• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নতুন বছরে বাড়িতে সুখ, শান্তি বজায় রাখতে চান, মেনে চলুন এই পদক্ষেপ

Google Oneindia Bengali News

রাত পেরোলেই নতুন বছর ২০২২। আর মাত্র কয়েক ঘণ্টা, তারপরেই ২০২১ শে বিদায় দিয়ে ২০২২ কে স্বাগত জানাব। করোনার কারণে চলতি বছরটি সবার জন্য ভালো যায়নি। শুধু চলতি কেন গত দুই বছরে করোনার কারণে জনজীবন অনেকটাই ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে, নতুন বছরে এই মহামারী কেটে পুরানো জনজীবনে যেন সবাই ফিরে আসতে পারে এমনই আশা রাখছে সকলে। নতুন বছরে পরিবারে সুখ-শান্তি বজায় রাখার জন্য সকলে মন্দিরে পুজো দিতে যান। কথিত আছে, নতুন বছরে শুভ কাজ করলে সারা বছরই শুভ ফল পাওয়া যায়। পাশাপাশি পরিবারের সুখ ও শান্তি বজায় থাকে।

নতুন বছরের জন্য সবাই অধীর আগ্রহে অপেক্ষা করছে। বিশেষ করে করোনায় বিপর্যস্ত মানুষ এখন নতুন বছরে নতুন আশার সঞ্চার করছে। এমন পরিস্থিতিতে এখন নতুন বছরে করোনা মোকাবিলারও আশা করছেন সকলে। যদি আপনিও চান যে নতুন বছর ২০২২ সালে আপনার ভাগ্যে সফল হোক, আপনি জীবনে অনেক উন্নতি করুন, তবে নববর্ষে এই ব্যবস্থাগুলি অবলম্বন করে আপনি ঘরে সুখ এবং সমৃদ্ধি আনতে পারেন। আসুন জেনে নিই নতুন বছরের প্রথম দিনে কী কী করলে আপনার ঘরে সুখ- শান্তি বজায় থাকবে।

নববর্ষে একটি শঙ্খ কিনুন

নববর্ষে একটি শঙ্খ কিনুন

নববর্ষে একটি শঙ্খ খোল কিনুন হিন্দু ধর্মে শঙ্খকে লক্ষ্মীর আবাস বলেও বিশ্বাস করা হয়। এটি একটি ধর্মীয় বিশ্বাস যে, সমুদ্র মন্থনের সময় শঙ্খের উদ্ভব হয়েছিল। এই সময় ১৪টি রত্ন প্রাপ্ত হয়েছিল, যার মধ্যে একটি শঙ্খ। অনাদিকাল থেকে বিশ্বাস করা হয়, যেখানে শঙ্খ আছে সেখানে মা লক্ষ্মীর বাস। এটা বিশ্বাস করা হয় যে, শঙ্খের খোসা পরিবেশে বিরাজমান নেতিবাচক শক্তিকে ধ্বংস করে। তাই নতুন বছরের প্রথম দিনে অবশ্যই ঘরে একটি শাঁখা কিনে রাখুন।

 গণেশ জির মূর্তি কিনুন

গণেশ জির মূর্তি কিনুন

নতুন বছরে ঘরে সুখ ও সমৃদ্ধি বজায় রাখতে গণেশ জির মূর্তি কিনে স্থাপন করুন। যদি ইতিমধ্যেই বাড়িতে গণেশ জির মূর্তি স্থাপন করা থাকে তবে তার পুজো করুন। জ্যোতিষীরা বলেন, নতুন বছরে গণেশের পূজা করলে সুখ ও সমৃদ্ধি বাড়ে।

তুলসী গাছ কিনুন

তুলসী গাছ কিনুন

হিন্দু ধর্মে তুলসী গাছকে পবিত্র বলে মনে করা হয়। এটা বিশ্বাস করা হয় যে, নিয়মিত তুলসী গাছের পূজা করে এবং আরতি করলে ভগবান বিষ্ণু এবং মা লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায়। তাই নতুন বছরে অবশ্যই তুলসী গাছ লাগান। এতে ঘরে শুভ ও মঙ্গল হবে। শুধু তাই নয়, সন্ধ্যায় তুলসীর আরতি করুন।


English summary
It is said that good deeds in the new year bring good results throughout the year
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X