• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এপ্রিলে বদলাচ্ছে নয়টি রাশির স্থান, জেনে নিন নির্ঘণ্ট ও প্রভাব

Google Oneindia Bengali News

২০২২ সালের এপ্রিল মাসে, ছায়া গ্রহ রাহু ও কেতুর সঙ্গে সঙ্গেই সমস্ত গ্রহ রাশি পরিবর্তন করতে চলেছে। জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, শনি এবং বৃহস্পতির রাশিচক্রের পরিবর্তন খুবই গুরুত্বপূর্ণ। এই সময় জাতক জাতিকাদের ভাগ্যে অনেক পরিবর্তন হবে বলে মনে করছেন জ্যোতিষীরা। গ্রহের এই পরিবর্তনের কারণে অনেক মহাযোগও তৈরি হচ্ছে। দেশে ও বিশ্বে ক্ষমতা ও রাজনীতিতে বড় ধরনের উত্থান-পতনের আশঙ্কা রয়েছে এই অবস্থান পরিবর্তনের ফলে। জেনে নেওয়া যাক কোন গ্রহ কোন রাশিতে গমন করবে এবং দেশ ও বিশ্বে এর কেমন প্রভাব পড়বে।

সূর্য- চন্দ্রের রাশি পরিবর্তন

সূর্য- চন্দ্রের রাশি পরিবর্তন

সাধারণত চন্দ্র সোয়া দুইদিন অন্তর নিজের রাশি পরিবর্তন করে থাকে। সেই মত এই এপ্রিল মাসেও এই গ্রহ নিজের নির্দিষ্ট নিয়মেই রাশি ও অবস্থান পরিবর্তন করতে চলেছে। অপর দিকে জীবনের কারক গ্রহ ও পৃথিবীতে শক্তির মূল উৎস সূর্য গত ১৫ মার্চ থেকে মীন রাশিতে গমনের পর আগামী ১৪ এপ্রিল বৃহস্পতিবার তার উচ্চ রাশি মেষ রাশিতে গমন করতে চলেছে। এই পরিবর্তন বেশ ভালো প্রভাব ফেলবে রাশিচক্রের উপর।

মঙ্গল, বুধ, বৃহস্পতি ও শুক্রের অবস্থান

মঙ্গল, বুধ, বৃহস্পতি ও শুক্রের অবস্থান

আগামী ৭ ই এপ্রিল মঙ্গল মকর রাশি ছেড়ে কুম্ভ রাশিতে প্রবেশ করবে, যেখানে এটি আগামী ১৭ মে পর্যন্ত থাকতে চলেছে।

বুধ ৮ ই এপ্রিল মীন থেকে মেষ রাশিতে স্থান পরিবর্তন করবে, এটি ২৫ এপ্রিল পর্যন্ত ওই অবস্থানেই থাকবে। শুক্র গত ৩১শে মার্চ আবার কুম্ভ রাশিতে প্রবেশ করেছে, এর পরে, এটি কুম্ভ রাশি ছেড়ে ২৭ এপ্রিল মীন রাশিতে প্রবেশ করবে। অপরদিকে

এই বছর বৃহস্পতি আগামী ১৩ এপ্রিল শনি শাসিত রাশি মকর থেকে তার নিজস্ব রাশি মীন রাশিতে গমন করবে। তবে আগামী বছরের প্রাথমিক মাসে বৃহস্পতি কুম্ভ রাশিতে উপস্থিত থাকবে, কারণ এই গ্রহ ১বছর অন্তর স্থান পরিবর্তন করে।

তিন ছায়া গ্রহের অবস্থান

তিন ছায়া গ্রহের অবস্থান

শনি, রাহু ও কেতুর স্থানও পরিবর্তিত হতে চলেছে এই বছর। ২৯শে এপ্রিল, শনি মকর রাশি ছেড়ে কুম্ভ রাশিতে প্রবেশ করবে। কিন্তু ১২ই জুলাই আবার শনি বিপরীত গতিতে গিয়ে আবার মকর রাশিতে প্রবেশ করবে। শনি গ্রহটি প্রতি আড়াই বছরের ব্যবধানে এক রাশি থেকে অন্য রাশিতে যায়। প্রায় ১৮ বছর ৭ মাস পর রাহু মেষ রাশিতে প্রবেশ করবে। রাহু ১২ এপ্রিল বৃষ রাশি থেকে মেষ রাশিতে প্রবেশ করছে রাহু। এই গ্রহ সর্বদা বিপরীতমুখী গতিতে চলে। শনি গ্রহের মতো রাহুও খুব ধীর গতিতে ভ্রমণ করে। রাহুর সঙ্গে কেতুও ১২ এপ্রিল স্থান পরিবর্তন করে তুলা রাশিতে প্রবেশ করবে।

গ্রহচক্রের পরিবর্তনের প্রভাব

গ্রহচক্রের পরিবর্তনের প্রভাব

একই মাসে ৯টি গ্রহের রাশি পরিবর্তনের কারণে এই মাসটি জ্যোতিষশাস্ত্রের দৃষ্টিকোণ থেকে খুব বিশেষ হয়ে উঠেছে। গ্রহের এই পরিবর্তনের ফলে করোনা সংক্রমণ থেকে সবাই রেহাই পেলেও কৃষিকাজে কর্মরত ব্যক্তিরা লাভবান হবেন বলে মনে করা হচ্ছে। তবে এই সময়ের মধ্যে মূল্যস্ফীতি সর্বোচ্চ পর্যায়ে থাকবে। ব্যবসায় গতি থাকবে এবং রত্ন ব্যবসায় লাভ হবে।

English summary
The major changes on position of 9 planets in April 2022, here are the date and effects
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X