• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সাবধান! এসব জিনিস বাড়িতে থাকলে কোনও দিন আর্থিক কষ্ট দূর হবে না

Google Oneindia Bengali News

সনাতন হিন্দু ধর্ম তথা ভারতীয় পুরাণ মতে গৃহ ও বাস্তুর মাহাত্ব্য অনেকাংশে ভাগ্যের উপর প্রভাব ফেলে। তাই বাস্তুর নিয়ম সঠিক ভাবে পালন করলে যেমন সুখ সমৃদ্ধিতে ভরে ওঠে প্রিয় বাড়ি, আবার বাস্তু নিয়ম সঠিকভাবে মেনে না চললে জীবনে দুর্দশার মুখমুখি হতে হয়। সনাতন হিন্দু বাস্তু শাস্ত্র মতে এইসব জিনিস বাড়িতে থাকলে আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয়।

ডাস্টবিন

ডাস্টবিন

অধিকাংশ লোকজন ঘরের মধ্যেই ডাস্টবিন রেখে দেন। বাস্তু মতে নোংরা ডাস্টবিন কখনোই ঘরের মধ্যে রাখা ঠিক নয়। এতে আর্থিক উন্নতির পথে বাঁধা আসে। সেই সঙ্গে টাকা পয়সার সংকটও দেখা দিতে পারে জীবনে।

পুরনো জিনিসপত্র

পুরনো জিনিসপত্র

এমন অনেকেই যারা পুরনো জিনিসপত্র না ফেলেই লাগাতার নতুন নতুন জিনিস কেনেন। এদিকে ঘরের মধ্যে ধুলো জমে পুরনো জিনিসে। সেই সঙ্গে পুরনো বা ছেঁড়া কাপড় জমিয়ে রেখে দেন। কিন্তু বাস্তু নিয়ম অনুসারে এগুলো করা একদমই উচিৎ না। কারণ বেকার পুরনো জিনিস নেতিবাচক প্রভাব বিস্তার করে। এতে আর্থিক কষ্টের মধ্যে পড়তে হয়।

শুকনো গাছ

শুকনো গাছ

অনেকেই শখ করে বাগানে নানা রকম গাছ লাগিয়ে থাকেন। আবার অনেকে ইন্টরিয়র প্ল্যান্ট ও লাগান ঘরের মধ্যে। কিন্তু জানেন কী এই গাছই আপনার অজান্তে ডেকে আনতে পারে দুর্ভাগ্য। গাছের পাতা ঝরে যাওয়া কিংবা শুকিয়ে যাওয়া গাছ ঘরে রেখে দিলে তা সৌভাগ্য নাশ করে। ফলে শুকনো গাছ ঘরে রাখা একদম উচিৎ নয়।

ছাদে জমা আবর্জনা

ছাদে জমা আবর্জনা

অনেক সময় ঘর সাফ রাখার জন্য বেকার আবর্জনা বা ভাঙাচোরা জিনিস ছাদে রেখে দেন অনেকে। কিন্তু ছাদে এসব আবর্জনা জড়ো করে রাখা একদমই উচিৎ না। ছাদে এসব জমিয়ে রাখলে সংসারে নানা রকম অসুবিধার সম্মুখীন হতে হয়। যার ফলে অর্থনষ্টের প্রবণতা বৃদ্ধি পায়।

English summary
in vastu shashtra which things are createing money problems
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X