• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জন্মাষ্টমীর সময় ঘরে নিয়ে আসুন শ্রী কৃষ্ণের এই প্রিয় জিনিস, সুখ–শান্তি বিরাজ করবে সদা

Google Oneindia Bengali News

ভাদ্রপদ মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে জন্মাষ্টমীর উৎসব পালন করা হয়। এইদিন রোহিনী নক্ষত্রে ভগবান শ্রী কৃষ্ণের জন্ম হয়েছিল। জন্মাষ্টমীর দিন ভগবান শ্রী কৃষ্ণের শিশুরূপের পুজো করা হয়ে থাকে। এইদিন কৃষ্ণ ভক্তদের উৎসাহ তুঙ্গে থাকে। এইদিন ভজন-কীর্তন করা হয়ে থাকে। রাতে জাগরণ করা হয়। এইদিন ভগবান শ্রীকৃষ্ণের কৃপা পাওযার জন্য তাঁর প্রিয় জিনিস তাঁকে দেওয়া হয়। বৃন্দাবন-মথুরা সহ গোটা দেশ মেতে ওঠে কৃষ্ণনামে। ঘরে ঘরে পালিত হয় জন্মাষ্টমী। আপনিও যদি ভগবান শ্রী কৃষ্ণের কৃপা পেতে চান ও আর্থিক সমস্যা থেকে মুক্তি পেতে চান তাহলে এই ছোট একটি উপায় করতে পারেন। শ্রী কৃষ্ণের অত্যন্ত প্রিয় জিনিস ঘরে এনে রাখুন।

জন্মাষ্টমীর শুভ সময়

জন্মাষ্টমীর শুভ সময়

অষ্টমী তিথি শুরু - ১৮ আগস্ট রাত ৯:২১ মিনিট থেকে
অষ্টমী তিথি শেষ - ১৯ আগস্ট রাত ১০:৫৯ মিনিটে
১৮ আগস্ট গৃহস্থরা জন্মাষ্টমীর উপবাস রাখতে পারেন। পাশাপশি ১৯ আগস্ট ঋষি ও বৈষ্ণব সমাজের মানুষ জন্মাষ্টমীর উপবাস পালন করবেন। রোহিণী নক্ষত্রে অষ্টমী তিথিতে শ্রী কৃষ্ণের জন্ম হয়েছিল।

শ্রীকৃষ্ণের প্রিয় বাঁশি

শ্রীকৃষ্ণের প্রিয় বাঁশি

জ্যোতিষ শাস্ত্র অনুসারে শ্রী কৃষ্ণ বাঁশি খুব ভালোবাসেন। বাস্তু অসুসারে ঘরে বাঁশি রাখা খুবই শুভ বলে মানা হয়। বলা হয় যে ঘরে কাঠ, বাঁশ, চন্দন, পিতল বা সোনা-রূপোর বাঁশি রাখলে ইতিবাচক শক্তি উৎপন্ন হয়। বিশ্বাস করা হয় যে শ্রী কৃষ্ণকে রূপোর বাঁশি অর্পণ করলে ব্যক্তির ধন সম্বন্ধীয় সমস্যা দূর হয়ে যায়। ব্যক্তির ব্যবসা দিনে দ্বিগুণ ও রাতে চারগুণ বেড়ে যায়।

রূপোর বাঁশি অর্পণ

রূপোর বাঁশি অর্পণ

শাস্ত্র অনুসারে, শ্রী কৃষ্ণের বাঁশি খুব প্রিয় এইজন্য তাঁকে বংশীধর, মুরলীধর নামে ডাকা হয়। শুধু তাই নয়, মুরলী ও বাঁশিকে শুভ প্রতীক হিসাবেও মানা হয়। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, জন্মাষ্টমীর বিশেষ সময়ে ভগবান কৃষ্ণকে রূপোর বাঁশি অর্পিত করা শুভ বলে মানা হয়। বলা হয় যে এরকম করলে ঘরের আর্থিক সমস্যা দূর হয়ে যায়। ওই ব্যক্তি জীবনে অনেক উন্নতি করেন।

ঘরে বাঁশি রাখলে উন্নতি পাওয়া যায়

ঘরে বাঁশি রাখলে উন্নতি পাওয়া যায়

জ্যোতিষে বলা হয়েছে যে যদি বাঁশি ঘরে রাখা যায়, তাহলে ব্যক্তির চাকরি ও ব্যবসায় উন্নতির যোগ তৈরি হয়। আবার পুজো করা বাঁশি ঘরে রাখলে ধন-সম্পত্তির বৃদ্ধি হয়। এছাড়া রূপোর ছোট বাঁশিও শ্রী কৃষ্ণকে অর্পিত করে নিজের পার্সে রাখতে পারেন।

(এই সকল তথ্য সম্পূর্ণ জ্যোতিষ শাস্ত্রের উপর নির্ভরশীল)‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌

সাবধান!‌ শনিদেবের পুজোর সময় এই ভুলগুলি করছেন না তো?‌ জেনে নিন এখনইসাবধান!‌ শনিদেবের পুজোর সময় এই ভুলগুলি করছেন না তো?‌ জেনে নিন এখনই

English summary
Offer silver flute to Shri Krishna for money and prosperity
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X