India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাস্তুদোষ দূর করতে মহাশিবরাত্রির দিন এই উপায়গুলি করুন, ‌বাড়িতে ইতিবাচকতা আসবে

Google Oneindia Bengali News

মহাশিবরাত্রির দিন ভগবান শিবের পুজো করার মধ্য দিয়ে বাড়িতে থাকা বাস্তুদোষ দূর করা যায়। আসুন জেনে নিই ভাগবান শিবের কোন উপায় করলে ঘরের বাস্তু দোষ দূর করতে পারবেন আপনি।

মহাশিবরাত্রির দিন উপায়

মহাশিবরাত্রির দিন উপায়

ফাল্গুন মাসের কৃষ্ণপক্ষের চতুর্দশী তিথিতে মহাশিবরাত্রি উৎসব পালিত হয়। হিন্দু ধর্মে মহাশিবরাত্রির বিশেষ তাৎপর্য রয়েছে। এ বছর মহাশিবরাত্রি পালিত হবে ১ মার্চ মঙ্গলবার। মহাশিবরাত্রির দিনে শিবের সঙ্গে দেবী পার্বতীর পুজো করা হয়। মহাশিবরাত্রি হল ভগবান শিব ও মা পার্বতীর বিয়ের রাত। এমনটা বিশ্বাস করা হয় যে মহাশিবরাত্রির দিন রুদ্রাভিষেক করলে ভক্তের সব ইচ্ছা পূরণ হয়। মহাশিবরাত্রির দিন ভগবান ভোলেনাথকে খুশি করার জন্য গাঁজা, ধুতুরা, দুধ, চন্দন, ভস্মের মতো অনেক কিছু নিবেদন করা হয়। মহাশিবরাত্রির দিন ভগবান শিবের পুজো করলে ঘরের বাস্তু দোষও দূর হয়। আসুন জেনে নেওয়া যাক ভগবান শিবের কোন কোন উপায়ে ঘরের বাস্তু দোষ দূর হয়।

 বাড়িতে জলহরির জল ছেটানো

বাড়িতে জলহরির জল ছেটানো

মহাশিবরাত্রির দিন ঘরে সুখ-শান্তির জন্য শিবলিঙ্গে অভিষেক করার পর জলহরির জল ঘরে ছিটিয়ে দিন। এর পরে, '‌ওম নমঃ শিবায় করালে মহাকাল কালে কৃপালম ওম নমঃ শিবায়'‌ মন্ত্রটি জপ করার সময়, পুরো বাড়িতে সেই জল ছিটিয়ে দিন। এতে ঘরে ইতিবাচকতা আসবে।

উত্তর–পূর্ব দিশায় করুন রুদ্রাভিষেক

উত্তর–পূর্ব দিশায় করুন রুদ্রাভিষেক

যদি আপনার বাড়িতে পারিবারিক সমস্যা, রোগ বা অন্যান্য সমস্যা থাকে তবে মহাশিবরাত্রির দিন বাড়ির উত্তর-পূর্ব দিকে রুদ্রাভিষেক করা শুভ বলে মনে করা হয়।

 বেল গাছের নীচে ঘিয়ের প্রদীপ জ্বালান

বেল গাছের নীচে ঘিয়ের প্রদীপ জ্বালান

যদি আপনার বাড়িতে বাস্তু দোষ রয়েছে তাহলে তার থেকে মুক্তি পাওয়ার জন্য মহাশিবরাত্রির দিন বাড়ির পূর্ব বা উত্তর-পশ্চিম দিশায় বেল গাছ লাগান এবং তাতে জল দিন। মহাশিবরাত্রির দিন সন্ধ্যার সময় বেল গাছের নীচে ঘিয়ের প্রদীপ জ্বালালে বাস্তু দোষ কম হয়।

উত্তর–পূর্ব দিশায় শিব পরিবার রাখুন

উত্তর–পূর্ব দিশায় শিব পরিবার রাখুন

ঘরের ঝামেলা দূর করতে চাইলে মহাশিবরাত্রির দিন শিব পরিবারের ছবি উত্তর-পূর্ব দিকে লাগানো শুভ। ভগবান শিব, মা পার্বতী, পুত্র গণেশ ও কার্তিকেয়ের ছবি লাগালে বাড়ির শিশুরা বাধ্য হয়।

English summary
mahashivratri remedies for vastu fault
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X