India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাড়ির এই বিশেষ দিশার মাহাত্ম্য জানেন? অর্থ সঙ্কট থাকবে না, সুখ–সমৃদ্ধি বজায় থাকবে

Google Oneindia Bengali News

বাস্তু শাস্ত্র অনুসারে বাড়ির উত্তর ও উত্তর–পূর্ব দিশা বিশেষ মাহাত্ম্যপূর্ণ বলে মনে করা হয়। এই উভয় দিকই সরাসরি অর্থনৈতিক সমৃদ্ধির সঙ্গে সম্বন্ধিত। এছাড়াও, এই উভয় দিকেই বাস্তু ত্রুটির কারণে, আপনাকে অর্থ এবং অর্থ সংক্রান্ত সমস্যায় পড়তে হতে পারে। এছাড়াও বাড়ির এই নির্দেশগুলির ভুল ব্যবহার আর্থিক সমস্যা ডেকে আনতে পারে। এমন পরিস্থিতিতে, বাড়ির এই দিকগুলি কীভাবে সঠিকভাবে ব্যবহার করতে হয় আসুন আমরা জেনে নিই।

লকার রাখুন এইদিকে

লকার রাখুন এইদিকে

উত্তর দিশাকে ধন ও সমৃদ্ধির অধিপতি দেবতা কুবেরের দিক বলা হয়। এমন পরিস্থিতিতে এই দিশায় বাড়ির লকার রাখা উচিত, এরকম করলে বাড়িতে কখনও ধনের কমতি হয় না।

 নীল রঙের পিরামিড

নীল রঙের পিরামিড

বাস্তু শাস্ত্র মতে ঘরের উত্তর দিকে নীল রঙের পিরামিড বসান। এই দিশায় নীল রঙের পিরামিড বসালে সেখানে কোনওভাবে অর্থের ভাণ্ডার খালি হয় না। সম্ভব হলে এই দিশার দেওয়ালের রঙ নীল করে নিন।

 বড় কাঁচের বাটি

বড় কাঁচের বাটি

সর্বদা উত্তর দিকে একটি বড় কাঁচের বাটি রাখুন। এরমধ্যে রূপোর মুদ্রা রাখুন। এটি করলে মা লক্ষ্মীর কৃপা বজায় থাকে।

 গণেশ ও দেবী লক্ষ্মীর মূর্তি

গণেশ ও দেবী লক্ষ্মীর মূর্তি

বাড়ির পূর্ব-উত্তর দিশায় গণেশ ও দেবী লক্ষ্মীর মূর্তি রাখুন। এছাড়াও, দিনে একবার এখানে একটি প্রদীপ জ্বালান। এ ছাড়া এই স্থানের পরিচ্ছন্নতার বিশেষ যত্ন নিন। এতে করে ঘরে অর্থের অভাব হবে না।

 তুলসী বা আমলকীর গাছ

তুলসী বা আমলকীর গাছ

বাড়ির উত্তর দিশায় তুলসী গাছ বা আমলকীর চারা লাগান, এতে অর্থলাভ হবে। এ কারণে ঘরে আর্থিক স্বচ্ছলতা বজায় থাকে। এছাড়াও বাড়ির উত্তর দিকে জলের ব্যবস্থা করে রাখুন।

সম্পদের দেবতা কুবেরের আশীর্বাদ পেতে এই সামান্য কিছু উপায় করলেই হবে বিপুল অর্থপ্রাপ্তি সম্পদের দেবতা কুবেরের আশীর্বাদ পেতে এই সামান্য কিছু উপায় করলেই হবে বিপুল অর্থপ্রাপ্তি


English summary
do you know the greatness of this special direction of the house
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X