• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রেম ও আর্থিক ভাগ্য নিমেষে মজবুত করতে জেনে নিন কিছু ফেং শুই টিপস

Google Oneindia Bengali News

আমরা সকলেই জীবনে সুখ পাওয়ার জন্যও নানা রকম প্রতিকারের খোঁজ করে থাকি। যে কোনও মানুষ তার জীবনে আর্থিক সুখ এবং ভালোবাসা পাওয়ার জন্য জ্যোতিষ বিদ্যার সাহায্য নেন। বাস্তু শাস্ত্রতেও এইসবের প্রতিকার বিশ্লেষণ করা আছে। তবে এসব ছাড়াও আরও একটা উপায় আছে যার সাহায্যে মানুষের জীবনে যেকোনো ক্ষেত্রে উন্নতি সাধন সম্ভব। আর তার নাম হল ফেং শুই। ফেং শুই আসলে চিনা বাস্তুতন্ত্র। জাপানেও এই ফেং শুই-এর চল আছে। মূলত বৌদ্ধ ধর্মাবলম্বীরা ফেং শুই টিপস বেশি পরিমানে মেনে চলেন। কিন্তু এখন বিশ্বের প্রায় প্রতিটি স্থানেই এই ফেং শুই-এর কদর বাড়ছে। কিছু ফেং শুই টিপস অবলম্বন করেও জীবনে প্রেম এবং অর্থ পাওয়া যায়। এইসব টিপসগুলি বিবাহিত জীবন বা প্রেমের জীবনে আসা সমস্যাগুলি কাটিয়ে উঠতেও খুব কার্যকর।

রান্নাঘরের গুরুত্ব

রান্নাঘরের গুরুত্ব

বাস্তু হোক কিংবা ফেং শুই, উভয় ক্ষেত্রেই শক্তিকে একটি বিশিষ্ট স্থান দেওয়া হয়েছে। কোনও বাড়িতে রান্নাঘর একটি গুরুত্বপূর্ণ স্থান। রান্নাঘর অর্থের সাথে সম্পর্কিত। কথিত আছে যে বাড়ির রান্নাঘর যত বেশি গোছানো ও পরিপাটি হবে, তাদের আয় তত বাড়বে। ফেং শুই অনুযায়ী, রান্নাঘরের সব জিনিসপত্র মানে গ্যাস, উনুন কিংবা অন্যান্য জিনিস যদি খারাপ হয়ে পড়ে থাকে তাহলে তা যত দ্রুত সম্ভব সারিয়ে নেওয়া উচিত। নাহলে হতে পারে অর্থের হানী।

ঘর সাজানোর উপকারিতা

ঘর সাজানোর উপকারিতা


জীবনে ভালোবাসা বাড়াতে ঘরকে সাজিয়ে রাখা দরকার। ফেং শুই অনুযায়ী, চেয়ার, বালিশ, কাপ, পেইন্টিং, ফটো ফ্রেম ইত্যাদি জোড়ায় জোড়ায় রাখা উচিত। শুধু তাই নয়, ফেং শুই অনুযায়ী গোল টেবিল ব্যবহার করা খুব ভালো বলে মনে করা হয়।

প্রধান দরজার মহত্ব

প্রধান দরজার মহত্ব

ফেং শুই অনুসারে বাড়ির প্রধান দরজাটিকে আকর্ষণীয় ও সাজিয়ে রাখা উচিত। বাড়ির সদর দরজায় সুন্দর ছবি পা পেইন্টিং লাগানোও শুভ।

 সমৃদ্ধি বাড়াবে গাছ

সমৃদ্ধি বাড়াবে গাছ

ফেং শুই অনুযায়ী, অর্থনৈতিক অবস্থার উন্নতি ও আয়ের উৎস বাড়াতে বাড়িতে মানি প্ল্যান্ট, জেড প্ল্যান্ট ইত্যাদি লাগালে খুব ভালো ফল দেয়।

রঙের বিশেষত্ব

রঙের বিশেষত্ব

ফেং শুই তে রংকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। রং সম্পদ, সম্পত্তি এবং অর্থের সাথে সম্পর্কিত। লাল, বেগুনি এবং সবুজ সমৃদ্ধির সাথে জড়িত। তাই লাল রুমাল, লাল কার্পেট ব্যবহার করা ভালো বলে মনে করা হয়। আবার ঘরের রং সবুজ বা বেগুনি হলে তাতে সুখ শান্তি বজায় থাকে। ফেং শুইতে লাল রংকে অত্যন্ত প্রভাবশালী মনে করা হয়। তাই বাড়ির প্রধান ফটক লাল রং করা ভালো। এটি করলে ঘরে নেতিবাচক শক্তি আসে না।

(এই সকল তথ্য বাস্তু ও ফেং শুই তথ্যের উপর নির্ভরশীল)


English summary
feng shui tips to strengthen love and financial fortune
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X