• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আপনি কি অল্পেই ভয় পেয়ে যান! মহাসপ্তমীতে সমস্যা কাটান সহজ উপায়ে

  • |

সপ্তমীর রাত মানেই পুজোর সূর্য মধ্যগগনে। মাতৃ আরাধনার এই মরশুমে দশভূজা যেন আরও বেশি উজ্জ্বল হয়ে ওঠেন। এমন অক শুভ তিথিতে দেশের বিভিন্ন প্রান্তে মা দুর্গাকে নবরাত্রির এক একদিন এক এক রূপে আরাধনা করা হয়। আজ দুর্গা সপ্তমীর সপ্তম দিনে মাকে কালরাত্রি রূপে পুজো করা হয়।

আপনি কি অল্পেই ভয় পেয়ে যান! মহাসপ্তমীতে সমস্যা কাটান সহজ উপায়ে

মনে করা হয়, যে যাঁদের মধ্যে ভয়ভাব বেশি, তাঁরা মা কালরাত্রির পুজো করলে উৎকৃষ্ট ফল লাভ করেন। মা কালরাত্রির পুজোতে আসে শক্তির সঞ্চার । প্রসঙ্গত, নবরাত্রিতে ভারতের বিভিন্ন জায়গায় মা অম্বার পুজো শুরু হয়। এর সপ্তম দিনে দেবীকে কল্পনা করা হয় মা কালরাত্রি রূপে। দেবীর যে রূপের সঙ্গে কালীর রূপের অনেকটাই মিল রয়েছে। দুষ্টের বিনাশে শিষ্টের পালনে দেবী কালরাত্রির পুজো ঘিরে রয়েছে বেশ কিছু তাৎপর্য। বলা হয়, যাঁরা অল্পতে ভয়ভীত হয়ে পড়েন। ভীষণভাবে আতঙ্কে থাকেন সবসময়ে, তাঁরা সপ্তমীর দিন দেবা কালরাত্রির পুজো করলে সমস্যা কেটে যায় বহু।

তন্ত্রবিদ্যার শাস্ত্র অনুযায়ী, দেবী কালরাত্রি রাতের দেবী। যিনি রাতের অন্ধকার নিজে শুষে নিয়ে ভক্তদের মধ্যে শুভফল দান করেন। অনেকে সপ্তমীর দিন দেবীকে চামুণ্ডা রূপেরও পুজো করে থাকেন।

English summary
Navaratri 2019, Ma kalratri Puja effect .The auspicious occasion of Navratri began from the 28th of September and will last till the 7th of October, Vijayadashami is celebrated on the 8th of October. The nine-day long festival marks the victory of good over evil and is celebrated with must gusto and fervour across the globe.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X