• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ধনতেরাস ২০২০-এর দিন, ক্ষণ , তারিখ একনজরে,কলকাতায় 'ধনত্রয়োদশী' র মুহূর্ত জানুন

  • |

উৎসবের আবহে ঐতিহ্য আর রীতিকে অতিমারীর দাপটের সামনেও ধরে রাখতে বদ্ধপরিকর দেশবাসী। ২০২০ সালের উৎসবের আসরে করোনাসুরের প্রবল দংশন সম্পূর্ণভাবে বিপদগ্রস্ত করে দিয়েছে পরিস্থিতিকে। তাও রীতি মেনে কিছু নিয়ম পালন করার লক্ষ্যে এগিয়ে চলেছে মানব সমাজ। এদিকে, দুর্গাপুজো শেষ হতেই শুরু হতে চলেছে কালীপুজোর মেজাজ। আর কালীপুজো তথা দিওয়ালির আগে ধনতেরস ঘিরেও রয়েছে মানুষের উন্মাদনা। একনদরে দেখে নেওয়া যাক ধনতেরসের (Dhanteras) তিথি (Date)২০২০ সালে কবে পড়েছে।

কবে পড়েছে ২০২০ ধনতেরাস?

কবে পড়েছে ২০২০ ধনতেরাস?

২০২০ সালের ধনতেরস পড়েছে ১৩ নভেম্বর শুক্রবার। শাস্ত্র অনুযায়ী এই ধনত্রয়োদশীর দিন যদি ঘরে ধনসম্পত্তি কিনে রাখা যায়, তাহলে তা লাভজনক প্রমাণিত হয়। এমন দিনে ধনবন্ত্রী দেবতাকে পুজো করা হয়। অনেকেই এমন দিনে লক্ষ্মী পুজো করে ঘরে পুজোর প্রদীপ সারা রাত জ্বালিয়ে রাখেন।

 ধনতেরসে নতুন জিনিস

ধনতেরসে নতুন জিনিস

কথিত রয়েছে ধনতেরাসের দিন যেকোনও নতুন জিনিস কেনার একদম সঠিক সময়। এমন দিনে সোনা, গয়না, রুপো ইত্যাদি কেনাকাটা করা হয়। কেনা হয় ঘরের বাসনপত্রও। এই কেনাকাটা সংসারে সৌভাগ্য বাড়িয়ে দেয় বলে প্রচলিত।

২০২০ ধনতেরাসের পুজোর সময়

২০২০ ধনতেরাসের পুজোর সময়

শাস্ত্র মতে ধনতেরাসের সময় ১৩ নভেম্বর শুক্রবার বিকেল ৫:২৮ মিনিটে পড়বে। আর তা শেষ হবে ৫:৫৯ মিনিটে। এই সময়ে ধনতেরসের পুজো মুহূর্ত বলে বিবেচিত হয়। এমন সময় যেকোনও জিনিস কেনার ফলে ঘরে সৌভাগ্য সমৃদ্ধি বিরাজ করে বলে কথিত রয়েছে।

কলকাতায় ধনতেরাসের মুহূর্ত

কলকাতায় ধনতেরাসের মুহূর্ত

ধনত্রয়োদশী বা ধনতেরাসের মুহূর্ত কলকাতায় ১৩ নভেম্বর শুরু হবে বিকেল ৪:৫৮ মিনিট থেকে, আর তা শেষ হবে ৫:৫৯ মিনিটে। এই সময় নতুন কিছু ঘরে আনার জন্য অত্যন্ত শুভ। এমনকি কেনাকাটার জন্যও শুভ। তবে করোনা পরিস্থিতিতে ধনতেরাসের জিনিস অনলাইনে কিনতেও আগ্রহ দেখা যাচ্ছে অনেকের মধ্যে।

কলকাতাঃ বড়সড় ডাকাতির ছক বানচাল, ৭ জনকে গ্রেফতার করল টেকনোসিটি থানার পুলিশ

{quiz_415}

English summary
Dhanteras 2020 date and time, Dhantrayodashi Muhurat in bengali
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X