• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দুর্গাপুজোয় ঘরে আনুন এই 'শুভ' জিনিসগুলি, কেটে যাবে আর্থিক কষ্ট! জ্যোতিষমতে কিছু টিপস

  • |
Google Oneindia Bengali News

শক্তির আরাধনায় মাতোয়ারা গোটা দেশ। এই মুহূর্তে দিকে দিকে দুর্গার বিভিন্ন রূপের পুজো চলছে। বাংলা জুড়ে যখন পঞ্চমী ,ষষ্ঠী, সপ্তমী, অষ্টমীর কাউন্টডাউন। তখন গুজরাতেও নবরাত্রির গরবা নাচের তালে চলছে মায়ের আরাধনা। কোথাও উমার পুজো কোথাও আবার মা চন্দ্রঘণ্টার আরাধনা চলছে। এই পরিস্থিতিতে জ্যোতিষমতে কিছু ঘরোয়া টিপস রয়েছে , যা আর্থিক কষ্ট কাটিয়ে সুসময় এনে দেয়। একনজরে দেখে নেওয়া যাক সেই সমস্ত কিছু টিপস।

ব্যবসায়ে উন্নতি

ব্যবসায়ে উন্নতি

করোনা পরিস্থিতিতে ব্যবসায়িক দিক থেকে বহু সময়ই সমস্যা হয়েছে। অর্থনৈতিক বিভিন্ন ঘটনার জন্য ও করোনা পরিস্থিতির ধাক্কায় কার্যত অনেকের ক্ষেত্রেই ব্যবসায়িক মন্দা দেখা যাচ্ছে। এই পরিস্থিতিতে জ্যোতিষমতে বলা হচ্ছে, ব্যবসায়িক যে অফিস রয়েছে, বা দোকান রয়েছে, সেখানে দুর্গাপুজোর সময় লক্ষ্মীদেবীর ছবি নিয়ে এসে, তার পুজো করা উচিত। এতে মিলবে কাঙ্খিত সাফল্য।

অর্থকষ্ট থেকে বাঁচতে

অর্থকষ্ট থেকে বাঁচতে

আর্থিক দুর্ভোগ অনেকের জীবনেই কু প্রভাব ফেলেছে। আর তা থেকে বাঁচতে ঘরে গণেশের রুপোর মূর্তি নিয়ে আসার কথা বলা হয়েছে। এছাড়াও, রুপোর কয়েনে যদি এই মূর্তি থাকে, তাহলে তা ঘরের পক্ষে শুভ ফল দিতে পারে। আর্থিক স্থিতি সম্পর্কিত বিভিন্ন সমস্যার সমাধানে এই পদক্ষেপ নিতে পারলে তা কাঙ্খিত ভালো ফল দিতে পারে। এতে আসে সুখ ও সমৃদ্ধি।

পদ্মফুল

পদ্মফুল

দুর্গাপুজোর সময়ে যদি মা দুর্গাকে পদ্মফুল দেওয়া যায়, তাহলে তা খুবই ভালো ফল দেয়। পদ্মফুল অর্পণে মা তুষ্ট হন বলে মত বহু জ্যোতিষবিদের। ফলে দুর্গাপুজোর সময় দেবীকে তুষ্ট করতে ও ঘরে আর্থিক কষ্ট দূর করতে পদ্ম অর্পণের কথা বলা হচ্ছে জ্যোতিষমতে। এছাড়াও, এই কাজে চাকরিপ্রার্থীরাও ইতিবাচক ফল পান। জলপদ্ম সহজে না পেলেও, স্থলপদ্ম এই সময়ে সুফল দিতে পারে বলে দাবি বহু জ্যোতিষবিদের। ফলে এই ফুলে মাকে সজ্জিত করলেই আর্থিক দুর্ভোগ কেটে যেতে পারে।

সংসারে অশান্তি কাটাতে

সংসারে অশান্তি কাটাতে

একদিকে যেমন বাংলায় চলছে দুর্গার আরাধনা, তেমনই ভিন রাজ্যে চলছে মা অম্বার পুজো। নবার্তির উপলক্ষ্যে উত্তর ভারত সহ দেশের বিভিন্ন জায়গায় উত্তেজনা রয়েছে তুঙ্গে। ফলে ধুমধাম সহকারে চলছে মা দুর্গার আরাধনা। এমন সময়ে মাকে সিঁদুর আলতা দিয়ে পুজো দিলে তার সুফল পাওয়া যাবে বলে মনে করছেন বহু জ্যোতিষবিদ। জ্যোতিষ শাস্ত্র মতে এই দুর্গাপুজোর সময়ে ঘরে ষষ্ঠীর দিন মা দুর্গার মূক্তি নিয়ে এলেও তা খুবই ভালো ফলদায়ী। এই সময়ে মায়ের মূর্তির সামনে রোজ প্রদীপ জ্বালানোর বার্তা দিচ্ছেন জ্যোতিষবিদরা।

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
What are the things that should be brought to home during Navaratri.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X