India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অক্ষয় তৃতীয়ার সময় এই সহজ বাস্তু টিপস মেনে চলুন, সুখ–সমৃদ্ধি সর্বদা থাকবে

Google Oneindia Bengali News

এই বছর অক্ষয় তৃতীয়া পড়েছে ৩ মে, মঙ্গলবার। এই দিনটি প্রতিবছর বৈশাখ মাসের শুক্লপক্ষের তৃতীয়া তিথিতে উদযাপন করা হয়। বিশ্বাস করা হয় যে এইদিন যে কোনও শুভ কাজ করার জন্য পঞ্চাঙ্গ দেখার দরকার পড়ে না। এই অক্ষয় তৃতীয়া এমনিতেই শুভ মুহূর্ত, তাই সব শুভ বা মাঙ্গলিক কাজের জন্য এইদিনটি অতি উত্তম হিসাবে বিবেচিত করা হয়।

অক্ষয় তৃতীয়ার দিন অধিক থেকে অধিকতর সমৃদ্ধি বানানোর জন্য বাস্তুর কিছু উপায় করা হয়। এই উপায়গুলি করলে বাড়িতে সর্বদা সুখ–সমৃদ্ধি বজায় থাকে। আসুন জেনে নেওয়া যাক সেই ৮টা বিশেষ উপায়গুলি কি কি।

প্রথম উপায়

প্রথম উপায়

অক্ষয় তৃতীয়ার দিন আপনি বাড়িতে বা দোকানে অর্থ রাখার জন্য উত্তর বা পূর্ব দিশাকে বেছে নিন। বাস্তু শাস্ত্র মতে, এই দিশায় অর্থ রাখলে আর্থিক উন্নতিতে কোনও বাধা আসবে না।

দ্বিতীয় উপায়

দ্বিতীয় উপায়

অক্ষয় তৃতীয়ার দিন আপনি বাড়িতে বা কর্মক্ষেত্রটি ভালো করে দেখে নেবেন যাতে কোনও মাকড়সার জাল না থাকে। বাস্তু মতে, মাকড়সার জাল অর্থ আসার রাস্তায় বাধার সৃষ্টি করে তাই পরিস্কার করতে থাকুন।

 তৃতীয় উপায়

তৃতীয় উপায়

অক্ষয় তৃতীয়ার দিন বাড়িতে একটু পরিবর্তন নিয়ে আসুন। এইদিন আপনি উত্তর দিকে আয়না লাগান। এই দিশায় দর্পণ লাগালে ইতিবাচকতার সঞ্চার হবে। যার ফলে আয় ও ধন বৃদ্ধি পাবে।

চতুর্থ উপায়

চতুর্থ উপায়

যদি আপনার বাড়িতে কোনও জলের কল খারাপ হয়ে সেখান থেকে অনবরত জল পড়তে থাকে তবে তা ঠিক করিয়ে নিন অক্ষয় তৃতীয়ার দিন। বাস্তু মতে, কল থেকে জল অনবরত পড়ার অর্থ হল আপনার টাকা-পয়সাও এভাবে জলের মতো খরচ হচ্ছে। তাই আপনার বাড়ির সব কল সারিয়ে নিন। বাড়িতে অনবরত জল পড়া অশুভ বলে মনে করা হয়।

পঞ্চম উপায়

পঞ্চম উপায়

অক্ষয় তৃতীয়ার দিন নিজের বাড়িতে অবশ্যই অ্যাকোরিয়াম নিয়ে আসুন। এতে ৪টে গোল্ডেন মাছের সঙ্গে ১টি কালো রঙের মাছ রাখুন। এরকম করলে ভাগ্যের সহায়তা পাওয়া যায়। অ্যাকোরিয়ামকে বাড়ির বসার ঘরের ডানদিকে করে রাখুন। আপনার সব থেমে থাকা কাজ আবার শুরু হয়ে যাবে

 ষষ্ঠ উপায়

ষষ্ঠ উপায়

আপনি যে ধরনের ব্যবসা বা যে ধরনের চাকরি করেন সেই রকমের কোনও ছবি অক্ষয় তৃতীয়ার দিন বাড়িতে লাগান। এতে আপনার ব্যবসা-বাণিজ্য ও চাকরিতে লাভ হবে ও পদোন্নতি পেতে পারেন। যে ব্যবসা আপনি করছেন তার সঙ্গে সম্বন্ধিত প্রসিদ্ধ ব্যক্তিদের ছবি সঠিক দিশায় উপযুক্ত স্থানে লাগান, জীবনে ইতিবাচকতা আসবে।

সপ্তম উপায়

সপ্তম উপায়

অক্ষয় তৃতীয়ার দিন মাটির কলসিতে খরবুজ রেখে তা কোনও বিবাহিত মহিলাকে দান করতে পারেন এবং তাঁর থেকে ১টাকা নিয়ে লকারে রেখে দিন। এটা ইচ্ছা মতন ধন পাওয়ার জন্য সঠিক উপায়।

অষ্টম উপায়

অষ্টম উপায়

আখ্খা তিজে দু'‌টি কলসির পুজো করে সেটাকে দান করা খুবই পুণ্যের কাজ বলে মানা হয়। বাড়িতে থাকা পিতলের কলসিতে জল ভরে তাতে কালো তিল, চন্দন, সাদা ফুল দিন এবং দ্বিতীয় কলসিতে ভগবান বিষ্ণুকে অর্পণ করার জন্য জল ভরে তাতে সাদা রঙের যব, হলুদ ফুল, চন্দন ও পঞ্চামৃত দিন, এরপর এতে ফল রেখে পিতৃদেব তথা শ্রীহরি বিষ্ণুর পুজো করলে ঘর-পরিবারে সুখ-সমৃদ্ধি তথা বাস্তু দেবের কৃপা সর্বদা থাকে।

(এই সকল তথ্য সম্পূর্ণ জ্যোতিষ শাস্ত্রের উপর নির্ভরশীল)‌‌‌‌‌‌‌‌‌‌‌‌

স্থান পরিবর্তন করছেন শনিদেব, জেনে নিন 'সাড়ে সাতি' ও 'ঢাইয়া' থেকে মুক্ত হচ্ছেন কোন রাশির জাতকরাস্থান পরিবর্তন করছেন শনিদেব, জেনে নিন 'সাড়ে সাতি' ও 'ঢাইয়া' থেকে মুক্ত হচ্ছেন কোন রাশির জাতকরা

English summary
follow these simple vastu tips during akshaya tritiya happiness and prosperity will always be there
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X