India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জন্মছকে দুর্বল স্থানে থাকা শনিদেবকে শক্তিশালী বানাবেন কীকরে জেনে নিন

Google Oneindia Bengali News

জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, সবথেকে গুরুত্বপূর্ণ গ্রহ হিসেবে বিচার করা হয়ে থাকে শনিকে। সেই সঙ্গে প্রতিটি জাতক জাতিকার জীবনেই শনির একটি বিশেষ স্থান রয়েছে। এমনটা বিশ্বাস করা হয় যে শনিদেব সকলকে কর্ম অনুসারে ফল দেন। অর্থাৎ যে সকল ব্যক্তি ভালো কাজ করেন, সমাজের দুর্বল পিছিয়ে পড়া মানুষদের উপর কোনও রকমের অত্যাচার করেন না, শনিদেব সেই সকল ব্যক্তিদের আশীর্বাদ প্রদান করেন। অন্যদিকে যে সকল ব্যক্তিরা দরিদ্র ও দুর্বলদের অত্যাচার করে বা অন্যায় কাজ করে সেই ব্যক্তিদের শনিদেবের রোষের মুখে পড়তে হয়। অন্যদিকে শনিদেব যদি কারও জন্মছকে অশুভ স্থানে অবস্থিত হন তাহলে সেই ব্যক্তি ভাগ্যের সমর্থন পান না এবং তিনি সারা জীবন নানা রকমের সংগ্রাম করে কাটিয়ে দেন। আর সেক্ষেত্রে অনেক পরিশ্রমের পরেও কোনও সফলতা সানে না জীবনে। জেনে নেওয়া যাক শনিকে শক্তিশালী করার উপায়।

 শনির উচ্চস্থানে অবস্থান

শনির উচ্চস্থানে অবস্থান

জ্যোতিষশাস্ত্র অনুসারে, যদি কোনও ব্যক্তির জন্মছকে যদি শনি গ্রহ শক্তিশালী স্থানে অবস্থিত হন, তবে সেই ব্যক্তি জীবনে অনেক ইতিবাচক ফল পান। শনিদেব তুলা রাশিতে সর্বদা উচ্চ স্থানে থাকেন। এখানে শনিকে উচ্চতর করার অর্থ হল তিনি শক্তিশালী স্থানে অবস্থিত রয়েছেন। এই অবস্থান মানুষকে পরিশ্রমী এবং ন্যায়পরায়ণ করে তোলে। এছাড়াও, শনিদেবের প্রভাবের কারণে, সেই ব্যক্তির ক্ষেত্রে সাফল্য পায়। এটি একজন ব্যক্তিকে ভালো মানুষ করে তোলে। যদি জন্মছকে শনিদেব উচ্চপদস্থ হন, তাহলে ব্যক্তি সুস্থ থাকেন এবং তাঁর জীবন সাফল্যে পরিপূর্ণ হয়। কারণ শনিদেবকে কর্মের ফলদাতা বলা হয়।

শনির দুর্বল অবস্থান

শনির দুর্বল অবস্থান

অন্যদিকে শনি যদি কোনও ব্যক্তির জন্মছকে দুর্বল ঘরে অবস্থান করে, তাহলে সেই ব্যক্তির জীবনে নানা ধরনের ঝামেলার সৃষ্টি করে। যদি শনি মঙ্গল গ্রহ দ্বারা পীড়িত হয়, তবে এটি সেই জাতক জাতিকাদের জন্য দুর্ঘটনা এবং কারাবাসের মতো পরিস্থিতি তৈরি করে। অন্যদিকে, যখন শনিদেব জন্মকুণ্ডলীতে অশুভ স্থানে থাকে, তখন সেই ব্যক্তি ভাগ্যের সমর্থন পান না এবং সারা জীবন নানা রকমের সংগ্রামে ঘেরা থাকে। এছাড়াও সব সময় সেই ব্যক্তি রোগে ভোগেন।

শনিদেবকে সন্তুষ্ট করার উপায়

শনিদেবকে সন্তুষ্ট করার উপায়

শনিদেবকে খুশি করার জন্য শনিবারকে বিশেষ দিন হিসেবে ধরা হয়। এই দিনে শনিদেবের উদ্দেশ্যে সর্ষের তেলের প্রদীপ জ্বালিয়ে তাঁর প্রার্থনা করলে অনেক শুভ ফল লাভ হয়। প্রতি শনিবার শনিদেবকে সর্ষের তেল নিবেদন করুন। এছাড়াও তাদের কালো কাপড় অফার. এর পর শনি চালিসা পাঠ করুন। শনিবার শনিদেবের পাশাপাশি বজরংবলীরও পুজো হয়। বজরংবলীর ভক্তদের উপর শনিদেব সর্বদা তাঁর আশীর্বাদ বর্ষণ করেন। শনিদেবের আশীর্বাদ পেতে শনিবার অবশ্যই হনুমান চালিসা পাঠ করুন। হনুমানজির দর্শন করে তাঁর পূজা করলে শনিদেবের সকল দোষ-ত্রুটি দূর হয় এবং জীবন থেকে বাধা বিপত্তি দূর হয়।

রুদ্রাক্ষ ধারণ ও দান

রুদ্রাক্ষ ধারণ ও দান

শনিদেবের প্রকোপ দূর করতে শনিবার গঙ্গার জলে ধুয়ে সাত মুখী রুদ্রাক্ষ ধারণ করাও খুব শুভ বলে মনে করা হয়। বলা হয় যে এটি করলে সমস্ত সমস্যা দূর হয়। শনিবার এই দুটি মন্ত্র 'ওম প্রম প্রেম প্রণ সহ শনিশ্চরায় নমঃ' এবং ওম শনিশ্চরায় নমঃ জপ করা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এই দিনে সমাজের দরিদ্র ব্যক্তিকে কিছু দান করা খুব উপকারী। যে কোনও অশুভ ফল দূর করতে শনিবার কোনও দরিদ্র ব্যক্তিকে কালো কলাইয়ের ডাল, কালো কাপড়, কালো তিল এবং কালো ছোলা ইত্যাদি যে কোনও কালো জিনিস দান করলে শনিদেবের কৃপা বজায় থাকে। তবে এই দিনে নিজে কালো পোশাক পরা এড়িয়ে চলুন।

(এই তথ্য সম্পূর্ণ জ্যোতিষ শাস্ত্রের উপর নির্ভরশীল)

শনি মকর রাশিতে প্রবেশ করায় কোন কোন রাশি বিপদের সম্মুখীন হচ্ছে, জানেন শনি মকর রাশিতে প্রবেশ করায় কোন কোন রাশি বিপদের সম্মুখীন হচ্ছে, জানেন

English summary
how to make shanidev strong from a weak place in the horoscope
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X