জন্ম তারিখ বলে দেয় ব্যক্তির স্বভাব-চরিত্র! জানুন ২ সংখ্যায় জন্মগ্রহণকারীরা কেমন হন

Subscribe to Oneindia News

সংখ্যার সঙ্গে ব্যক্তিত্বের এক অবিচ্ছেদ্য যোগাযোগ রয়েছে। সেই যোগাযোগের সূত্র জ্যোতিষশাস্ত্র। শাস্ত্র বলছে কোনও ব্যক্তির জন্ম তারিখ দেখে বলে দেওয়া সম্ভব সেই ব্যক্তি কেমন প্রকৃতির হন।

জন্ম তারিখ গণনার এই প্রক্রিয়া হল মূলাঙ্ক গণনা । অর্থাৎ কোনও ব্যক্তি শুধুমাত্র কোন তারিখটিতে জন্মেছেন তাই দিয়েই বোঝা যাবে তাঁর চরিত্র। এই মূলাঙ্ক ১ থেকে ৯ পর্যন্ত হয়। যেমন কেউ ১ তারিখ জন্ম নিলে তাঁর মূলাঙ্ক হবে ১+০=১। কেউ ২৬ তারিখ জন্ম নিলে তাঁর মুলাঙ্ক হবে, ২+৬=৮, সেরকম কেউ যদি ৩১ তারিখ জন্ম নেন তাহলে তাঁর মূলাঙ্ক হবে ৩+১=৪।

আজ আলোচনা করা হচ্ছে ২ সংখ্যার অধীনে থাকা ব্যক্তিত্বদের চরিত্রগত বৈশিষ্ট নিয়ে।

এভাবে পরবর্তী ধাপে ৯ সংখ্যার বৈশিষ্ট পর্যন্ত আলোচনা চলবে। চোখ রাখুন 'ওয়ানইন্ডিয়া বাংলা'-র জ্যোতিষ বিভাগে।

কারা থাকছেন ২ সংখ্যার আওতায় ?

কারা থাকছেন ২ সংখ্যার আওতায় ?

মাসের কোন তারিখটিতে জন্মালে সেই ব্যক্তির মূলাঙ্ক হবে ২? জেনে নিতে হলে মানতে হবে একটি সহজ হিসাব। ২ সংখ্য়াটি ছাড়াও যে যদি দুটি অঙ্কের তারিখ হয় , তাহলে দুটি অঙ্ককে যোগ করে তার ফল দুই আসলেই , সেই তারিখ সংখ্যাটি ২ মূলাঙ্কের আওতায় আসবে। মাসের , ২,১১, ২০, ২৯ তারিখগুলি হল ২ মূলাঙ্কের সংখ্যা।

[আরও পড়ুন:এবছরে কি আপনার বিদেশযাত্রার যোগ রয়েছে! জেনে নিন]

কেমন ধরনের হন ২ সংখ্যার মানুষরা ?

কেমন ধরনের হন ২ সংখ্যার মানুষরা ?

যদি কারোর জন্ম সংখ্যার মূলাঙ্ক ২ হয় তাহলে, সেই ব্যক্তি বেশ চালাক ও পরিণতমনষ্ক হন। এঁদের ওপর যেকোনও প্রকারে ভরসা করা যায়। যেকোনও পরিস্থিতিতে এঁরা প্রত্যুৎপন্নমতিত্বের পরিচয় দিয়ে থাকেন।

[আরও পড়ুন:জন্ম তারিখ বলে দেয় ব্যক্তির চরিত্র! জেনে নিন ১ সংখ্যায় বৈশিষ্ট এই সহজ উপায়ে]

 একটু ভাবুক স্বভাবের

একটু ভাবুক স্বভাবের

২ সংখ্যার আওতায় থাকা ব্যক্তিরা একটু ভাবুক স্বভাবের হয়ে থাকেন। যেকোনও সৃষ্টিশীল কাজ বা শিল্প ভাবনায় এঁদের জুড়ি মেলা ভার। এঁরা পড়াশোনা বেশ পছন্দ করেন।

মিশুকে!

মিশুকে!

২ সংখ্যার ব্যক্তিরা বেশ মিশুকে স্বভাবের হন। যেকোনও কাজ এঁরা আন্তরিকভাবে করে থাকেন। সকলকে নিয়ে এঁরা কাজকরেত পছন্দ করেন। একসঙ্গে পথচলা এঁদের বেশ পছন্দের বিষয়।

[আরও পড়ুন:দুর্ভাগ্য কাটানোর কয়েকটি ঘরোয়া টোটকা, উন্নতি হবে অর্থভাগ্যের]

আর কী ধরনের স্বভাব থাকে এঁদের মধ্যে?

আর কী ধরনের স্বভাব থাকে এঁদের মধ্যে?

এঁরা কাউকে আঘাত দিতে পছন্দ করেন না , আবার কেউ তাঁকে আঘাত করলেও ছেড়ে কথা বলেন না। যেকোনও সম্পর্ক বাঁচানোর জন্য এঁরা সমান তালে লড়ে যান। এঁরা সহজে যেমন রেগে যান তেমনই সহজে এঁরা কাউকে ক্ষমাও করে দিতে পারেন।

 কোন পেশা এঁদের ক্ষেত্রে উপযুক্ত?

কোন পেশা এঁদের ক্ষেত্রে উপযুক্ত?

এঁরা সাধারণত রজনৈতিক নেতা হিসাবে বেশ গুরুত্ব পা। এঁরা বেশ আকর্ষণীয় স্বভাবের হওয়াতে মানুষের সঙ্গে সংযোগ রক্ষাকারী যেকোনও পেশাই এঁদের জন্য এক্কেবারে উপযুক্ত হতে পারে।

প্রেম ও বৈবাহিক জীবন

প্রেম ও বৈবাহিক জীবন

২ সংখ্যার মূলাঙ্কের ব্যক্তিদের প্রেম ও বৈবাহিক জীবন এক্কেবারে রোম্যান্টিকতায় ঠাঁসা হয়। নরম স্বভাবের মানুষ হওয়ার এঁদের সঙ্গে সংসার করতে কারোর সমস্যা হয় না বলে মত সংখ্যাতত্ত্ববিদদের।এঁদের বিবাহিত জীবন বেশ সুখের হয়।

আর্থিক জীবন

আর্থিক জীবন

অর্থগত দিক থেকে এঁরা বেশ সুখী হন। জীবনে পরিস্থিতি যেমনই আসুক আর্থিক সমস্যা এঁরা কাটিয়ে এগিয়ে যেতে পারেন। তাছাড়া অর্থগত সমস্যা এঁদের হয় না। এঁরা বাড়ি সাজানোর প্রতি বেশ আকৃষ্ট হন। ফলে, এঁদেরা যাবতীয় খরচ বাড়ি সাজানোর দিকেই হয়ে যায়। এঁদের বাড়িও বেশ বিলাসবহুল হয়ে থাকে।

English summary
know your personality according to your Birth date and moolank .

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.