কার মনের মধ্যে কী আছে, জেনে নিন তাঁর চোখ দেখে, সহজ উপায়ে

  • Posted By:
Subscribe to Oneindia News

কথায় বলে 'চোখই মনের জানলা'। চোখ দেখেই চেনা যায়, একজন মানুষ কেমন মানসিকতার হয়ে থাকেন। সামুদ্রিক শাস্ত্র বলছে, চোখ বলে দিতে পারে মানুষের মনের মধ্যে কী রয়েছে।

[আরও পড়ুন:আপনার ভাগ্যের উত্থান-পতন বলে দিচ্ছে পায়ের পাতা! জানুন এই সহজ পন্থায়]

ধরে নিন আপনি কারোর সম্পর্কে বেশ কৈতূহলী, আর জানতে চাইছেন সেই ব্যক্তি বা মহিলা সম্পর্কে অনেক তথ্য, এরকম পরিস্থিতিতে সামুদ্রিকশাস্ত্র মতে মানুষ চিনে নেওয়ার পন্থা খানিকটা কাজে লাগতে পারে! দেখে নেওয়া যাক, কীভাবে চোখের দেখেই একজন মানুষকে চিনে নেওয়া যেতে পারে।

চোখের আকার যদি বড় হয়

চোখের আকার যদি বড় হয়

কোনও ব্যক্তি বা মহিলার চোখের আকার যদি বড় হয়, তাহলে জানবেন , তাঁর মনে যা রয়েছে তাইই সে বাইরে বলে থাকে। তবে এই ধরনের মানুষরা সদ সতর্ক থাকেন নিজের বিষয়ে। এঁরা স্বপ্নে ভাসতে ভালোবাসেন। এঁরা সৃষ্টিশীল মানুষ হন। এঁদের সদ্ব্যবহারের সুযোগ এঁরা অনেক সময়েই নিয়ে থাকেন।

চোখের আকার ছোট হলে

চোখের আকার ছোট হলে

যে ব্যক্তিদের চোখের আকার ছোট হয় তাঁরা তাঁরা যে কোনও বিষয়ে খুবই মনযোগী হন। এঁদের ভবিষ্যৎ সম্পর্কে স্পষ্ট ধারণা থাকে। এঁরা অত্যন্ত বুদ্ধিমান হন, কোন পরিস্থিতিতে কীভাবে নিজেকে বাঁচিয়ে চলতে হয় তাঁরা জানেন।

আমন্ডের আকারের চোখ

আমন্ডের আকারের চোখ

যাঁদের চোখ আমন্ডের আকারের তাঁদের আচার ব্যবহার বেশ অন্যরকমের। এঁরা খুবই সতর্ক ব্যক্তি হন। এঁরা কোনও পদক্ষেপ নেওয়ার আগে নিজেদের কথা ভেবে এগিয়ে যান। খুব খারাপ পরিস্থিতিতেও এঁরা মাথা ঠাণ্ডা করে সমস্ত কিছু সামলে নেন। মনের দিক থেকে এঁরা খুবই ভালো মনের মানুষ হন।

গোল চোখ

গোল চোখ

যে ব্যক্তিদের চোখ গোলাকার হয়ে থাকে, তাঁদের মূল্যবোধ সবচেয়ে বেশি হয়। তবে মাঝে সাঝেই এঁদের মেজাজ বিগড়ে যায়। এঁরা খুবই অনুভূতিপ্রবণ হওয়ায় সহজে ভেঙে পড়েন। তবে এঁদের ভদ্র স্বভাবের জন্য ,এঁদের প্রতি বহু লোকজন আকৃষ্ট হয়ে পড়েন। তবে এঁরা খুবই মুখরা হন।

দুটি চোখের মধ্যের দূরত্ব

দুটি চোখের মধ্যের দূরত্ব

যদি কোনও ব্যক্তির দুটি চোখের মধ্যে দূরত্ব বেশি থাকে ,তাহে সেই ব্যক্তি নতুনত্ব কিছু কাজ করেত বালোবাসেন। অ্যাডভেঞ্চারের বিষয়ে এঁরা সব সময়েই পা বাড়িয়ে থাকেন। ফ্যাশন, বই পড়া, ইত্যাদি জিনিস এঁদের খুবই পছন্দের।

দুটি চোখের মধ্যে দূরত্ব কম থাকলে

দুটি চোখের মধ্যে দূরত্ব কম থাকলে

যাঁদের দুটি চোখের মধ্যে দূরত্ব কম থাকে, তাঁরা নিজেদের পুরনো রাস্তা, পুরানো ঐতিহ্যকে পছন্দ করেন। তাঁরা পরিবারের প্রতি বেশ ঘনিষ্ঠ হয়ে থাকেন।তবে খুব সহজেই এঁরা মেজাজ হারিয়ে ফেলেন।

চোখ চঞ্চল হলে

চোখ চঞ্চল হলে

যে মহিলাদের চোখ চঞ্চল হয় তাঁরা সাদারণত ব্যভিতচারি হয়ে থাকেন। তবে এঁদের বিয়ে খুবই ভালো জায়গায় হয়ে থাকে। তবে জীবনের প্রতি পদক্ষেপে এঁরা ধাক্কা খেয়ে যান।

লম্বা চোখ

লম্বা চোখ

যে মহিলাদের চোখ লম্বাটে গড়নের হয়, আর চোখ কানের দিক পর্যন্ত প্রশস্ত হয়, তাঁরা নিজের কাজের দ্বারা বহু প্রসিদ্ধি পান জীবনে।

English summary
know personality of a person from his eyes, according to samudrik shastra

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.