India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাড়িতে ভুলেও রাখবেন না ভাঙা কাঁচ–আয়না, বিপদ আসার সঙ্কেত হতে পারে

Google Oneindia Bengali News

পাঁচটি তত্ত্বের ভিত্তিতে বাস্তুশাস্ত্রে ঘরের সঙ্গে যুক্ত প্রত্যেক জিনিসের জন্য সঠিক দিশা ও আবশ্যক নিয়মের বিষয়ে বলেছে। যেটা মেনে চললে সুখ, সমৃদ্ধি ও সৌভাগ্যে বৃদ্ধি হয়। ঘরের দেওয়ালে লাগানো আয়না বা জানালার কাঁচ ইত্যাদির কথা যদি বলি, তাহলে অনেক সময়ই তা স্থাপনের শুভ ও অশুভ পরিণতি এবং ভুলবশত ভেঙে যাওয়ার বিষয়ে বিভ্রান্তি দেখা দেয়।

আয়নার আকার

আয়নার আকার

বাস্তু মতে ঘরে সবসময় বর্গাকার আকৃতির কাঁচ ব্যবহার করা উচিত। কখনোই গোল বা ডিম্বাকৃতি আয়না ব্যবহার করবেন না। এটা বিশ্বাস করা হয় যে বৃত্তাকার বা ডিম্বাকৃতি আয়নার প্রভাবে, ইতিবাচক শক্তিও নেতিবাচক হয়ে যায়।

শোওয়ার ঘরে আয়না নয়

শোওয়ার ঘরে আয়না নয়

শোওয়ার ঘরে আয়না লাগানো এড়িয়ে চলতে হবে। যদি রাখতেই হয় তাহলে এমন জায়গায় রাখুন যেখানে আপনার বিছানা দেখা যায় না। যদি এটি করা কঠিন হয়, তবে সেই আয়না ব্যবহার করার পরে, একটি পর্দা দিয়ে সেই আয়নাটি ঢেকে দিন।

ভাঙা কাঁচ বা আয়না রাখবেন না

ভাঙা কাঁচ বা আয়না রাখবেন না

ঘরের কোনও কাঁচ ভেঙে গেলে সঙ্গে সঙ্গে তা ঘর থেকে ফেলে দেওয়া উচিত, তা কখনই ঘরে রাখা উচিত নয়। বাস্তুতে, ভাঙা কাঁচকে একটি প্রধান ত্রুটি (আয়না বাস্তু দোষ) হিসাবে বিবেচনা করা হয়। একইভাবে ঘরে কোনও জানালা থাকলে সঙ্গে সঙ্গে ভাঙা কাঁচ বদলাতে হবে।

দু’‌টো আয়না মুখোমুখি

দু’‌টো আয়না মুখোমুখি

ঘরে কখনও একটি আয়না দ্বিতীয় আয়নার মুখোমুখি রাখা উচিত নয় কারণ এর থেকে উদ্ভূত বাস্তু দোষ সেই স্থানে শান্তি ও শক্তির যোগাযোগের পরিবর্তে অস্থিরতা বাড়ায়।

আয়না কোথায় রাখা ঠিক নয়

আয়না কোথায় রাখা ঠিক নয়

একইভাবে ভুলেও জানালা বা দরজার সামনে আয়না রাখা উচিত নয় কারণ আয়না থেকে বেরিয়ে আসা পজিটিভ এনার্জি জানালা বা দরজা দিয়ে বেরিয়ে যাবে।

ভাঙা কাঁচ কিসের ইঙ্গিত দেয়

ভাঙা কাঁচ কিসের ইঙ্গিত দেয়

মনে করা হয়, দুর্ঘটনাবশত বাড়িতে বসানো কাঁচ বা আয়না ভেঙে যাওয়ার ফলে বাড়ির অভ্যন্তরে আসা বিপর্যয় এড়ানোর লক্ষণ লুকিয়ে থাকে। অর্থাৎ, আয়না আসন্ন বিপর্যয় নিজের উপর নিয়ে নেয়। আয়না থেকে এই সংকেত পাওয়ার পরে, আপনি একটি বাগানে তৈরি পুকুর বা জলাশয়ে নিজের প্রতিফলন দেখুন। এমনটা বিশ্বাস করা হয় যে এটি করলে ভাঙা কাঁচ সংক্রান্ত ত্রুটি বা আসন্ন বিপর্যয় থেকে মুক্তি পাওয়া যায়।


(এই সকল তথ্য সম্পূর্ণ বাস্তু শাস্ত্রের উপর নির্ভরশীল)‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌

এবছর গুরু পূর্ণিমায় তৈরি হচ্ছে রাজ যোগ, জানুন নির্ঘণ্ট ও এই দিনের গুরুত্বএবছর গুরু পূর্ণিমায় তৈরি হচ্ছে রাজ যোগ, জানুন নির্ঘণ্ট ও এই দিনের গুরুত্ব

English summary
According to vastu, broken mirrors should never be kept in the house
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X