• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Chaitra Navratri 2021: করোনাকালে উৎসবের আবহে পরিবারকে সুস্থ রাখার বাস্তু টিপস জানুন

আর কয়েক দিনের অপেক্ষা । তারপরই চৈত্র মাসের অবসানের পর বৈশাখের আগমন। তার আগে দেশের বিভিন্ন প্রান্তে আয়োজিত হতে চলেছে চৈত্র নবরাত্রি। শক্তি আরধনাকে কেন্দ্র করে এই পুজো নিয়ে উৎসব পালিত হয়। তবে করোনা কালে ২০২১ সালর নবরাত্রির মধ্যেই পরিবারকে সুস্থ রাখতেও রয়েছে কিছু বাস্তু টিপস। যা গৃহস্থের মঙ্গলের জন্য অব্যর্থ বলে দাবি শাস্ত্রজ্ঞদের।

পরিবারকে সুস্থ রাখতে টিপস

পরিবারকে সুস্থ রাখতে টিপস

বাস্তুশাস্ত্রকারদের মতে সংসারের সকলের সুস্থতার জন্য উতত্র পূর্ব দিকে মুখ করে এতটি প্রদীপ জ্বালালে তা কার্যকরী হতে পারে। এর দ্বারা গৃহস্থের মানুষের স্বাস্থ্যের উন্নতি হয়। এছাড়াও বাড়িতে কোনও কল থেকে অনবরত জল পড়তে থাকলে, তা খুব একটা ভালো চিহ্ন বলে ধরা হয় না। সেক্ষেত্রে এই ধরনের জলের কল সারাই করে নেওয়ার পরামর্শ দিচ্ছেন বাস্তুশাস্ত্রবিদরা।

সিঁড়ির নিচে বাথরুম

সিঁড়ির নিচে বাথরুম

সিঁড়ির নিচে যদি বাথরুম থেকে থাকে, তাহলে গৃহস্থে তা সমস্যা আননে পারে। সেক্ষেত্রে জলের ট্যাঙ্ক যেখানে রয়েছেসেখানে রোজ একটি করে প্রদীপ রাখলে তা সংসারে স্বাস্থ্যকে ভালো করে তোলে। এই চৈত্র নবরাত্রি কালে ৯ টি দিনে নবদূর্গার পুজো ঘিরে এই প্রদীপদান অত্যন্ত শুভ।

তুলসির আগমন

তুলসির আগমন

চৈত্র নবরাত্রিতে বাড়িতে নিয়ে আসুন তুলসী। বলা হয়। তুলসী বাড়িতে রাখলে তা অত্যন্ত শুভ। আর তা বাড়িতে থাকলে অসুস্থতা যেমন কাটায়, তেমনই মানসিক সমস্যা , চাপ কাটিয়ে দেয়। করোনা কালে যেখানে প্রবল আকারে মহামারী ছড়াচ্ছে ,সেখানেএই মহামারী নিয়ে আতঙ্কের জেরে মানসিক চাপও অব্যাহত রয়েছে। সেই জায়গা থেকে এই তুলসী গাছ উপকারী।

 নবরাত্রিতে বাড়ি থেকে সরান নেগেটিভ এনার্জি

নবরাত্রিতে বাড়ি থেকে সরান নেগেটিভ এনার্জি

নবরাত্রিতে বাড়ি থেকে নেগেটিভ এনার্জি সরানো অত্যন্ত কার্যকরী বিষয়। এজন্য বাড়িতে যেখানে নল রয়েছে, বা বেসিন রয়েছে, সেখানে নুন ফেলে রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই নুনের সঙ্গে নেগেটিভ এনার্জি বাড়ি থেকে চলে যায় বলে বিশ্বাস করা হয়।

ঘট স্থাপনের দিক

ঘট স্থাপনের দিক

পূর্বের দিকে মুখ করে মা দুর্গার পুজো সার্থক করা হয় বলে মানা হয়। সেদিক থেকে দক্ষিণ পূর্ব দিকে ঘটনাস্থাপনা জরুরি বলে মত বহু বাস্তুশাস্ত্রকারের। আবার দক্ষিণ দিকে মুখ করে চৈত্র নবরাত্রিতে পুজো করলে তা মনকে শান্তি দেয় বলে মনে করা হয়।

English summary
During Chaitra Navratri How to protect family From Helath issue in this second wave of Coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X