• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দোলের আগের সপ্তাহ সাবধান থাকবেন! শাস্ত্রমতে কোন কোন অশুভ ঘটনা ঘটতে পারে এই সময়

হোলির আগে বা দোল পূর্ণিমার আগে এক সপ্তাহ সময়ে কোনও শুভ কাজ করা হয় না। তার কারণ হিন্দু শাস্ত্র মতে সেই সময় পালিত হয় 'হোলস্তক'। বছরের এই বিশেষ সময়ে কোনও শুভ কাজ করা হয় না। কেন এমন সময়কে কুপ্রভাব বিস্তার করার সঠিক 'কাল' মনে করা হয়, তা আসুন জেনে নেওয়া যাক।

হোলির আগে ৮ দিন কোনও শুভ কাজ নয়

হোলির আগে ৮ দিন কোনও শুভ কাজ নয়

হোলির আগে ৮ দিন ধরে 'হোলস্তক' পালিত হয়। এই সময় কোনও শুভ কাজ, যেমন বিয়ের কথা, নামকরণ, গৃহ প্রবেশের মতো কর্মকাণ্ড করা হয় না। পৌরাণিক কাল থেকে হিন্দুশাস্ত্রে এমন ধরাণা রয়েছে প্রচলিত। কিন্তু কেন এমনটা মনে করা হয় ,সেই নিয়ে একাধিক তত্ত্ব সামনে আসে।

মিথুনে রাহুল প্রভাব ও দোল

মিথুনে রাহুল প্রভাব ও দোল

দোলের আগে ৮ দিন টানা রাহুল প্রভাব থাকে মিথুন রাশির উপর। আর রাহুর কার্যকালের মধ্যে কোনও খারাপ কাজ করা থেকে বিরত থাকেন মানুষ। রাহুল সাধারণত ক্ষতিকারক বলেই এমন ধারণা প্রচলিত।

 ধনুতে কেতুর প্রবেশ

ধনুতে কেতুর প্রবেশ

রাহু এই সময় মিথুনে প্রবেশ করলেও, কেতু এই সময় ধনু রাশিতে প্রবেশ করে। ধনু রাশিতে অন্যদিকে কেতুর যোগও হিন্দুশাস্ত্রে প্রচলিত রয়েছে। আর তার জন্য জীবনে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। এই সময়ে কোনও কাজই অশুভ প্রভাব দিতে পারে।

ভুল বোঝাবুঝি সম্পর্কে ছেদ

ভুল বোঝাবুঝি সম্পর্কে ছেদ

বুধ এই সময় মীনের মধ্যে প্রবেশ করে। তার জন্য সমস্যা প্রবল হারে বাড়তে পারে সুস্থ স্বাভাবিক জীবনে। এর জেরে ভুল বোঝাবুঝির সূত্রপাত হতে পারে। অন্যদিকে, মীন রাশিতে অবস্থান রয়েছে রবিরও তার জেরেও সম্পর্কে ছেদ পড়ার সম্ভবনা থেকে যায় এই সময়ে।

'কালা জাদু' র প্রভাব

'কালা জাদু' র প্রভাব

'কালা জাদু'র প্রভাবও এই সময়ে বেশ বিস্তারিত হয়। মনে করা হয় বিনাশকারী বহু কাজকর্ম এই সময় দানা বাঁধতে থাকে। গর্ভবতী মহিলাদের এই সময় সাবধান করা হয়। উল্লেখ্য, এই সময় মেষ রাশিতে প্রবেশ করে মঙ্গল। এতে ক্ষতিকর প্রভাব পড়তে পারে বলে দাবি শস্ত্রজ্ঞদের।

English summary
Holi 2020, Why 8 days before colour festival is not good sign .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X