India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রোজ সকালে উঠে এই কাজগুলি করলে আপনার ওপর মা লক্ষ্মীর কৃপা সর্বদা থাকবে

Google Oneindia Bengali News

ধর্মশাস্ত্রে মা লক্ষ্মীকে ঐশ্বর্যের দেবী বলা হয়েছে। মা লক্ষ্মীর কৃপা হলে তবেই কোনও ব্যক্তির অর্থপ্রাপ্তি হয়। এটাই কারণ যে প্রত্যেকেই মা লক্ষ্মীর কৃপা পেতে চান। শাস্ত্র মতে, যদি রোজ সকালে উঠে কিছু কাজ করা যায় তবে মা লক্ষ্মীর বিশেষ কৃপা পাওয়া সম্ভব হয়। আসুন জেনে নেওয়া যাক সকালে উঠে কোন কোন কাজগুলি করা উচিত।

বাড়িতে তুলসী গাছ থাকলে

বাড়িতে তুলসী গাছ থাকলে

মা লক্ষ্মীর সঙ্গে তুলসী গাছের গভীর সম্পর্ক রয়েছে। এমন পরিস্থিতিতে ঘরে তুলসী গাছ লাগানো খুব আবশ্যক। সেই সঙ্গে সকালে স্নানের পর তুলসী গাছে জল দিতে হবে। এমনটা বিশ্বাস করা হয় যে সকালে তুলসীতে জল দিলে ঘরে সুখ ও সমৃদ্ধি আসে।

সূর্য দেবতাকে জল

সূর্য দেবতাকে জল

সকালে স্নানের পর তামার পাত্রে জল, সিঁদুর এবং গোলাপ ফুলের কিছু পাপড়ি মিশিয়ে সূর্যদেবকে অর্পণ করতে হবে। এতে করে সূর্য দেবতার পাশাপাশি মা লক্ষ্মীর আশীর্বাদও বজায় থাকে।

 প্রধান দরজায় প্রদীপ জ্বালান

প্রধান দরজায় প্রদীপ জ্বালান

সকালে ঘর পরিস্কার করার পর বাড়ির প্রধান দরজায় ঘি এর প্রদীপ জ্বালাতে হবে। এতে সকল দেবতা প্রসন্ন হন। যার দ্বারা সকল কষ্ট থেকে মুক্তি পাওয়া যায়।

 পুজোর পর তিলক লাগান

পুজোর পর তিলক লাগান

প্রতিদিন সকালে পুজোর পর কপালে তিলক লাগান। ধর্মীয় শাস্ত্রে এটিকে শুভ বলে মনে করা হয়। এটা বিশ্বাস করা হয় যে এটি করলে দেবী লক্ষ্মী প্রসন্ন হন এবং জীবনে সুখ ও শান্তি নিয়ে আসে।

লবণ দিয়ে ঘর মোছা

লবণ দিয়ে ঘর মোছা

বাড়ির বাস্তু দোষ দূর করার জন্য সকালে জলে লবণ মিশিয়ে পুরো ঘর মুছুন। মানা হয় যে এটা করলে মা লক্ষ্মীর কৃপা সর্বদা বজায় থাকবে আপনার বাড়িতে।

আগামী একমাস উজ্জ্বল হতে চলেছে এইসব রাশির ভাগ্য, মিলবে সূর্যদেবের আশীর্বাদ আগামী একমাস উজ্জ্বল হতে চলেছে এইসব রাশির ভাগ্য, মিলবে সূর্যদেবের আশীর্বাদ


English summary
maa laxmi grace will always be on you if you do these work every morning
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X