• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০২০ সালের শেষ চন্দ্রগ্রহণ! কোন রাশিচক্রে কোন প্রভাব, একনজরে

  • |

দুপুরে এবছরের শেষ চন্দ্রগ্রহণ (lunar eclipse)। ভারত থেকে তা দেখা না গলেও এই চন্দ্রগ্রহণকে ঘিরে মানুষের মধ্যে কৌতুহল তৈরি হয়েছে। জ্যোতিষশাস্ত্রে মহাজাগতিক এই ঘটনাকে ঘিরে নানা প্রশ্ন। চাঁদের প্রভাব কতটা পড়বে স্বাস্থের ওপরে, রাশিচক্রেই (zodiac sign) বা কী প্রভাব অনেকেই ভাবতে শুরু করেছেন।

মেষ

মেষ

চন্দ্রগ্রহণ আপনার মনোযোগ ভবিষ্যত থেকে বর্তমানের দিকে চালিত করে। দিনের বেশিরভাগ অংশে আপনার শক্তিকে ফোকাস করুন। হাল্কা রিফ্রেশইং ডায়েট করুন, যার মধ্যে মরসুমী ফল এবং শাকসবজি রয়েছে।

বৃষ

বৃষ

এই গ্রহণ আপনার স্ট্রেস দূর করতে এবং আনন্দকে প্ররোচিত করতে কাজ করবে। একটি গতিময় এবং পরিপূর্ণ দিন প্রত্যাশা করুন। নিজেকে ইতিবাচক দিকে নিয়ে যান, যা আপনার দিনের বেশিরভাগ অংশে সহায়তা করবে।

মিথুন

মিথুন

দিনটিকে নিজের জন্য উৎসর্গ করুন। আসন্ন মাস আপনাকে আপনার ব্যক্তিগত সম্রক্রে জন্য অনেকগুলি অন্তর্দৃষ্টি দেবে এবং আপনাকে আপনার জীবনের গুরুত্বপূর্ণ দিকগুলি নতুন করে ফিরিয়ে আনতে শক্তি যোগাবে। পরিচিত কেউ আপনার শারীরিক দিক নিয়ে উদ্বুদ্ধ করতে নতুন করে সংযোজন হতে পারেন।

কর্কট

কর্কট

ব্যক্তিগত জীবনে সমস্যা বা কাজের সঙ্গে সম্পর্কিত চাপ আপনার স্বাস্থ্যের সমস্যা হতে পারে। অন্যথায় আগামী দিনটি আপনার জন্য ভাল। জীবনযাত্রায় উন্নতির জন্য কিছু জীবনধারাগত পরিবর্তন করতে হবে।

সিংহ

সিংহ

জীবনে অনেক কিছু নিয়ন্ত্রণ করতে হবে। চাঁদের উজ্জ্বল শক্তি আপনাকে আপনার লক্ষ্যের আরও কাছাকাছি স্থিত করতে সহায়তা করবে। আপনি আগের থেকে নিজেকে অনেক বেশি শক্তিবান মনে করবেন এবং উৎসাহ পাবেন।

কন্যা

কন্যা

চাঁদ আপনার জীবনে বড় পরিবর্তন আনার দিকে কাজ করছে। আপনি শীঘ্রই এর পার্থক্য দেখতে শুরু করবেন। আঁচসাঁটো হয়ে বসে থাকুন, শিথিন হোন এবং প্রকৃতিকে তার পথ চলতে দিন। অতিরিক্ত স্ট্রেস এড়িয়ে চলুন যা আপনার স্বাস্থ্যের নেতিবাচক উপায়ে প্রভাব ফেলতে পারে।

 তুলা

তুলা

জীবন পরিবর্তনের সাক্ষী হওয়ার সময়। আপনি এমন একটি রাশির লক্ষণ হবেন, যিনি গ্রহণ থেকে সব থেকে বেশি উপকৃত হবেন। অনুকূল স্বাস্থ্য নিয়ে আপনি আপনার দিনের সব থেকে বেশি সময় অতিবাহিত করতে পারবেন। নতুন সম্ভাবনার দিকে মনোনিবেশ করতে পারবেন। ভাগ্য সুপ্রসন্ন হোক।

 বৃশ্চিক

বৃশ্চিক

আপনার জন্য লাভ অপেক্ষা করছে। এদিনে আপনি প্রচুর পরিশ্রম করতে পারবেন। ভাল ফলাফল দেখতে পাবেন। বিলাসিতা আপনাকে খুশি করে তুলবে। এই চন্দ্রগ্রহণ আপনার জন্য লাভজনক ফলাফল আনবে।

ধনু

ধনু

প্রচুর পুরনো লাগেজ আর দ্বন্দ্ব পরিষ্কার করতে হবে। চন্দ্রগ্রহণ আপনার মনোযোগ প্রয়োজন হতে পারে যেদিকে, সেদিকে আপনার ফোকাসকে চালিত করবে। কেউ কেউ নিজেদের ওয়ার্কআউট কিংবা ডায়েটে পরিবর্তন আনার বিষয়টি বিবেচনা করতে পারেন।

 মকর

মকর

সাবধান। চন্দ্রগ্রহণের প্রভাবগুলি আপনার স্বাস্থ্যের ওপরে মারাত্মক প্রভাব ফেলবে। আপনি আঘাত পেতে পারেন, তাই যেখানে পদক্ষেপ করছেন, সেখানেই সাবধান হোন। বাইরের খাবার খাওয়া থেকে বিরত হোন। কঠিন অবস্থার মধ্যে পড়তে পারেন।

কুম্ভ

কুম্ভ

আপনার সিদ্ধান্তগুলি প্রতিফলিত করার জন্য এটি সর্বোত্তম সময়। গ্রহের অবস্থান পরিবর্তন আপনাকে সাহায্য করবে না। ব্যক্তিগত ক্ষেত্রে কিছুটা অস্বস্তি বোধও করতে পারেন। কিছুটা অপেক্ষা করুন এবং পরে কাজ শুরু করুন।

 মীন

মীন

চন্দ্রগ্রহণ সৌভাগ্য বয়ে আনবে। সামগ্রিকভাবে দিনটি আপনার জন্য একটি ভাল দিন হবে। কারণ আপনি যে বিনিয়োগগুলি করেছেন তার লাভ দেখতে পাবেন। স্বাস্থ্যবান থাকবেন। কোনও সমস্যা দেখা দেবে না।

কলকাতা : গুন্ডামি এবার আমি করব, অভিষেককে চ্যালেঞ্জ দিলীপ ঘোষের

৩০ নভেম্বর ২০২০ সালের শেষ চন্দ্রগ্রহণ! স্থান, সময় এবং অন্য বিস্তারিত তথ্য

English summary
Final Lunar Eclipse of 2020, 30 November on Kartik Purnima, impact on zodiac sign
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X