• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাড়ির সঠিক জায়গায় রাখা আয়না আপনার ধন সমৃদ্ধি বৃদ্ধি করতে পারে

Google Oneindia Bengali News

আয়না আমাদের নিজেকে চিনতে শেখায়, ভালোবাসতে শেখায়। আমাদের প্রাত্যহিক জীবনে আয়নার প্রয়োজন অপরিসীম। বাড়ি থেকে বেরনোর আগে বা বাড়ি ফিরে একবার আয়নার সামনে আমরা প্রায় সবাই দাঁড়াই। সাজগোজ থেকে শুরু করে নিজেকে ফিট অ্যান্ড ফাইন দেখাতে আয়নার দ্বিতীয় কোন বিকল্প নেই। বাস্তুশাস্ত্রেও আয়নার বাজিমাত পারফরমেন্সের উদাহরণ রয়েছে।

বাস্তু শাস্ত্র অনুযায়ী দর্পণ গৃহের মধ্যে পজিটিভ এনার্জি সঞ্চার করতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।এমনকি আয়না বাড়িতে ধন ও আনন্দের আগমণ বহু গুণ বাড়িয়ে দিতে পারে।

আয়না সঠিক দিকে লাগানো জরুরি

আয়না সঠিক দিকে লাগানো জরুরি

দর্পণ বাড়িতে উপস্থিত নেগেটিভ এনার্জি দূর করে সহজেই বাস্তু দোষের হাত থেকে আপনাকে মুক্তি পেতে পারে। তবে এ ক্ষেত্রে আয়নার আকার এবং কোন দিকে এটি লাগানো হয়েছে, তা বিশেষ গুরুত্ব বহন করে। তাই বাস্তুতে এর সঠিক ব্যবহারের ওপর জোর দেওয়া হয়েছে।

ভুল দিকে, ভুল আকারের আয়না লাগালে বিপরীত ফল পেতে পারেন। আয়না যেমন আপনার মঙ্গল করতে পারে, তেমনই ঘরে ঠিক ভাবে আয়না না রাখলে হতে পারে সর্বনাশ। জেনে নিন কোথায় কীভাবে আয়না রাখবেন।

 কোন দিকে আয়না লাগালে তৈরি হবে নেগেটিভ এনার্জি

কোন দিকে আয়না লাগালে তৈরি হবে নেগেটিভ এনার্জি

বাস্তুশাস্ত্র বলছে, আপনার ঘরের দক্ষিণ এবং দক্ষিণ পশ্চিম দিকে আয়না রাখা উচিৎ নয়। যেহেতু আয়না পানির উৎস,তাই এটি সঠিক দিকে স্থাপন করা প্রয়োজন। দক্ষিণ বা পশ্চিম দেওয়ালে আয়নার অবস্থান বিপরীত দিক থেকে আসা শক্তিকে প্রতিফলিত করে।

 রঙিন আয়না থেকে দূরে থাকুন

রঙিন আয়না থেকে দূরে থাকুন

ঘরে কখনই রঙিন আয়না রাখবেন না, এতে খারাপ প্রভাব পড়ে। সেই সঙ্গে শোওয়ার ঘরেও আয়না লাগানো উচিত নয়। জলের উৎস হওয়ায় আয়নাও সমৃদ্ধি দেয়। তবে এটি তখনই কার্যকর হবে যদি এর দিকনির্দেশনাও সঠিক হয়। ঘরের দেওয়ালে দক্ষিণ দিকে আয়না রাখবেন না। এতে আর্থিক ক্ষতি হয় কারণ এই দিকটি যমের। ব্যবসায় উন্নতির জন্য অনেকেই দক্ষিণ দিকে আয়না লাগান কিন্তু বাস্তুশাস্ত্র অনুসারে এটা ঠিক নয়।

 বাড়ির এই দিকে একটি আয়না রাখুন

বাড়ির এই দিকে একটি আয়না রাখুন

উত্তর-পূর্বে জলের জায়গা আছে। ইশান মানে পূর্ব ও উত্তরের মধ্যবর্তী স্থান। আপনি এখানে একটি আয়না রাখতে পারেন। বাড়ির পূর্ব বা উত্তর দিকে আয়না রাখা শুভ। এছাড়াও ৬/৬ এর আয়না খুবই শুভ। আয়নাটি পূর্ব বা উত্তর দেওয়ালে এমনভাবে রাখতে হবে যাতে দর্শকের মুখ পূর্ব বা উত্তর দিকে থাকে।

 কিছু বিষয় মাথায় রাখুন

কিছু বিষয় মাথায় রাখুন

খাবার টেবিলের সামনে একটি আয়না রাখুন, এটি সমৃদ্ধি নিয়ে আসে।

ড্রয়িংরুমের উত্তর দিকের দেয়ালে একটি আয়না রাখুন।

আয়না বর্গাকার বা বৃত্তাকার করা যেতে পারে। তবে বিশ্রী ডিজাইন এড়িয়ে চলুন।

সেফের ভিতরে একটি আয়না রাখুন, এতে আপনার সম্পদ বাড়বে।

উত্তর দিককে সম্পদের দেবতা কুবেরের দিক বলে মনে করা হয় এবং দক্ষিণ দিকে আয়না রাখলে উত্তর দিক থেকে আসা মূর্তি আয়নায় দেখা যাবে, যা শুভ নয়।

এমন আয়না বা আয়না কখনই ঘরে রাখবেন না যেটা খুব ভারী, ধারালো বা যার কিনারা ভেঙে গেছে। এছাড়াও, ত্রিভুজাকার, অর্থাৎ তিন কোনার কাচ ব্যবহার করা উচিত নয়। এতে নেতিবাচক প্রভাব পড়ে।

নয়া অর্থ-বর্ষে এইসব রাশির আর্থিক ভাগ্য শিকে ছিঁড়বে, কী বলছে জ্যোতিষ শাস্ত্র?নয়া অর্থ-বর্ষে এইসব রাশির আর্থিক ভাগ্য শিকে ছিঁড়বে, কী বলছে জ্যোতিষ শাস্ত্র?

English summary
mirror placed at right place makes you rich
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X