• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০১৯ ধনতেরস : দেখে নিন সোনা কেনার দিন,তিথি সময়! জানুন শাস্ত্র কী বলছে

  • |

উৎসবের মরশুমে তুঙ্গে উচ্ছ্বাস -উদ্দীপনার পারদ। গোটা দেশের বিভিন্ন অংশে ইতিমধ্যেই দিওয়ালি উপলক্ষ্যে সরগরম বাজার। প্রসঙ্গত, দীপাবলির আগে দেশের বিভিন্ন প্রান্তের সঙ্গে এরাজ্যেও পালিত হয় ধনতেরস। শাস্ত্র মতে এমন দিনে ঘরে নতুন কোনও ধাতুর জিনিস আনলে ঘটে 'শ্রী-বৃদ্ধি'। আসেন মা লক্ষ্মী। একনজরে দেখে নেওয়া যাক, ২০১৯ ধনতেরসের দিনক্ষণ।

 কবে পড়েছে ধনতেরস?

কবে পড়েছে ধনতেরস?

আগামী ২৫ অক্টোবর পালিত হতে চলেছে ধনতেরস। সেই দিন গৃহস্থকে সমৃদ্ধ রাখতে একাধিক ধাতুর জিনিস কিনে থাকেন অনেকে। কার্তিক মাসের কৃষ্ণপক্ষে এই তিথিতে প্রদোষকালে সম্পন্ন হয় ধনতেরসের পুজো।

 ধনতেরসের মুহূর্ত

ধনতেরসের মুহূর্ত

এই বছর ত্রয়োদশীর দিন সন্ধ্যে ৭:০৮ মিনিট থেকে পড়ছে ধনতেরসের তিথি। পরের দিন দুপুর ৩:৪৭ মিনিট পর্যন্ত থাকবে এই তিথি। ধনতেরসের প্রদোষকাল শুরু হবে ২৫ অক্টোবর বিকেল ৫:৪২ মিনিট থেকে, শেষ হবে সন্ধ্যে ৮:১৫ মিনিটে। এণন সময়ের মধ্যেই সোনা কেনা শুভ বলে দাবি বিভিন্ন শাস্ত্রজ্ঞের।

ধনতেরসের পুজোর উপযুক্ত সময়

ধনতেরসের পুজোর উপযুক্ত সময়

ধনতেরসের পুজো ত্রয়োদশীতে সন্ধ্যে ৭ টা ৮ মিনিট থেকে ৮ টা ১৫ মিনিট পর্যন্ত ধনতেরসের পুজো পুজোর উত্তম সময়। সেই সময় প্রদোষ কাল ও ত্রয়োদশী তিথিও থাকবে।

English summary
Dhanteras is one of the major Hindu festival associated with gold. here is the astrological significance of Dhanteras date and time.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X