• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

যারা বিছানায় খাবার খান তাঁদের খরচ ও ঋণ বাড়তে থাকে, জ্যোতিষশাস্ত্রে কী বলছে জেনে নিন

Google Oneindia Bengali News

বর্তমানে সময়ে যে বাড়িগুলি তৈরি হচ্ছে তাতে জায়গার অনেকটা কম থাকে। একটা সময় ছিল যখন মানুষ মাটিতে বসে খাবার খেত। তারপর একটা সময় এল যখন মানুষ খাবার খাওয়ার জন্য ডাইনিং টেবিল ব্যবহার শুরু করে। কিন্তু এখন বাড়িতে জায়গার অভাবে মানুষ প্রায়শই বিছানায় বসেই খাবার খায়। যা খুবই অশুভ। রাতে বিছানায় শুয়ে খাবার খাওয়া হলে সেই খাবারটি মনের উপর দাগ পড়ে এবং স্বপ্নে খাওয়ার সময় দেখা গেলে তা রোগকে আমন্ত্রণ জানায়। এর পিছনে কিছু জ্যোতিষশাস্ত্রীয় কারণও রয়েছে এবং বাস্তু সম্পর্কিত কারণও রয়েছে।

বিছানায় বসে খাওয়া অশুভ

বিছানায় বসে খাওয়া অশুভ

আসলে বাড়ির বেডরুমকে জ্যোতিষশাস্ত্রের ভাষায় বেড হাউস বলে। যা রাশিফলের দ্বাদশ ঘরে থাকে। শয়নকক্ষও শারীরিক কার্যকলাপের আবাসস্থল। কোনটা আমাদের বেডরুম, যেখানে আমরা ঘুমাই। তা আমাদের মনকে ধ্বংস করে। ঘুমকে এক ধরনের অর্ধ-মৃত্যু বলে মনে করা হয়। বিছানায় বসে খাওয়া এড়িয়ে চলতে হবে। যদি আপনার বাড়িতে জায়গার অভাব হয় তবে আপনি রান্নাঘরে একটি কার্পেট বিছিয়ে খাবার খেতে পারেন এবং আপনার যদি এমন জায়গা না থাকে তবে আপনি স্টাডি টেবিল বা সোফায় বসে খেতে পারেন।

শয়নকক্ষ দশম দিক আকাশ কোণকে প্রতিনিধিত্ব করে

শয়নকক্ষ দশম দিক আকাশ কোণকে প্রতিনিধিত্ব করে

রাশিফলের বাস্তু পুরুষের মতে, শয়নকক্ষ দশ দিকের দশম দিক আকাশ কোণকে প্রতিনিধিত্ব করে। জ্যোতিষশাস্ত্র মতে, বিছানায় শুয়ে খাওয়া একেবারেই উপকারী নয়। খাদ্য আমাদের শরীরে রস ও রাজ উভয়ই তৈরি করে। অর্থাৎ এটি রক্তও তৈরি করে এবং পুষ্টিও দেয়। বেডরুমে অনুভূতি এবং চিন্তা আসে, তাই শোবার ঘরে খাবার খাওয়া ভুল। শাস্ত্র এই যে যখনই তুমি অন্ন ও ভোজন করো। চারপাশের পরিবেশ শান্ত, তাই বেডরুমে এবং বিশেষ করে বিছানায় বসে খাওয়া এড়িয়ে চলা উচিত। এটি শুধুমাত্র এই পরিস্থিতিতে ঘটতে পারে, যদি কেউ অসুস্থ হয়। এমনকি একজন সুস্থ মানুষেরও বিছানায় বসে চা-জল খাওয়া উচিত নয়।

কুণ্ডলীর দ্বাদশে লক্ষ্মীর প্রস্থান হলে ব্যয় বৃদ্ধি পায়

কুণ্ডলীর দ্বাদশে লক্ষ্মীর প্রস্থান হলে ব্যয় বৃদ্ধি পায়

হিন্দু ধর্মে আট প্রকার সম্পদের বর্ণনা করা হয়েছে। তারমধ্যে রয়েছে অন্ন ও সম্পদ। অন্নপূর্ণা অন্নের দেবী। একইভাবে লক্ষ্মী আট প্রকার এবং লক্ষ্মী যদি ব্যয় গৃহে যায়, অর্থাৎ কুণ্ডলীর দ্বাদশে লক্ষ্মীর প্রস্থান হলে ব্যয় বৃদ্ধি পায়, কারণ শয়নকক্ষ হল কুণ্ডলীর দ্বাদশ ঘরে। যার কারণে যেমন ব্যয় বাড়ে, তেমনি ঋণও বৃদ্ধি পায় যা খুব ক্ষতিকর। এই কারণেই শোবার ঘরে খাবার খেলে ধনের দেবী মা লক্ষ্মী ক্রুদ্ধ হন। যদি আপনার বাড়িতে একটি মাত্র রুম থাকে এবং আপনি বেডরুমে বসে খেতে বাধ্য হন, তবে আপনার মেঝেতে একটি আসন বিছিয়ে নিতে পারেন।


English summary
astrology says that lakshmi the mother goddess of wealth gets angry after eating food in the bedroom
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X