India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আষাঢ় মাসে এই কাজগুলি করলে মোক্ষলাভ হয়, আজ থেকেই পালন করুন এগুলি

Google Oneindia Bengali News

হিন্দু ধর্মে প্রত্যেক দিন, তিথি ও মাসে কোনও না কোনও দেবতার পুজোর জন্য সমর্পিত হয়। জৈষ্ঠ্য মাসের পর আষাঢ় মাসের সূচনা হয়ে গিয়েছে। এটি হিন্দু ক্যালেন্ডার অনুসারে বছরের চতুর্থ মাস। এই মাসটি কৃষকদের জন্য অত্যন্ত বিশেষ মাস হিসাবে বিবেচিত হয়। এটি বিশ্বাস করা হয় যে এই মাসটি বৃষ্টির জন্য বিশেষ এবং এই মাসে হওয়া বৃষ্টি কৃষকদের জন্য ভাল ফসল নিয়ে আসে এবং কৃষকদের জন্য শুভ মাস হিসাবে মনে করা হয়। এই মাসে ইন্দ্রদেবকে খুশি করার জন্য পুজো করা হয়। এছাড়াও, এই মাসটি সূর্য দেবতার পুজোর জন্যও বিশেষ। জ্যোতিষশাস্ত্রে আষাঢ় মাসে সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং মোক্ষ লাভের জন্য কিছু কাজের কথা বলা হয়েছে। আষাঢ় মাসে অবশ্যই করুন এই কাজগুলি। দেখে নিন সেগুলি কী কী।

ভগবান সূর্য দেবকে জল দিন

ভগবান সূর্য দেবকে জল দিন

আষাঢ় মাসে ভগবান সূর্যদেবকে তামার ঘটিতে করে জল, অক্ষত, ফুল ও রোলি মিশিয়ে সেই অর্ঘ্য অর্পন করার রীতি বহু পুরনো। আর শাস্ত্রেও এর উল্লেখ পাওয়া যায়। এতে করে সূর্য দেবতার আশীর্বাদ পাওয়া যায় এবং ব্যক্তি মোক্ষ লাভ করে।

ভালো বর্ষার জন্য মন্ত্র জপ

ভালো বর্ষার জন্য মন্ত্র জপ

বিশ্বাস করা হয় যে আষাঢ় মাসে ভালো বর্ষা ও ভালো ফসল পাওয়ার জন্য মন্ত্র জপ করা হয়। এই মাসে ওম নমো ভগবতে বাসুদেবায়, ওণ নমো শিবায় মন্ত্রের জপ করার বিধান রয়েছে। আর এটা আত্মবিশ্বাস বাড়াতেও সহায়তা করে।

দান করার রীতি

দান করার রীতি

এ মাসে তীব্র গরমের কারণে টাকা ও খাদ্যশস্যের সঙ্কটে পড়তে হচ্ছে মানুষকে। এমতাবস্থায় এ মাসে টাকা, শস্য, ছাতা ইত্যাদি দান করার রেওয়াজ রয়েছে। এতে করে মানুষ মোক্ষ লাভ করে।

তীর্থযাত্রায় যায় এই মাসে

তীর্থযাত্রায় যায় এই মাসে

আষাঢ় মাসে অনেকেই তীর্থযাত্রায় যান। এরকম করলে পূর্বপুরুষরা প্রসন্ন হন আর মানুষের কল্যাণ করেন।

আষাঢ় মাসের পূর্ণিমা

আষাঢ় মাসের পূর্ণিমা

এ মাসে আসা পূর্ণিমারও বিশেষ তাৎপর্য রয়েছে। এই মাসের পূর্ণিমা গুরু পূর্ণিমা নামে পরিচিত। এই দিনে আমাদের গুরুদের আশীর্বাদ নেওয়া একটি ঐতিহ্য। এতে করে একজন ব্যক্তি ব্যবসায় সফলতা পান। এতে ধন, যশ ও গৌরব লাভ হয়।

(এই সকল তথ্য সম্পূর্ণ জ্যোতিষ শাস্ত্রের উপর নির্ভরশীল)‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌

শনিদেবের কোন বাহন জাতক জাতিকাদের জীবনে কেমন প্রভাব ফেলে জানেন? শনিদেবের কোন বাহন জাতক জাতিকাদের জীবনে কেমন প্রভাব ফেলে জানেন?

English summary
ashadha month 2022 remedies for moksha
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X