• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০১৯ এর গণেশ চতুর্থী কবে! দেখে নিন পুজোর সময়, দিন, ক্ষণ

  • |

উৎসবের মরশুম প্রায় শুরু হয়ে গিয়েছে। কলকাতায় এরমধ্যেই ইতিউতি খুঁটি পুজো দেখা যাচ্ছে। বিভিন্ন পুজো কমিটি তাদের থিম নিয়ে ব্যস্ত। বনেদী বাড়ির পুজোগুলিতেও আয়োজন প্রস্তুতি র কাউন্ট ডাউন প্রায় শুরুর দিকে! আর এই উৎসবের মরশুমকে আরও উস্কে দিতে অপেক্ষার শুরু গণেশ চতুর্থীর মাধ্যমে। আর এই উৎসবের শুরুর আগে একনজরে দেখে নেওয়া যাক কবে পড়ছে গণেশ চতুর্থী।

গণেশ চতুর্থীর সময়-ক্ষণ

গণেশ চতুর্থীর সময়-ক্ষণ

আগামী ২০১৯ সালের ২ রা সেপ্টেম্বর গণেশ চতুর্থী আয়োজিত হতে চলেছে। সেই দিন থেকে ১২ সেপ্টেম্বর পর্যন্ত চবে গণেশ চতুর্থী। অর্থাৎ ১২ সেপ্টেম্বর রয়েছে গণেশ বিসর্জনের দিনক্ষণ।

চতুর্থীর তিথি কবে পড়ছে?

চতুর্থীর তিথি কবে পড়ছে?

সেপ্টেম্বরের ১ তারিখের সন্ধ্যে ৭:২৭ মিনিট থেকে চতুর্থী পড়ছে বলে দাবি শাস্ত্রের। চতুর্থী শেষ হচ্ছে ২ সেপ্টেম্বর বিকেল ৪:২৪ মিনিটে। আর তার আগে ২ রা সেপ্টেম্বর সকাল মেতে উঠবে গণেশ বন্দনায়।

 শাস্ত্র মতে চাঁদ দর্শন না করার সময় ক্ষণ কতক্ষণ?

শাস্ত্র মতে চাঁদ দর্শন না করার সময় ক্ষণ কতক্ষণ?

শাস্ত্র মতে সেপ্টেম্বরে ১ তারিখ , সন্ধ্যে ৭:২৭ মিনিট থেকে রাত ৯:১৫ মিনিট পর্যন্ত এই সময়কালের মধ্যে চাঁদ দেখা থেকে বিরত থাকতে পরামর্শ দিচ্ছেন শাস্ত্রজ্ঞরা।

সিদ্ধিদাতার পুজো

সিদ্ধিদাতার পুজো

সিদ্ধিদাতা গণেশের পুজো করলে অভীষ্ট পূরণ হয় বলে শোনা যায়। গণেশকে তুষ্ট করতে তাঁর প্রিয় মোদক অর্পণ করে পুজো সম্পন্ন করলেই , তা নিরাময় করে বহু সমস্যার। আর সেই আরাধনার উপযুক্ত সময় আসন্ন গণেশ চতুর্থী।

English summary
Ganesh Charurthi 2019 date and puja timing .Ganesh Chaturthi is celebrated as birth anniversary of Lord Ganesh. On Ganesh Chaturthi, Lord Ganesh is worshipped as the god of wisdom, prosperity and good fortune. It is believed that Lord Ganesh was born during Shukla Paksha of Bhadrapada month. Currently Ganesh Chaturthi day falls in month of August or September in English calendar.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X