Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আপনার শিশুর রাশি কি 'মীন', তাহলে তার বিষয়ে জেনে নিন এই তথ্যগুলি

  • Posted By:
Subscribe to Oneindia News

শিশুদের মনস্তত্ত্ব বোঝা বড় দায়। তারা কী ধরনের জিনিস পছন্দ করে , কোনটা তাদের অপছন্দ আকারে ইঙ্গিতে বুঝিয়ে দিলেও , তাদের মনের অন্দরমহলের খোঁজটি পাওয়া একটু কষ্টসাধ্য বিষয়।

[আরও পড়ুন:চাকরি পেতে বা সম্পত্তি বৃদ্ধি করতে কার্তিক মাসে জ্যোতিষ মতে এই সহজ কাজগুলি করুন]

সন্তান ভুমিষ্ট হওয়ার পর থেকেই তাকে নিয়ে অনেক স্বপ্ন দেখেন তার মা বাবা। সন্তান কেমন হবে, তার স্বভাব কেমন হবে, এই নিয়ে ভাবনা চিন্তা থাকে সকলের মধ্যেই । সেই ভাবনা নিরসন করতে হলে, জানতে হবে শিশুর রাশি। আর রাশির মাধ্যমেই জানা যাবে , কোন শিশুর স্বভাব কেমন হবে।

[আরও পড়ুন:চাকরি পেতে বা সম্পত্তি বৃদ্ধি করতে কার্তিক মাসে জ্যোতিষ মতে এই সহজ কাজগুলি করুন]

দেখে নেওয়া যাক মীন রাশির জাতক শিশুদের স্বভাব কেমন হয়।

[আরও পড়ুন:হবু জীবনসঙ্গীর চরিত্র জানুন তাঁর ঠোঁট দেখে, জেনে নিন এই পন্থায়]

সংবেদনশীলতা

সংবেদনশীলতা

মীন রাশির জাতকরা এমনিতেই ভীষণ অনুভূতিপ্রবণ হয়। আর মীন রাশির শিশুদের মধ্যে অনুভূতিপ্রবণতার মাত্রা অনেকটাই বেশি থাকে। সাধারণত এদের মা বাবা বা আশপাশের অভিভাবকদের মন খারাপ থাকলে এরাও মুষড়ে পড়ে।

একটু আলাদা থাকতে পছন্দ করে

একটু আলাদা থাকতে পছন্দ করে

মীন রাশির জাতক শিশুরা মাঝে মাঝেই ভিড় থেকে আলাদা হয়ে থাকতে চায়। শিশুর এই ধরনের কর্মকাণ্ড দেখে অনেক সময়ই অভিভাবকরা চিন্তিত হয়ে পড়েন। কিন্তু এটি তাঁদের স্বভাবজাত কাজ বলে দাবি জ্যোতিষবিদদের।

মনের দিক থেকে 'ভালো মানুষ'

মনের দিক থেকে 'ভালো মানুষ'

সাধারণত ঠাণ্ডা স্বভাবের হয় এই রাশির জাতকরা। এরা অন্যকে সহজেই বিশ্বাস করতে পারে। তাই এই ধরনের শিশুদের একটু সাবধানেই রাখা ভালো।

অনুভূতিপ্রবণ

অনুভূতিপ্রবণ

এই রাশির জাতকরা বেশ অনুভূতিপ্রবণও হয়। যেকোনও নেতিবাচক বিষয়কে এরা মনের মধ্যে নিয়ে ফেলে সহজে।

পছন্দের বিষয়টিতে মনোনিবেশ বেশি করে

পছন্দের বিষয়টিতে মনোনিবেশ বেশি করে

যেকোনও মীন রাশির জাতককে যদি তার পছন্দসই কাজটি দেওয়া যায়, তাহলে সে অত্যন্ত মনোযোগ সহকারে তা করে থাকে। তাই সে যে জিনিসটি নিজে থেকে করতে চায়, তাকে সেই কাজটি দেওয়া হলেই সে সাফল্য পেয়ে যায় সহজে। যে কোনও বিষয়ে চট করে ধরে ফেলার ক্ষমতা থাকে এদের। এরা খুবই বুদ্ধিদীপ্ত হয়। নাচ, গান, আঁকার প্রতি এদের ঝোঁক বেশি হয়।

আদর্শবাদী

আদর্শবাদী

মীন রাশির জাতক শিশুরা একটু বড় হতে থাকলেই, দেখা যায় তাদের মধ্যে আদর্শবাদ জন্ম নিচ্ছে। এই রাশির জাতক শিশুরা অত্যন্ত আদর্শবাদী হয়।

দিবাস্বপ্ন দেখে থাকে এরা

দিবাস্বপ্ন দেখে থাকে এরা

মীন রাশির জাতক শিশুরা একটু আধটু ভাবুক স্বভাবের হয়। তাঁদের নিজের স্বপ্নে গড়া একটি দুনিয়া থাকে, সেই স্বপ্নের দুনিয়া অনুযায়ী তারা বাস্তবেও চলতে চায়। ফলে অভিভাবককে এই শিশুদের মানসিকতার বিষয়ে একটু খেয়াল রাখতে হয়।

English summary
Children with Pisces are generous and kind. They are very passionate about the people of your family. They love their friends and their siblings very much. Since there are very soft heart, therefore, they do not know the good and bad things quickly. Therefore, parents of children with Pisces should tell them about right and wrong.There is no need to worry too much about their studies, because they are very intelligent and easily understand the point. Their interest is more in creative work. They are very emotional, so parents should be well controlled. If your daughter or son is Pisces, then encourage her in art, dance, drama and outdoor play for music. They perform very well in these areas.
Please Wait while comments are loading...