• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাড়িতে গণেশের মূর্তি স্থাপন করলে সৌভাগ্যবান হবেন, আপনাদের জন্য রইল টিপস

Google Oneindia Bengali News

অনেক যুগ অর্থাৎ ঐশ্বরিক সময় থেকে দেবতাদের মূর্তি আকারে পূজা করা হয়। হিন্দু ধর্মে মূর্তি পূজার বিশেষ গুরুত্ব রয়েছে। তবে প্রতিমা স্থাপনের সময় অনেক কিছু খেয়াল রাখতে হয়। প্রতিমা স্থাপনের সময় সামান্য ভুল হলে পূজা সফল বলে গণ্য হয় না। বাস্তু অনুসারে, যে কোনও দেবতার মূর্তি স্থাপন করার সময় দিক, আকার এবং রঙ ইত্যাদির বিশেষ যত্ন নেওয়া উচিত। তবেই সেই মূর্তিগুলো থেকে উপকার পাওয়া যায়।

হিন্দু ধর্মে, প্রতিটি দেবতার মূর্তি স্থাপনের সময় বিভিন্ন নিয়ম মনে রাখা উচিত। গণেশ জি এবং মা লক্ষ্মীর মূর্তি সম্পর্কে অনেক কিছুর যত্ন নেওয়া গুরুত্বপূর্ণ। দেবী লক্ষ্মী এবং গণেশ জির মূর্তি নিয়ে কোনও ভুল করা উচিত নয়। আসুন জেনে নিই বাড়িতে গণেশ জির মূর্তি স্থাপন করলে কী কী উপকার হয়।

রূপালী মূর্তি

রূপালী মূর্তি

বাস্তু অনুসারে, বাড়িতে ভগবান গণেশের রৌপ্য মূর্তি স্থাপন করা আপনার এবং আপনার পরিবারের জন্য শুভ হবে। এমনটা বিশ্বাস করা হয় যে গণেশের রৌপ্য মূর্তির পূজা করলে মানুষ খুব তাড়াতাড়ি খ্যাতি লাভ করে। অনাদিকাল থেকে, ভগবান গণেশ রূপার রূপে পূজিত হয়ে আসছেন। এবং আজও ব্যবসায় লোকেরা গণেশ জির রূপোর মূর্তি স্থাপন করে।

 কাঠের ভাস্কর্য

কাঠের ভাস্কর্য

কথিত আছে বাড়িতে কাঠের গণেশ মূর্তি স্থাপন করা উচিত এবং নিয়মিত পূজা করা উচিত। এটি করলে আপনার জীবনে সুখ, সমৃদ্ধি এবং সাফল্য আসে। কাঠের গণেশের পুজো করলে আয়ু দীর্ঘ হয়। আপনি চাইলে ঘরে তামার মূর্তিও স্থাপন করতে পারেন। তামার ভগবান গণেশের পূজা করলে ঘরে সমৃদ্ধি আসে।

মাটির ভাস্কর্য

মাটির ভাস্কর্য

প্রাচীনকাল থেকেই মাটির মূর্তি দিয়ে ভগবানের রূপের পূজা হয়ে আসছে। বাড়িতে মাটির গণেশ জিকে রাখাও শুভ বলে মনে করা হয়। বাড়িতে মাটির তৈরি ভগবান গণেশের মূর্তি স্থাপন করলে মানুষের জীবন থেকে সব ধরনের দুঃখ দূর হয়।

English summary
business people set up silver statues of ganesh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X