• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দুর্গাপুজোর মধ্যে নতুন বাড়িতে প্রবেশ করতে গেলে কী কী নিয়ম পালনীয়

মহালয়ার পর থেকে 'অপাক্ষা'টাই যেন দুর্গাপুজোর আরেক নাম হয়ে যায়! তবে এই বছর অপেক্ষা দীর্ঘ। এমনিতেই কোভিড পরিস্থিতিতে নড়াচড়ার উপায় নেই। তার উপর মহালয়ার এক মাস বাদে পুজো। এমন এক পরিস্থিতিতে অত্যাবশ্যকীয় বহু কাজ আপাতত শিকেয়ে! তবে অনেকেই মায়ের আগমন তিথিতে নতুন বাড়িতে পা রাখার প্ল্যান করছেন। দেখে নেওয়া যাক করোনা পরিস্থিতিতে দুর্গাপুজোর সময় গৃহপ্রবেশের বাস্তুটিপস।

চটজলদি বাড়িতে ঢুকতে হবে?

চটজলদি বাড়িতে ঢুকতে হবে?

তিথি নক্ষত্র না দেখে যদি কাউকে চটজলদি নতুন বাড়িতে ঢুকতে হয়,তাহলে তিনি দুর্গাপুজোর প্রথমা থেকে দশমী যেকোনও দিনই যেতে পারেন। শাস্ত্রজ্ঞদের দাবি, শুধউ সেই সময় গণেশের মূর্তি সঙ্গে নিয়ে যেন বাড়িতে প্রবেশ করেন তিনি। পাশাপাশি, ওই মূর্তি পুজো করে তবেই বাড়িতে থাকা শুরু করতে হবে।

 গঙ্গার জল

গঙ্গার জল

শাস্ত্রজ্ঞদের মতে দুর্গাপুজোর মধ্যে গৃহপ্রবেশকালে বাড়িতে গঙ্গার জলব ছিটিয়ে নিয়ে পা রাখতে হবে। এতে বাড়ির সুখ শান্তি বজায় থাকে।

 দেওয়ালে স্বস্তিকা

দেওয়ালে স্বস্তিকা

বাড়িতে পা রেখেই ঘরে ঢোকার দরদার সামনে দেওয়ালে একটি স্বস্তিকা চিহ্ন লাগিয়ে রাখতে পারা যাবে। এমন উদ্যোগে বাড়িতে লক্ষ্মী স্থির থাকে বলে দাবি বহু শাস্ত্র বিশেষজ্ঞের।

 ৪০ দিন ওই বাড়িতে থাকতে হবে

৪০ দিন ওই বাড়িতে থাকতে হবে

একবার গৃহপ্রবেশ হলে ৪০ দিন ওই বাড়িতে থাকতে হবে। সেকরাণে রান্না করাও প্রয়োজন। তবে গৃহপ্রবেশের পর প্রথমে বাড়িতে চুল্লির আগুন জ্বালালে , তাতে দুধ গরম করার পর অন্য রান্নার দিকে যেতে পারা যায়। এমনই দাবি বাস্তু শাস্ত্রজ্ঞদের।

English summary
Durga puja astrology 2020, Vastu tips for house warming during Navaratri
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X