• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০২০ দুর্গাপুজো: করোনার আবহে ঘরেই মাকে ফুল-চন্দন অর্পণ করবেন ভাবছেন! কিছু বাস্তু টিপস

করোনার প্রবল দাপটে গোটা বিশ্ব অতিমারীর গ্রাসে। তার সঙ্গে সঙ্গে উৎসবের আবহে যেমন এর প্রভাব পড়েছে, তেমনই করোনার জেরে পেটে টান পেড়েছে উৎসবের সঙ্গে যাঁদের রুটি রোজগার জড়িত তাঁদেরও। এমন এক অবস্থায় মা আসছেন ঘরে। করোনার স্বাস্থ্যবিধি বলছে এবার দূরে থেকে , ভিড়ি বাঁচিয়ে দুর্গার আরাধনা করতে হবে। এমন সময় অনেকেই মনে করছেন ঘরেই মায়ের ঘরোয়া আরাধনা করবেন। তাঁদের জন্য রইল কিছু বাস্তটিপস।

 মাতৃমূর্তি

মাতৃমূর্তি

বাস্তুশাস্ত্র বিশেষজ্ঞরা বলছেন , বাড়িতে ছোট দূর্গামূর্তি পুজো করতে অনেকেই চান। তবে, মূর্তি কিসে নির্মিত তার ওপর অনেক কিছু নির্ভর করে। মূলত, ধাতব মূর্তির চেয়ে মাটির দূর্গা মূর্তির পুজো বেশি শুভফল দায়ক বলে দাবি বিশেষজ্ঞদের।

 মায়ের মূর্তি কোথায় বসবে?

মায়ের মূর্তি কোথায় বসবে?

ঘরে দক্ষিণমুখ করে মায়ের মূর্তি স্থাপনের পরামর্শ দিচ্ছেন বাস্তুশাস্ত্রবিদরা। যেখানে বসে পুজো হবে,তার থেকে একটু উঁচু বেদীতে এই মূর্তি স্থাপিত হবে বলে পরামর্শ দিচ্ছেন বাস্তুবিদরা।

অখণ্ড প্রদীপ

অখণ্ড প্রদীপ

বাড়িতে দুর্গাপুজো হলে অবশ্যই মায়ের মূর্তির সামনে অখণ্ড প্রদীপ জ্বালিয়ে রাখবেন। এতে সমৃদ্ধি ও সুস্থতা বজায় থাকে গৃহস্থে। এমনই দাবি করছেন বহু শাস্ত্রজ্ঞ। এজন্য বিশেষ পেতলের অখণ্ড প্রদীপও ব্যবহার করা যেতে পারে।

 বোদীতে কোন রঙ?

বোদীতে কোন রঙ?

ঘরের যে বেদীতে মায়ের মূর্তি স্থাপন করা হবে, সেখানে যেন অতি অবশ্যি হলুদ রঙের চাদর বা হলুদ রঙ থাকে। এতে গৃহস্থে সমৃদ্ধি, সম্মান , উপার্জন সমস্ত কিছুই বেড়ে যাবে। এমনই মত বাস্তু শাস্ত্রবিদদের।

English summary
Durga Puja 2020, know how worshiping durga at home can bring luck
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X