• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০১৯ কোজাগোরী লক্ষ্মীপুজো: আজ ঘরে এই জিনিসগুলি রাখলে কেটে যায় অর্থকষ্ট! কিছু বাস্তুটিপস

  • |

গৃহলক্ষ্মী থেকে ধনলক্ষ্মী, লক্ষ্মীলাভের আশায় আজ গোটা বাংলা মাতৃ আরাধনায় ব্রতী। বাংলার বিভিন্ন কোণে এক এক রকমের রীতি পালিত হয়। শাস্ত্র মতেও অকাধিক রীতি এমন দিনে পালন করলে , লক্ষ্মীর কৃপা গৃহস্থে পড়ে। একনজরে দেখে নেওয়া যাক বাস্তুশাস্ত্র মতে , কোন কোন জিনিস ঘরে রাখলে লক্ষ্মীলাভ হয় কোজাগোরী লক্ষ্মীপুজোর দিন।

দক্ষিণাবর্ত শঙ্খ

দক্ষিণাবর্ত শঙ্খ

বলা হয়, গৃহস্থে আর্থিক উন্নতির জন্য গৃহস্থে দক্ষিণাবর্ত শাঁখ রাখা খুবই ভালো বিষয়। ঠাকুর ঘরে এই শঙ্খ রেখে রোজ তাতে জলদান করলেন গৃহস্থের আর্থিক কষ্ট দূর হয়। লক্ষ্মীপুজোর দিন, রাতের পুজোর আগেই এটি ঘরে আনলে পাওয়া যায় শুভ ফল।

পারদের লক্ষ্মী মূর্তি

পারদের লক্ষ্মী মূর্তি

গৃহস্থে আর্থিক কষ্ট লাঘব করতে, আর সুখ শান্তি বজায় রাখতে অবশ্যই প্রয়োজন পারদ নির্মিত লক্ষ্মীর। শাস্ত্রজ্ঞদের দাবি, এই মূর্তি ঘরে রাখলে বজায় থাকে সুখ সমৃদ্ধি ও অর্থ।

 রুপোর কয়েন

রুপোর কয়েন

লক্ষ্মীপুজোর দিন পুজোর বেদীতে যদি রুপোর কয়েন রাখা হয়, বা লক্ষ্মীর ছবি দেওয়া রুপোর কয়েন রাখা হয়, তাহলে তা অত্যন্ত সুখকর হবে। এমনই দাবি শাস্ত্রজ্ঞদের।

 লক্ষ্মীর পাদুকা

লক্ষ্মীর পাদুকা

কথায় বলে, যে বাড়িতে লক্ষ্মীপর পা পড়ে একবার সেখান থেকে আর্থিক কষ্ট দূরে সরে যায়। তাই লক্ষ্মীপুজোর দিন যদি বাড়িতে যদি লক্ষ্মীর পাদুকা আনা যায়, তাহলে তা গৃহস্থে সুখ সমৃদ্ধি বজায় রাখবে।

English summary
Laxmi Puja 2019: know how to remove monetary Problems on Kojagori Lakkhi Puja .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X