• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাত পোহালেই মকর সংক্রান্তি, দেখে নিন এই ১২টি রাশির ওপর কেমন প্রভাব ফেলবে

বুধবার ভোর থেকে ফের শীতের আমেজ জানিয়ে দিয়েছে যে মকর সংক্রান্তি দোরগোড়ায়। আর সংক্রান্তি মানেই দেদার পিঠে–পুলি, আকাশে ঘুড়ি ওড়ানো আর পুণ্যস্নান। ‌তবে এই মহামারির জন্য উৎসব কতটা পালন করা হবে সে নিয়ে সন্দেহ তো রয়েছে। ১৪ তারিখ ধনু রাশি থেকে মকর রাশিতে প্রবেশ করবে সূর্য। যেখানে আগে থেকে বিদ্যমান বুধ, বৃহস্পতি ও শনির সঙ্গে যুক্ত হবে। এভাবে চর্তুগ্রহ যোগের সৃষ্টি হবে। জ্যোতিষীদের মতে, রাশিগুলির ওপর এই সংক্রান্তির বিশেষ প্রভাব পড়বে।

রাত পোহালেই মকর সংক্রান্তি, আসলে আবেগটাই শেষ কথা
মেষ

মেষ

মেষ রাশির জাতকদের জন্য সূর্যের গোচর শুভ। কর্মক্ষেত্রে বৃদ্ধি ও সাফল্য লাভ করবেন আপনারা। এ সময় অন্য তিনটি গ্রহের সঙ্গে সূর্যের যুতি লক্ষ্য করা যাবে, যার ফলে সমস্ত কাজ পূর্ণ করতে সক্ষম হবেন। চাকরি পরিবর্তনের কথা ভেবে থাকলে, সময় উত্তম। এ সময় সূর্য শনির সঙ্গে যুতি করবেন। তাই বাবা বা বাবার মতো কারও সঙ্গে বৈচারিক মতভেদের সম্ভাবনা রয়েছে।

বৃষ

বৃষ

এ সময় মিশ্র, তবে গুরুত্বপূর্ণ পরিণাম লাভ করবেন। সূর্যের স্থিতি আপনার মায়ের স্বাস্থ্য দুর্বল করে তুলবে। জীবনসঙ্গী বা প্রেমীর সঙ্গে বিবাদ সম্ভব। নিজেকে শান্ত রেখে সমস্ত সমস্যা সমাধানের চেষ্টা করুন। কাজের কারণে যাত্রা লাভ দেবে। আর্থিক লাভ হবে। এই রাশি পরিবর্তনের সময় ব্যয় বাড়বে। অর্থ সঞ্চয়ের জন্য কোনও প্রকল্পে লগ্নি করতে পারেন।

মিথুন

মিথুন

সূর্য আপনার তৃতীয় স্থানের অধিপতি হয়ে অষ্টম স্থানে গোচর করবে। এ সময় চাকরি-ব্যবসায়ে সাফল্যের জন্য আগের চেয়ে বেশি পরিশ্রম করতে হবে। মিথুন রাশির কিছু জাতক নতুন চাকরির খোঁজ করতে পারেন। প্রথম থেকেই আর্থিক অনটনে থাকবেন। ব্যয় নিয়ন্ত্রণে রাখুন। মেজাজ খিটখিটে থাকবে, অনিচ্ছা সত্ত্বেও অন্যকে আহত করবেন। শ্বশুরবাড়ির সদস্যদের সঙ্গে বিবাহিতদের বিবাদ সম্ভব।

কর্কট

কর্কট

নিজের গোচরের সময় সূর্য এই রাশির সপ্তম স্থানে থাকবে। জীবনের সমস্যা ও মানসিক অবসাদ বাড়তে পারে। এখনই প্রেম সম্পর্কে বা বিবাহের ক্ষেত্রে চূড়ান্ত সিদ্ধান্ত হবে না। ব্যয় বাড়বে। ব্যবসায়িক যাত্রায় যেতে পারেন। পরিবারের কোনও সদস্যের সঙ্গে আইনি বিবাদে জড়িয়ে অর্থ ব্যয় করতে পারেন। কোনও বড় পদ লাভ করতে পারেন।

 সিংহ

সিংহ

আপনার রাশির অধিপতি সূর্য গোচরের সময় আপনার ষষ্ঠ স্থানে থাকবে। এই সময় ছাত্রদের জন্য অত্যন্ত শুভ। এই রাশিতে অর্থের যোগ সৃষ্টি হচ্ছে। বিশেষত, সরকারি বা প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতি নিয়ে থাকলে, সেই সমস্ত ছাত্র-ছাত্রীরা পরিশ্রমের তুলনায় অধিক ভালো ফল লাভ করতে পারবেন। চাকরি পরিবর্তনে ইচ্ছুক জাতকদের জন্যও সময় ভালো। বর্তমান চাকরিতে পরিশ্রমী কর্মচারীরা, প্রশংসিত হবেন ও পদোন্নতি লাভ করবেন। ব্যবসায়ীরা ভাগ্যের সঙ্গ পাবেন।

 কন্যা

কন্যা

আপনার পঞ্চম স্থানে সূর্যের গোচর থাকবে। এ সময় কন্যা রাশির জাতকরা অশুভ ফল লাভ করতে পারেন। চাকরির নিরাপত্তা ও ভবিষ্যত চিন্তায় অবসাদে থাকবেন। সন্তানের অসুস্থতার কারণে মানসিক অবসাদ বাড়তে পারে। তবে এ সময় আপনার জীবনসঙ্গী হঠাৎ কোনও লাভ বা পুরস্কার পেতে পারেন।

 ধনু

ধনু

সূর্য আপনার দ্বিতীয় স্থানে বিরাজ করছে। শুভ ফল লাভ করবেন। কারণ আপনার রাশিতে অর্থযোগ সৃষ্টি হচ্ছে। এর ফলে আর্থিক জীবনে ভালো লাভ হবে। তবে এ সময় সূর্য কর্মফল দাতা শনির সঙ্গে যুতি করবেন। ফলে ব্যয় বাড়তে পারে। স্বল্পকালীন প্রকল্পে লগ্নিতে লাভ হবে।

 মকর

মকর

আপনার রাশিতেই প্রবেশ করবে সূর্য। তাই এই গোচরের বিশেষ প্রভাব আপনার ওপরে পড়বে। এ সময় স্বাস্থ্য সমস্যা দেখা দিতে পারে। কর্মক্ষেত্রে চ্যালেঞ্জের মুখোমুখি হতে পারেন। কিছু জাতক চাকরি পরিবর্তনের কঠিন সিদ্ধান্ত নিতে পারেন। ব্যবসায়ীদের জন্য সময় শুভ। আকস্মিক লাভের সম্ভাবনা রয়েছে। ছাত্রদের সময় ভালো। বিশেষত যে ছাত্ররা নতুন কোর্স, বিষয় বা অধ্যয়নের সূচনা করছেন, তাঁদের জন্য সময় উত্তম।

কুম্ভ

কুম্ভ

এই গোচরের সময় সূর্য আপনার দ্বাদশ স্থানে প্রবেশ করবে। এটি ব্যয়ের স্থান। এ সময় আপনাকে নিজের সঙ্গীর সঙ্গে বড়-সড় কোনও চ্যালেঞ্জের মুখোমুখি হতে পারেন। ব্যবসায়ীরা নতুন কোনও লগ্নির কথা চিন্তা করে থাকলে, আপাতত তা বাতিল করুন। আর্থিক লোকসান সম্ভব। এ সময় আইন অমান্য করবেন না। শিক্ষার ব্যাপারে ছাত্ররা ভ্রমে থাকবে।

মীন

মীন

একাদশ স্থানে প্রবেশ করবে সূর্য। এটি সাফল্য ও লাভের স্থান। এই রাশির জাতকরা শুভ ফল লাভ করবেন। এ সময় অতীতের সমস্ত অসম্পূর্ণ কাজ পূর্ণ করতে পারবেন। কর্মক্ষেত্রে লক্ষ্যপ্রাপ্তির কারণে প্রশংসা ও পদোন্নতির সম্ভাবনা রয়েছে। রাশিতে অন্য গ্রহের উপস্থিতি কার্যক্ষমতায় বৃদ্ধি করবে। আয় বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

তুলা

তুলা

আপনার রাশির চতুর্থ স্থানে সূর্য বিরাজ করবেন। এ সময় সূর্য অত্যন্ত নিপীড়িত অবস্থায় থাকবে, এর ফলে আপনার মায়ের স্বাস্থ্যহানি সম্ভব। তবে আর্থিক দিক দিয়ে এই সময় সাধারণের তুলনায় একটু ভালো থাকবে। কারণ সূর্য আপনার স্বস্তির স্থানে বিরাজ করবে। বাড়িতে অতিথি সমাগমও সম্ভব। কিছু জাতক আবার জমি ক্রয়-বিক্রয়ে ভালো অর্থ অর্জন করতে পারবেন। এই গোচরে সূর্য মকর রাশিতে বিরাজ করবেন। যা শনির রাশি। তাই এ সময় স্বাস্থ্যের প্রতি সচেতন থাকুন।

বৃশ্চিক

বৃশ্চিক

সূর্য আপনার তৃতীয় স্থানে থাকবে। এ সময় ভাগ্যের সঙ্গ পাবেন। প্রচেষ্টার জোরে সাফল্য লাভ করবেন। পুরনো যোগাযোগের ফলে লাভ হবে। শত্রু সক্রিয় থাকলেও, নিজের সতর্কতার কারণে তাদের পরাজিত করতে পারবেন। দূরের পরিবর্তে কাছাকাছি কোনও স্থানের যাত্রার ফলে লাভ হবে। এ সময় ব্যবসায়ী, আত্মীয়, ভাই-বোন ও সহকর্মীদের সহযোগিতা লাভ করবেন।

২০২১ মকর সংক্রান্তি: পৌষ পার্বনে সৌভাগ্য পেতে কী করণীয়! জানুন রাশিফল অনুযায়ী

English summary
makar sankrani 2021 effect of 12 zodiac sign
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X