• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌করোনা ভাইরাসের আতঙ্ক, জেনে নিন দুর্বল রোগ প্রতিরোধ রয়েছে এমন পাঁচটি রাশির কথা

বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্তের ৮,৭৪,৬৩৫ জন এবং মৃত্যু হয়েছে ৪৩,৪৩১ জনের। কোভিড–১৯–এর সংক্রমণ রুখতে গোটা বিশ্বে চলছে লকডাউন পরিস্থিতি। এখনও পর্যন্ত এই মহামারি রোগের কোনও প্রতিষেধক বা ওষুধ বের হয়নি, সে কারণে চিকিৎসক ও বিশেষজ্ঞরা জানিয়েছেন যে দেহে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তুলতে হবে, তবেই মিলবে এই মারণ রোগ থেকে সমুক্তি। আপনি কতটা সুস্থ তা অনেকসময়ই বলে দেয় আপনার রাশি। আমরা এরকম কয়েকজনকে চিনি যাঁরা বাতাসে একটু শ্বাস নিলেই হাঁচি দিতে শুরু করে দেন আবার এরকমও অনেকে রয়েছেন যাঁদের কোনও স্বর–সর্দি–কাশি ছুঁতেও পারে না। সেরকমই দুর্বল রোগ প্রতিরোধ ক্ষমতা রয়েছে এমন পাঁচটি রাশির কথা জানিয়ে রাখি আপনাদের। তাহলে এই সময় নিজেদের যত্ন নিজেরাই নিতে পারবেন আপনারা।

বৃষ

বৃষ

যদিও এই আর্থ চিহ্নটি কৃপণতা এবং মনোবলের জন্য সুপরিচিত, তবে তারা প্রায়শই এই দুই বৈশিষ্ট্যের সঙ্গে মানিয়ে নেন। হ্যাঁ, আপনি যদিও দুর্দান্ত শারীরিক এবং সুস্বাস্থ্যের সহজাতভাবে আশীর্বাদ পেয়েছেন তবে আপনার যতটা অনুশীলন করা উচিত ততটা ঘন ঘন শরীরচর্চা আপনি করেন না এবং সঠিক স্বাস্থ্যকর খাওয়ার অভ্যাস নেই। আপনার একগুঁয়েমি স্বভাব নিশ্চিত করে যে আপনি সেই লোকদের কাছ থেকে পরামর্শ নেবেন না যেহেতু আপনি মনে করেন যে আপনি তাদের চেয়ে ভাল জানেন। শুক্র সবেমাত্র গ্রহের অবস্থান পরিবর্তন করেছে তাই আপনি আরও বেশি করে অসুস্থ হতে পারেন। আপনার প্রতিদিনকার ডায়েটে প্পচুর পরিমাণে ভিটামিন সি সমৃদ্ধ ফল অন্তর্ভুক্ত করুন ও প্রচুর পরিমাণে জল খান। কমলা লেবু, লেবু, পেয়ারা এবং বিভিন্ন ধরনের বেরি নিজের ডায়েটে রাখতে পারেন।

বৃশ্চিক

বৃশ্চিক

স্বাস্থ্যের ব্যাপারে বৃশ্চিক শক্তিশালী হলেও সর্দি-কাশিতে এই রাশির জাতক-জাতিকারা সংবেদনশীল। আপনি যদিও একটুতেই অসুস্থ হয়ে পড়েন না তবে জ্যোর্তিশাস্ত্র বলছে একটু সতর্কতামূলক ব্যবস্থা নিলে আপনি সুস্থ থাকবেন। আপনার মঙ্গল ও শনির সংমিশ্রন আপনাকে পুরোপুরিভাবে সুস্থ রাখছে না। তাই আপনি পুরো দিন পর্যাপ্ত পরিমাণ জল খান (‌একটু ঊষ্ণ জল খেলে ভালো হবে)‌ ও ভালো সুষম খাদ্য খান। যদি আপনার বাইরে যাওয়ার প্রয়োজন হয় তবে বাড়ি এসে স্নান করে নিন ও পোশাক ধুতে দিয়ে দিন।

মিথুন

মিথুন

এর দুটি গ্রহের অবস্থানের প্রতিকূল পরিবর্তনের কারণে কম রোগ প্রতিরোধের জন্য সংবেদনশীল হতে পারে। রাহু এই মুহুর্তে মিথুনের বাড়িতে রয়েছে, এজন্য তাদের এখনই সতর্ক হওয়া দরকার এবং তাদের স্বাস্থ্যের ভার গ্রহণ করা দরকার। মিথুন রাশিরা যেন তাঁদের ডায়েটে ভিটামিন সি সমৃদ্ধ ফল ও সবজি রাখেন ও নিজেদের পর্যাপ্ত ঘুমের খেয়াল রাখেন। এছাড়াও আপনার রাশি আপনাকে প্রাণায়াম করার পরামর্শ দিচ্ছে। মনে রাখবেন সবকিছু অপেক্ষা করবে কিন্তু আপনার স্বাস্থ্য সবার আগে।

ধনু

ধনু

এই রাশির জাতক-জাতিকাদের শরীর-স্বাস্থ্য মোটামুটি ভালই যাবে। তবে আপনার বাড়িতে থাকার গুরুত্ব বুঝতে হবে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে হবে। বাড়িতে থেকে অনলাইনে নতুন কিছু শিখতে পারেন তাতে আপনার শেখার তৃষ্ণা মিটবে। পুষ্টিকর খাবার খান, ম্যাগি বা নুডলস এড়িয়ে চলুন, শীক-সবজি, ডিম নিজের ডায়েটে রাখুন।

মিন

মিন

এই জলের চিহ্নটি চারদিকে ভাসমান বিষাক্ত আবেগগুলি শোষনের জন্য সুপরিচিত, যা তার প্রতিরোধ ক্ষমতার সর্বনাশ ডেকে আনে। প্রিয় মীনদের উদ্দেশ্যে জানাই যে আপডেট হওয়া ভাল অভ্যাস, তবে ক্রমাগত করোনা ভাইরাসের খবর থেকে বিরতি নেওয়াই শ্রেয়। বরং তার বদলে কিছু শরীরচর্চা ও ভালো খাবার খান, তাতে নিজে ভালো থাকবেন।

English summary
coronavirus panic know the 5 weak immunity power zodiac signs
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X