাছ কেটে ফেলা বা এই গাছের কাঠ দিয়ে আসবাপ তৈরি করে তা ব্যবহার করা একদমই উচিত নয়।

(এই সকল তথ্য সম্পূর্ণ জ্যোতিষ তথ্যের উপর নির্ভরশীল)

বাড়ির বাস্তু দোষ দূর করতে মহাশিবরাত্রি দিন এই কাজগুলি করুন, উপকার পাবেন বাড়ির বাস্তু দোষ দূর করতে মহাশিবরাত্রি দিন এই কাজগুলি করুন, উপকার পাবেন

English summary
According to the astrology, Palash flower and tree can change the economic condition of life
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X