• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কোন দিকে আয়না রাখলে নেমে আসবে চরম বিপদ, জেনে নিন বাস্তুটিপস

Google Oneindia Bengali News

আয়না থাকবে না বাড়িতে এটা হতে পারে না। প্রত্যেক বাড়িতেই আয়নার গুরুত্ব অত্যন্ত বেশি। একটি দুটি নয় একাধিক জায়গায় বাড়িতে আয়না থাকে। ড্রেসিং টেবিল তো রয়েইছে। তার সঙ্গে বেসিনের সামনে, বাথরুমে আয়না থাকেই। কিন্তু এই আয়না রাখারও সঠিক দিশা আছে। এমনই বলছে বাস্তুশাস্ত্র। সঠিক দিকে আয়না না রাখা হলে সংসারে চরম অমঙ্গল আসতে পারে। কাজেই বাড়িতে আয়না কোন দিকে রাখবেন জেনে নিন বাস্তু টিপস।

 কোন দিকে আয়না লাগানো শুভ

কোন দিকে আয়না লাগানো শুভ

বাস্তুশাস্ত্রে আয়না রাখার প্রথম নিয়মই হল উত্তর-পূর্ব দিক। অর্থাৎ ইশান কোনে বা পূর্ব দিকে আয়না রাখা শুভ। কারণ উত্তর-পূর্ব দিক বা পূর্ব দিক ইতিবাচর শক্তির উৎস। তাই সেই দিকে আয়না রাখা জরুরি। আয়না অত্যন্ত গুরুত্বপূর্ণ জিনিস বাড়ির। প্রতি মুহুর্তে এর প্রয়োজন হয়। তাই সেটি রাখার সময় ভাল করে ভেবে চিন্তে রাখা উচিত বলে দাবি করেছে বাস্তু শাস্ত্র। উত্তর-পূর্ব দেওয়ালে আয়না লাগালে নতুন প্রকল্পের পথ প্রশস্ত হয়। বাডির লকার বা আলমারির সামনে আয়না রাখা ভাল। এতে শ্রীবৃদ্ধি হয়।

কোন দিকে আয়না রাখা খারাপ

কোন দিকে আয়না রাখা খারাপ

ভুলেও দক্ষিণ দিকে অথবা দক্ষিণ পশ্চিম কোনে আয়না রাখবেন না। এতে বাড়িতে প্রবল অশান্তি তৈরি হয়। ঝগড়া-বিবাদ লেগেই থাকে সংসারে। জানলা বা দরজার সামনে কোনও ভাবেই আয়না লাগাবেন না। বাড়ির কোনও দেওয়ালের সামনা সামনিও আয়না রাখা উচিত নয়। আয়নার আকারও জীবনে প্রভাব ফেলতে পারে বাস্তু মতে গোল বা ডিম্বাকৃিত আয়না কোনও ভাবেই লাগানো ঠিক নয়। এতে সংসারে অশান্তি বাড়ে।

ভাঙা আয়না রাখবেন না

ভাঙা আয়না রাখবেন না

ভাঙা বা অস্পষ্ট আয়না বাড়িতে একেবারেই রাখা উচিত নয়, বাস্তু শাস্ত্র বলছে বাড়িতে ভাঙা কাচ বা ভাঙা আয়না রাখলে সমস্যা দীর্ঘস্থায়ী হয়। সেটা যেতে চায় না। তাই কাচ বা আয়না ভেঙে গেলে সঙ্গে সঙ্গে সেটি ফেলে দিন। বাড়ির চৌহদ্দির মধ্যে ভাঙা বা অস্পষ্ট আয়না এবং কাচ রাখবেন না। অস্পষ্ট আয়নায় প্রতিবিম্ব দেখা ভীষণ খারাপ। এতে নেতিবাচর শক্তির প্রভাব বাড়ে সংসারে।

শোবার ঘরে আয়না থাকলে কী করবেন

শোবার ঘরে আয়না থাকলে কী করবেন

শোবার ঘরে আয়না না লাগানোই ভাল। কিন্তু যদি লাগাতেই হয় তাহলে কতগুলি জিনিস মাথায় অবশ্যই রাখবেন। ঘুমনোর সময় শরীরের কোনও অংশ যেন আয়নায় দেখা না যায়। অর্থাৎ খাটের সামনে আয়না না রাখাই ভাল।এতে শরীর খারাপের সম্ভাবনা থাকে। শোবার ঘরে আয়না রাখলে রাতে ঘুমোনোর সময় সেটি কাপড় দিয়ে ঢেকে রাখুন। এলে নেতিবাচর প্রভাব পড়বে না বাড়িতে বা জীবনে।

English summary
Vastu tips for mirror placing
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X