• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অক্ষয় তৃতীয়ার দিন সোনা ছাড়াও আর কী কিনলে ঘরে বিরাজ করবেন লক্ষ্মী! কিছু টিপস

কথিত রয়েছে, ভগবান বিষ্ণু অক্ষয় তৃতীয়ার দিন স্বর্গ থেকে এসে, মর্তে নতুনভাবে অবতীর্ণ হন। আর সেই উপলক্ষ্যেই এই দিনটিকে বিশেষভাবে পালিত হয়। তবে অক্ষয় তৃতীয়া নিয়ে আরও বেশ কিছু কাহিনী প্রচলিত রয়েছে। হিন্দু শাস্ত্রল অনুযায়ী মনে করা হয়, এমন দিনে সোনা থেকে, জামা কাপড় সহ একাধিক জিনিস কিনলে মা লক্ষ্মী তুষ্ট হন। আর সারা বছর বিরাজ করেন ঘরে। দেখে নেওয়া যাক, অক্ষয় তৃতীয়াতে কোন কোন জিনিস কিনলে , তা সৌভাগ্য এনে দেয়।

সোনা

সোনা

যে জিনিসের ক্ষয় হয়না সেই জিনিস অক্ষয় তৃতীয়ার দিন কেনার পরামর্শ দেন শাস্ত্রজ্ঞরা। তাঁদের মতে, এদিন, সোনা কেনা সবচেয়ে ভালো জিনিস। এটি যেমন বিনিয়োগের শামিল, তেমনই এই কেনাকাটায় ঘরে লক্ষ্মী আসেন বলে মনে করা হয়। এমন পূণ্য দিনে, সোনার গয়না, কয়েন সমস্ত কিছুই কেনা লাভজনক হয়।

গাড়ি

গাড়ি

যাঁরা অনেকদিন ধরেই গাড়ি কিনবেন ভাবছেন, তাঁরা এই অক্ষয় তৃতীয়ার দিন কিনে ফেলুন গাডি়। এদিন বাড়িতে গাড়ি কিনে আনলে তা সৌভাগ্য ডেকে আনে বলে মনে করা হয়।

বাড়ি

বাড়ি

এমন দিনে বাড়ি কেনার বিষয়ে পদক্ষেপ নিতে পারেন। এছাড়াও বাড়ি কিনে নেওয়ার প্ল্যান অনেকদিন আগে হয়ে থাকলে,অক্ষয় তৃতীয়ার দিন কিনে ফেলতে পারেন বাড়িও।

[আরও পড়ুন:মাসের শেষ না হতেই সংসারে টাকায় ঘাটতি পড়ছে! অক্ষয় তৃতীয়াতে পালন করুন এই পন্থাগুলি, মিটবে সমস্যা]

কোনও স্কিমে বিনিয়োগ

কোনও স্কিমে বিনিয়োগ

অক্ষয় তৃতীয়ার দিন কিনে নিতে পারেন, কোনও বিশেষ স্কিমের পেপার। এমন পূণ্যতিথিতে আপনার সন্তানের পড়াশোনার জন্য আপনি বড়সড় কোনও ইনভেস্টমেন্ট প্ল্যানের দিকেও পা বাড়াতে পারেন।

English summary
Akshay Tritiya special, what are the things to buy on this date
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X