• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দিওয়ালীর দিন শুভ যোগ তৈরি হচ্ছে, সর্বদা কৃপা পেতে এই উপায়ে মা লক্ষ্মীকে করুন প্রসন্ন

Google Oneindia Bengali News

আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা আর তারপরই হিন্দুদের বড় উৎসব দিওয়ালী পালন করা হবে। দিওয়ালীর দিন মা লক্ষ্মীর পুজোর বিধান রয়েছে। দিওয়ালীতে পরিষ্কার-পরিচ্ছন্ন করে পুজো করলে মা মহালক্ষ্মীর বিশেষ কৃপা প্রাপ্তি হয়। দিওয়ালীর উৎসব ২৪ অক্টোবর পালন করা হবে। অন্যদিকে বছরের শেষ সূর্যগ্রহণও ২৫ অক্টোবরে হচ্ছে। বিশ্বাস করা হয় যে মা লক্ষ্মী মানুষের ঘরে এই সময় বিচরণ করে। দিওয়ালীর দিন খুবই সহজ উপায়ে মা লক্ষ্মীকে প্রসন্ন করা হয়ে থাকে। মা লক্ষ্মীর আশীর্বাদ পাওয়ার জন্য দিওয়ালীর রাতে কিছু বিশেষ কাজ করতে পারেন।

প্রথম উপায়

প্রথম উপায়

দিওয়ালীর দিন নিজের বাড়ির পুজোর জায়গা উত্তর-পূর্ব দিশায় স্থাপন করুন। পুজোর জন্য ব্যবহৃত সব প্রদীপে শুদ্ধ দেশি ঘি দিন। প্রদীপের সংখ্যা ১১, ২১, ৫১ রাখুন।

দ্বিতীয় উপায়

দ্বিতীয় উপায়

দিওয়ালীর রাতে ঘরের দক্ষিণ-পূর্ব দিশার কোণে সর্ষের তেলের প্রদীপ জ্বালিয়ে রাখুন। এতে মা লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায়।

তৃতীয় উপায়

তৃতীয় উপায়

মানা হয় যে দিওয়ালীর দিন মা লক্ষ্মী ভক্তদের ঘরে আসেন। এইজন্য ঘরের মুখ্য দরজায় মা লক্ষ্মীর আগমনের জন্য বিধি-বিধান মেনে তোরণ তৈরি করা উচিত। আম আর কলার পাতা দিয়ে তোরণ তৈরি করা শুভ বলে মনে করা হয়।

চতুর্থ উপায়

চতুর্থ উপায়

দিওয়ালীর দিন মা লক্ষ্মীর পুজো করার পর তাঁকে কাঁচা ছোলা অর্পণ করুন। এরপর এই ছোলাগুলিকে অশ্বত্থ গাছের নীচে দিয়ে দিনয এতে মা লক্ষ্মী প্রসন্ন হন এবং তাঁর কৃপা পাওয়া যায়।

পঞ্চম উপায়

পঞ্চম উপায়

দিওয়ালীর রাতে মা লক্ষ্মীকে হলুদ অর্পণ করুন এবং মা লক্ষ্মীকে এটা অর্পণ করার পর নিজের ঘর বা অফিসে রেখে দিন। বিশ্বাস করা হয় যে এতে ধনলাভ হয়।

ষষ্ঠ উপায়

ষষ্ঠ উপায়

মা লক্ষ্মীর কৃপা প্রাপ্তির জন্য দিওয়ালীর রাতে কোনও রূপো, তামা বা স্টিলের বাসনে জল ভরে সেটিকে ঘরের ইশাণ কোণে রেখে দিন। এতে মা লক্ষ্মীর কৃপা পাওয়া যায় ও আর্থিক সঙ্কট দূর হয়।

(এই সকল তথ্য সম্পূর্ণ জ্যোতিষ শাস্ত্রের উপর নির্ভরশীল)‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌

সূর্যগ্রহণের সময় তৈরি হচ্ছে বিপদজ্জনক যোগ, সাবধানে থাকতে হবে এই রাশির জাতকদেরসূর্যগ্রহণের সময় তৈরি হচ্ছে বিপদজ্জনক যোগ, সাবধানে থাকতে হবে এই রাশির জাতকদের

English summary
Make Goddess Lakshmi happy on Diwali by applying this method
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X