• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাখী উৎসবের দিন বোনেদের খালি হাতে পাঠাবেন না, নয়তো আপনার জীবন অশান্তিতে ভরে যাবে

Google Oneindia Bengali News

রাখী উৎসবের জন্য আর মাত্র কিছুদিন বাকি। ভাই-বোন এদিন কী করবে তা নিয়ে প্ল্যান করতে ব্যস্ত। যেখানে বোন তাঁর প্রিয় ভাই ও তার পছন্দের মিষ্টি নিয়ে ভাবনা-চিন্তা করছে অন্যদিকে ভাইও ভাবছে এ বছর বোনকে কী উপহার দেওয়া যায়। তবে মনে রাখবেন রাখীতে তিলক দিতে আসা বোন যেন কোনওভাবেই খালি হাতে ফেরৎ না যায়। যদি আপনি এটা করেন তবে এটা আপনার জন্য অশুভ প্রমাণিত হতে পারে। আসুন জেনে নেওয়া যাক বোনকে খালি হাতে পাঠালে আপনার ওপর কি ধরনের প্রভাব পড়তে পারে।

বুধ গ্রহের প্রতীক বোন, তাকে রাগাবেন না

বুধ গ্রহের প্রতীক বোন, তাকে রাগাবেন না

আসলে বোনেরা বুধ গ্রহের প্রতীক হয়, বুধ গ্রহকে রুষ্ট করার প্রভাব সরাসরি মস্তিষ্কে পড়ে। বাড়িতে আসা বোন বা দিদিকে যথাযোগ্য সম্মান না দেওয়া হলে আর সে মনে মনে রেগে গেলে তার প্রভাব আপনার মস্তিষ্কের ওপর পড়বে। আপনার মাথা ঠিক করে কাজ করবে না এবং সবকিছু গড়বড় হয়ে যাবে। মানসিক শান্তি, সুখ-সমৃদ্ধির ওপরও এর প্রভাব পড়বে।

কবে রাখী বন্ধন উৎসব

কবে রাখী বন্ধন উৎসব

প্রথমত, ভাদ্র রাত শেষ হলে ১১ অগাস্ট পালিত হবে রাখী বন্ধন উৎসব। ভাদ্রের প্রভাবে কোনও বন্ধনের কাজ করা যায় না কারণ ভাদ্র হল বিচ্ছেদ ও বিনাশের উপাদান এবং রাখী বন্ধন নাম অনুসারে এদিন বন্ধনের দিন, তাই সবসময় মনে রাখতে হবে ভাদ্রে তাদের ভাইদের রাখি বাঁধবেন না। সর্বদা এই কথাগুলি মনে রাখবেন রাখী উৎসবের দিন।

কালো রঙের ব্যবহার নয়

কালো রঙের ব্যবহার নয়

রাখি কেনার সময় বোনেরা মনে রাখবেন কোনও কালো রঙের রাখী যেন না কেনেন। আজকের আধুনিক যুগে, নতুন ধরনের হাই-টেক রাখি এসেছে, সেগুলিও বাঁধা যায়, তবে তার সঙ্গে সুরক্ষার সুতো একসঙ্গে বেঁধে রাখতে হবে। আপনি যদি প্রতিরক্ষা সুতো নিতে ভুলে যান তবে আপনি লাল ধাগাও বাঁধতে পারেন। বোনেদের তিলক ও রাখি বাঁধার সময় ভাইদের খালি হাতে থাকা উচিত নয়। বোনের জন্য উপহার ও টাকা নিয়ে রাখতে হবে। এই উৎসবটি আপনার বোনের প্রতি আপনার ভালবাসা দেখানোর, তার প্রতি আপনার দায়িত্ব-কর্তব্য প্রকাশ করার। তাই বোনকে উপহার বা টাকা দেওয়ার পাশাপাশি মন ভরে আশীর্বাদও দিন।

রসে ভর্তি মিষ্টি রাখুন ভাইদের জন্য

রসে ভর্তি মিষ্টি রাখুন ভাইদের জন্য

বোন যখন ভাইদের জন্য মিষ্টি কিনবেন তখন মনে রাখবেন রসে ভর্তি মিষ্টি যেন থালায় থাকে, এতে ভাই-বোনের প্রতি প্রেমরস কখনও কম হয় না। মিষ্টি কালো বা ধূসর রঙের যেন না হয়। ফল ও মেওয়া ভাইকে খাওয়ানো সবচেয়ে ভালো হয়। মনে রাখবেন তিলক করার পর বোন যেন নিজের হাতে ভাইকে মিষ্টি খাইয়ে দেন।

বংশের পরম্পরার পালন

বংশের পরম্পরার পালন

তিলকের পর নিজের বংশের পরম্পরা অনুসারে, অবশ্যই বোনেরা দাদাদের এবং ভাইয়েরা দিদিদের পা ছুঁতে ভুলবেন না। এই দুই ক্ষেত্রেই ভাই বা দাদা বোন অথবা দিদিদের সুরক্ষার প্রতিশ্রুতি দেন।

বিয়েতে বিলম্ব?‌ এখনই এই উপায়গুলি করুন, হবে সব সমস্যার সমাধানবিয়েতে বিলম্ব?‌ এখনই এই উপায়গুলি করুন, হবে সব সমস্যার সমাধান

English summary
Brothers should not forget to give gifts to sisters on the day of Rakhi festival
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X