• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অস্ত যেতে চলেছেন বুধ, জানুন কোন কোন রাশির উপর কেমন প্রভাব পড়বে

Google Oneindia Bengali News

বিশ্বের প্রতিটি জাতক জাতিকাদের জীবনে রাশিচক্র ভেদে বিভিন্ন গ্রহের অবস্থান খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আলাদা আলাদা গ্রহের পৃথক পৃথক মহত্ব থাকে প্রতিটি মানুষের জীবনে। ঠিক তেমনই মানব জীবনে জ্ঞান ও বুদ্ধির কারক হিসেবে প্রধান ভূমিকা পালন করেন বুধ। শুধু তাই নয়, এই সৌম্যদর্শন গ্রহের সবুজ বর্ণের জন্য এঁকে আকর্ষণের কারক ও বলা হয়ে থাকে। অর্থাৎ কোন ব্যক্তি কতটা বুদ্ধিমত্তা সম্পন্ন হবে তা নির্ধারণ করে থাকেন বুধ। তাই এই গ্রহের অবস্থান সব রাশির জাতকের ক্ষেত্রেই গুরুত্বপূর্ণ। কিন্তু এই মাসেই নিজ অবস্থান থেকে অস্তমিত হতে চলেছেন বুধ। যার প্রভাব পড়তে চলেছে জাতক জাতিকার জীবনে।

বুধের অস্তাচল গতি

বুধের অস্তাচল গতি

জ্যোতিষ অনুসারে রাশিচক্রে কোনও গ্রহের অস্তাচলে যাওয়া অশুভ বলে বিবেচিত হয়। যে কোনও গ্রহের অবস্থানের সামান্য পরিবর্তন সমস্ত রাশিকে প্রভাবিত করে। জানুয়ারিতে বুদ্ধিমত্তা ও ব্যবসার কারক গ্রহ বুধ অস্ত যাচ্ছেন। আগামী ১৮ই জানুয়ারি থেকে ৩০শে জানুয়ারি পর্যন্ত অর্থাৎ ১২ দিন এই অবস্থান বজায় থাকতে চলেছে। ১২ টি রাশি সরাসরি প্রভাবিত হবে বুধের এই অস্তাচল গতির ফলে।

গ্রহের অস্তাচল আসলে কী?

গ্রহের অস্তাচল আসলে কী?

সূর্য যেমন পূর্ব দিক থেকে উদিত হয় এবং পশ্চিমে অস্ত যায়, তেমনি অন্যান্য গ্রহও উদয় ও অস্ত যায়। একটি গ্রহ অস্তমিত হলে তা দুর্বল হয়ে পড়ে। বুধ গ্রহ প্রেম, সুখ এবং সম্পদের কারক। পাশাপাশি এটি বাক্য ও বুদ্ধির কারক গ্রহ। আর এই গ্রহ অস্তমিত হলে তা অশুভ ফল দিতে শুরু করে এই সব ক্ষেত্রে।

 রাশিচক্রে প্রভাব

রাশিচক্রে প্রভাব

বুধের অস্তমিত অবস্থা অনেক জাতক জাতিকাদের জীবনে আর্থিক অবস্থার উপর খারাপ প্রভাব ফেলবে। এ ছাড়া লেনদেনে ক্ষতি এবং বিনিয়োগে ক্ষতি হবে। বুধের অবস্থান বৃষ, কর্কট, তুলা, কুম্ভ এবং মকর রাশিতে নেতিবাচক প্রভাব ফেলবে। বিশেষ করে এই রাশির জাতক জাতিকারা যারা ব্যবসা বা ওকালতির পেশায় যুক্ত তাঁদের এই সময় খুব সাবধান হওয়া উচিত। এ ছাড়া অর্থের ক্ষতি ও ব্যয় বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

কী করলে হবে উপকার?

কী করলে হবে উপকার?

বুধের অস্তাচল গতির অশুভ প্রভাব কমাতে মা দুর্গার পূজা করা এবং সবুজ শাকসবজি খাওয়া এই সময় আর্থিক ক্ষতি থেকে কিছুটা স্বস্তি দেবে। এছাড়া প্রতিদিন শ্রী গণেশকে দূর্বা নিবেদন করলে, গরুকে সবুজ ঘাস খাওয়ালেও উপকার পাওয়া যাবে।

কোন কোন রাশি থাকবে সুরক্ষিত?

কোন কোন রাশি থাকবে সুরক্ষিত?

তবে মেষ, সিংহ, কন্যা, মিথুন, বৃশ্চিক, ধনু এবং মীন রাশির জাতকদের উপর বুধের অস্তমিত বিশেষ প্রভাব ফেলবে না।

(এই সব তথ্য সম্পূর্ণ জ্যোতিষ তথ্যের উপর নির্ভরশীল)

English summary
mercury is going to set what are the effects on zodiacs
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X