India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভুলেও এই জিনিসগুলি পার্সে রাখবেন না, না হলে মা লক্ষ্মী রাগ করবেন

Google Oneindia Bengali News

সংসারে শ্রীবৃদ্ধি করতে, দুঃখ বিনাশ করতে, বাধাবিঘ্ন দূর করতে, আর্থিক উন্নতিতে, ঋণ থেকে মুক্তি পেতে দেবী লক্ষ্মীর আরাধনা করা হয়। ব্যবসা ও কর্মক্ষেত্রে উন্নতি হয় এবং গ্রহ দোষ কাটে মা লক্ষ্মীর কৃপাতে।

পুরাণ অনুসারে, সমুদ্র মন্থনে জন্ম হয়েছিল মা লক্ষ্মীর। অমৃতকুম্ভ, ঔরাবত, হলাহলের মাঝে উঠে এসেছিলেন দেবী লক্ষ্মী। কথিত আছে, মা লক্ষ্মী ছিলেন শ্রী বিষ্ণুর সহধর্মীণী। সে কারণে মা লক্ষ্মী বিষ্ণুপ্রিয়া নামে পরিচিত।

পৌরানিক ধারনা অনুযায়ী মা লক্ষ্মীর আটটি স্বরূপের পুজো করলে তেজ, বল, সাহস, সৌন্দর্য ও সমস্ত ধরনের সুখ লাভ হয়। হিন্দু ধর্মে ধন-সম্পদের দেবী হলেন মা লক্ষ্মী। তাই পরিশ্রমের পাশাপাশি লক্ষ্মীকে প্রসন্ন করতে পারলেই ধনবৃদ্ধি ঘটে।

প্রত্যেকেরই অভিপ্সা, মা লক্ষ্মী যেন তার সাথে সব সময় থাকেন। কিন্তু মা লক্ষ্মী বহু কারণে রাগান্বিত হতে পারেন। তিনি কুপিত হলে কিন্তু বিপদ। তাই তাঁকে তুষ্ট রাখতে হয় বিভিন্ন উপায়ে।

সাধের বটুয়ায় মা লক্ষ্মীর কৃপা বর্ষণঃ

সাধের বটুয়ায় মা লক্ষ্মীর কৃপা বর্ষণঃ

আজকের এই আয়োজন একটু ভিন্ন বিষয়কে কেন্দ্র করে। পার্স বা মানিব্যাগ,আমাদের সবার জন্য গুরুত্বপূর্ণ। মানিব্যাগ, পার্স, ওয়ালেট, বটুয়া,যাই বলুন না কেন । টাকা রাখার ব্যাগটি খালি দেখতে চান না কেউই। সকলেই নিজেদের পছন্দ, সামর্থ্য বা ফ্যাশন অনুযায়ী মানিব্যাগ ব্যবহার করেন। টাকার অভাব দূর করতে আমাদের প্রাচীন শাস্ত্রে অনেক ধরনের নিয়ম কথা বলা আছে। সেই নিয়মগুলো যদি আমরা সঠিক ভাবে পালন করি, তা হলে অর্থের অভাব হয়ত আমাদের স্পর্শ করতে পারবে না।

মানিব্যাগে অর্থের আগমণ কীভাবে ঘটবেঃ

মানিব্যাগে অর্থের আগমণ কীভাবে ঘটবেঃ

মনে রাখতে হবে, মানিব্যাগ হল এমন একটি জিনিস, যা সম্পদকে আক্ষরিক অর্থে,অর্থ ধরে রাখে। আধুনিক যুগে মানুষ বিভিন্ন প্রকার মানিব্যাগ ব্যবহার করেন। অনেক সময় দেখা যায়, প্রচুর উপার্জন করার পরও সঞ্চয় সে ভাবে হচ্ছে না বা ভীষণ পরিমাণে অর্থ কষ্টে ভুগছেন। কিন্তু কিছু নিয়ম সঠিক ভাবে পালন করলে অর্থের অভাব জীবন থেকে অনেকটা কমে যাবে। চলুন জেনে নেওয়া যাক, ব্যাগে কী কী জিনিস রাখলে তা সৌভাগ্য বয়ে আনবে।

পার্সে কী কী জিনিস রাখলে বয়ে আনবে সৌভাগ্যঃ

পার্সে কী কী জিনিস রাখলে বয়ে আনবে সৌভাগ্যঃ

* বাস্তুশাস্ত্র অনুসারে, আপনি যদি আপনার পার্স থেকে কিছু জিনিস না বের করেন তবে দেবী লক্ষ্মী আপনার উপর চিরকাল ক্রুদ্ধ হবেন।

* প্রায়ই দেখা যায়, টাকা ছাড়াও নারী-পুরুষ উভয়েই তাদের পার্সে এমন অনেক জিনিস রাখেন, যেগুলোর কোনো প্রয়োজনই নেই। বাস্তুশাস্ত্র অনুসারে কিছু জিনিস পার্সে রাখা খুবই অশুভ বলে মনে করা হয়।

* যে মানিব্যাগই সঙ্গে রাখুন না কেন, তা যেন কোথাও থেকে ছিঁড়ে না যায় সেদিকে বিশেষ খেয়াল রাখুন। বাস্তুশাস্ত্র অনুসারে, একটি ছেঁড়া পার্স আপনার আর্থিক অবস্থাকে আক্রমণ করে।

* প্রায়ই দেখা যায়, মানুষ খারাপ ভাবে পার্সে নোটটা ভাঁজ করে রাখে। বাস্তুশাস্ত্র অনুযায়ী এটা করা মোটেও ঠিক নয়। নোট সবসময় পার্সে সঠিকভাবে রাখুন।

* আপনার পার্সে কখনও পুরানো বিল রাখবেন না, যাই হোক না কেন। কারণ এই বিল নেতিবাচক শক্তিকে উৎসাহিত করে। একই সময়ে, এটি আপনার আর্থিক জীবনের উপর একটি সংকট তৈরি করে।

পার্সে এমন ছবি রাখবেন না, যাতে রাগ, হিংসা, বিরোধিতা দেখা যায়। এছাড়াও, তাদের বাড়ির ভিতরে আনবেন না কারণ তারা আমাদের চারপাশে খারাপ শক্তি বিকাশ করে। পার্সে ভগবানের ছবি রাখবেন না, কারণ পার্স সর্বত্র বহন করা হয়। অনেক সময় নোংরা হাতেও পার্স ছুঁতে হয়। এটা বিশ্বাস করা হয় যে এর ফলে দেবী লক্ষ্মী ক্রুদ্ধ হন এবং আপনাকে অর্থের সমস্যার পাশাপাশি ঋণের বোঝার সম্মুখীন হতে হতে পারে।

প্রায়শই লোকেরা তাদের পার্সে চাবি রাখে, যা বাস্তু অনুসারে সঠিক নয়। এ কারণে অর্থ সংকটে পড়তে হতে পারে।

রাহু–শুক্র মিলিত হয়ে সৃষ্টি ক্রোধ যোগ, বিপদ নিয়ে আসবে এই রাশিদের জীবনে, থাকুন সাবধানেরাহু–শুক্র মিলিত হয়ে সৃষ্টি ক্রোধ যোগ, বিপদ নিয়ে আসবে এই রাশিদের জীবনে, থাকুন সাবধানে

English summary
if you want financial position strong remove things from wallet
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X