• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিজের স্বাস্থ্যকে ঠিক রাখতে বাড়িতে এই বাস্তু টিপসগুলি মেনে চলুন

Google Oneindia Bengali News

বর্তমান এমন পরিস্থিতি এসে দাঁড়িয়েছে যে সবাইকেই নিজেদের স্বাস্থ্যের দিকে অতিরিক্ত খেয়াল রাখতে হচ্ছে। তবে যদি নিজের বাড়িতেই বাস্তু অনুযায়ী কিছু বদল আনেন তবে তা আপনার স্বাস্থ্যকে আরও ভালো রাখবে। এমনকী এই মহামারির সময়ে আপনার চাপ ও উদ্বেগ কমাতেও সহায়তা করবে। ডাঃ আচার্য বিনোদ কুমার ওঝা বাড়িতে কিছু বাস্তু টিপস মেনে চলতে বলেছেন যাতে গোটা বাড়িতে ইতিবাচক প্রভাব থাকে।

বাড়িতে মেনে চলুন এগুলি

বাড়িতে মেনে চলুন এগুলি

সর্বদা উত্তরদিকে মোমবাতি বা ল্যাম্প জ্বালাবেন প্রতিদিন এতে সুস্বাস্থ্য বজায় থাকে। বাড়িতে যেন কোনওভাবেই জলের কল খোলা না থাকে কারণ কল থেকে জল অনবরত পড়লে তা ধনসম্পত্তি হ্রাস করতে পারে। শৌচালয়, স্টোর বা রান্নাঘর হিসাবে সিঁড়ির নীচের জায়গাটি ব্যবহার করা থেকে নিজেকে বাঁচান কারণ এটি নার্ভাস অসুস্থতা এবং হৃদরোগের কারণ হতে পারে। তুলসী দেওয়া কোনও রুম ফ্রেশনার বাড়িতে ছড়ান এতে ইতিবাচক অনুভূতি আসে। রবার, ক্যাকটাস, বনসাই ও অন্যান্য দুধযুক্ত গাছপালা বাড়িতে রাখবেন না। এটা আপনার অসুস্থতা ও উদ্বেগের কারণ হতে পারে। বাড়ির উত্তর-পূর্বদিকে শৌচালয় বা সিঁড়ি তৈরি করবেন না।

 শোওয়ার ঘরের বাস্তু

শোওয়ার ঘরের বাস্তু

উত্তরদিকে শোওয়ার ঘর কখনই তৈরি করা উচিত নয় কারণ তা স্বাস্থ্য সমস্যা ডেকে আনতে পারে। বরং দক্ষিণ দিকের ঘর স্বাস্থ্যের পক্ষে অনুকূল। এছাড়াও উত্তরদিকে মাথা করে কখনই শুতে নেই এতে উদ্বেগ, চাপ, মাথার যন্ত্রণা বাড়ে। একজন গর্ভবতী নারী কখনই উত্তর-পূর্ব দিকে করে শোবেন না, এতে গর্ভপাতের সম্ভাবনা বেড়ে যায়।

 রড আয়রন বিছানায় শোবেন না

রড আয়রন বিছানায় শোবেন না

স্টোরেজ স্পেস সহ একটি বিছানা মস্তিষ্ক এবং হৃদয়জনিত অসুস্থতার দিকে পরিচালিত করে। এছাড়াও, রড আয়রন বিছানায় ঘুমানো এড়ান; সহজ কাঠের বিছানা ঘুমোনোর জন্য বেছে নিন। আলোর নীচে ঘুমোবেন না। এতে অবসাদ, মাথা ব্যাথা ও স্মৃতিশক্তি হারানোর মতো ঘটনা ঘটতে পারে।

কোথায় রাখবেন আয়না

কোথায় রাখবেন আয়না

আয়না এমন জায়গায় রাখবেন যেখানে বিছানার প্রতিচ্ছবি দেখা যাবে না। ঘুমোনোর সময় কোনও ইলেকট্রিক গ্যাজেট মাথার কাছে রাখবেন না। শৌচালয়ের সঙ্গে বিছানা এক ঘরে থাকা নেতিবাচককে আকর্ষণ করে।

 রান্নাঘরের বাস্তু টিপস

রান্নাঘরের বাস্তু টিপস

দক্ষিণ-পূর্ব দিকে রান্নাঘর হওয়া উচিত। সবসময় খাবার খাওয়া উচিত পূর্ব দিকে মুখ করে তাতে হজমশক্তি বাড়ে। উত্তর দিকে কখনই রান্নাঘর করবেন না এতে গুরুতর স্বাস্থ্য সমস্যা ও দুর্ঘচনা ঘটতে পারে। রান্নাঘর ও শৌচালয় একসঙ্গে নির্মাণ করা উচিত নয় এতে নেতিবাচক প্রভাব পড়ে।


জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
follow these tips at home to keep your health good
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X