• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাড়িতে কি খারাপ ঘটনা ঘটছে পর পর! গৃহস্থে নেতিবাচক প্রভাব কাটাবার কয়েকটি সহজ বাস্তু টিপস

নিজের বাড়ি হোক বা ভাড়ার বাড়ি,গৃহস্থের শান্তি সকলেই পছন্দ করেন। বাড়ির সুখ সমৃদ্ধির জন্য প্রত্যেকেই উদয় অস্ত চেষ্টা কর চলেছেন। কিন্তু কিছু ক্ষেত্রে দেখা যায়, বাড়িতে কোনও না কোনও খারাপ ঘটনা লেগেই থাকে। বাস্তুশাস্ত্র বলছে অনেক সময় নেতিবাচক প্রভাবের ফলে এই খারাপ ঘটনাগুলি লেগে থাকে বাড়িতে। দেখে নেওয়া যাক বাড়ি থেকে নেতিবাচক প্রভাব কাটাবার কয়েকটি উপায়।জেনে নেওয়া যাক কী বলছে বাস্তুশাস্ত্র।

[আরও পড়ুন:ব্রেক আপের পর আর 'প্রাক্তন'কে একেবারেই ভুলে যান এঁরা! বিস্তারিত জানুন রাশিফলে]

[আরও পড়ুন:সামনেই কি আপনার বিয়ে! নবদম্পতিদের সুখ-শান্তির জন্য কিছু 'টিপস' দিচ্ছে এই বিশেষ শাস্ত্র]

বাড়িতে নেমপ্লেট

বাড়িতে নেমপ্লেট

বাস্তুশাস্ত্র বলছে বাড়ির বাইরে নেমপ্লেট লাগান। নেমপ্লেট যত পরিস্কার আর ধলমলে হবে , ততই ভালো থাকবেন বাড়ির কর্তা। সুখ সমৃদ্ধিতে ভরে উঠবে বাড়ি। নেমপ্লেট নিয়মিত পরিস্কার করারও পরামর্শ দিচ্ছেন বাস্তুশাস্ত্রবিদরা।

সন্ধ্যে বাতি

সন্ধ্যে বাতি

বাস্তুশাস্ত্র বলছে প্রত্য়েকদিন সন্ধ্যেবেলা প্রদীপ জ্বালানো খুবই ভালো অভ্যাস। তাই বাড়িতে প্রদীপ জ্বালালে খারাপ প্রভাব বাড়িতে প্রবশ করতে পারে না।

রান্না ঘরের দিক

রান্না ঘরের দিক

দক্ষিণ পূর্ব দিকে হতে হবে বাড়ির রান্নাঘর। সেটা সম্ভব না হলে বাড়ির দক্ষিণ-পশ্চিম দিকে হতে হবে রান্নাঘর। বাড়ির রান্নাঘর সঠিক জায়গায় হলেই সেই বাড়িতে কোনও রকমের নেতিবাচক প্রভাব পড়ে না।

গ্লাসে লেবু

গ্লাসে লেবু

বাড়ির কোনও একটি জায়াগয় কাঁচের গ্লাসে রেখেদিন একটি লেবু। বাড়িতে লেবু থাকলে কোনো রকমের খারাপ শক্তি বাড়িতে প্রবেশ করতে পারে না বলে জানাচ্ছেন বাস্তুশাস্তরবিদরা। তবে প্রতি সপ্তাহে শনিবার এই গ্লাসের জল আর লেবুটি পরিবর্তন করতে হবে।

ওষুধ কোথায় রাখবেন

ওষুধ কোথায় রাখবেন

অনেকেই রান্নাঘরে রাখা ফ্রিজের মধ্যে ওষুধ রাখেন। বাস্তুশাস্ত্রবিদরা বলছেন, রান্নারঘরে ওষুধপত্র রাখা যাবে না । রান্নাঘরের জিনিস যেখানে থাকে, সেখানে ওষুধ রাখা যাবে না।

বেডরুমে আয়না নয়

বেডরুমে আয়না নয়

কোনও খাবেই শোবার ঘরে আয়না রাখা চলবে না। বাস্তুশাস্ত্রবিদরা বলছেন এই আয়না বেডরুমে খারাপ প্রবাব ফেলে দেয়। পাশাপাশি আয়না যেন খাটের আশপাশে না থাকে সেদিকেও নজর দিতে হবে।

কোন কোন ছবি রাখবেন না

কোন কোন ছবি রাখবেন না

ঘরের মধ্য়ে চিল বা প্যাঁচা জাতীয় পাখির ছবি রাখা যাবে না। এমনই পরামর্শন বাস্তুশাস্তরবিদদের। পাশাপাশি জন্তুদের ছবি না রাখার পরামর্শ দিচ্ছেন বাস্তুশাস্তরবিদরা।

 মূল দরজা ঘিরে কিছু তথ্য

মূল দরজা ঘিরে কিছু তথ্য

বাড়ির প্রবেশদ্বারের সামনে সাইকেল, জুতো রাখার জায়গা, বা গাড়ি অনেকেই রেখে দেন। তবে বাস্তুশাস্ত্রের পরামর্শ অনুযায়ী এগুলি না করাই ভালো। তাতে নেতিবাচক প্রভাব আরও বেশি করে পড়ে গৃহস্থে।

English summary
How to stop Negative Energy at home , Here are some Vastu tips
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X