• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাস্তু মতে বাড়ির কোন দিকে ভগবান শিবের ছবি রাখলে শুভ জেনে নিন

হিন্দু ধর্মে ঘরে দেব–দেবীর ছবি রাখা খুবই স্বাভাবিক একটি বিষয়। কিন্তু কোন ভগবানের ছবি কোন দিকে রাখলে তা পরিবারের পক্ষে শুভ সে বিষয়ে অনেকেরই খুব একটা ধারণা নেই। আচার্য ইন্দু প্রকাশ জানিয়েছেন, বাস্তু শাস্ত্র অনুযায়ী সঠিক দিকে ভগবান শিবের ছবি রাখলে তা বাড়ির জন্য কল্যাণকর।

বাস্তু মতে বাড়ির কোন দিকে ভগবান শিবের ছবি রাখলে শুভ জেনে নিন

বলা হয়, বাড়িতে অবশ্যই শিবের ছবি টাঙানো উচিত। কিন্তু জানেন কি শিবের ছবি লাগানোর সঠিক দিক কোনটি?‌ সেটা হল উত্তর দিক কারণ এই দিকটাই শিবের প্রিয় দিক হিসাবে পরিচিত এবং এই দিকে তাঁর বাসস্থান, অর্থাৎ কৈলাশ পর্বতে। সেই কারণেই শিবের ছবির জন্য উত্তর দিককেই বেছে নেওয়া হয় বাড়িতে। এই দিকটিতে ছবি টাঙালে তা শুভ ফল দেয়।

উত্তর দিকে শিবের শান্ত ও ধ্যানমগ্ন অথবা নন্দীর ওপর বসে রয়েছে ছবি টাঙানো উচিত। এর পাশাপাশি শিব তাঁর পুরো পরিবার নিয়ে বসে রয়েছে এমন ছবিও টাঙানো যেতে পারে। তবে এটাও মাথায় রাখা দরকার যে বাড়িতে কোনওভাবেই শিবের ক্রোধান্বিত ছবি বা তিনি রেগে রয়েছেন এমন ছবি লাগানো উচিত নয়। তা বাড়ির সুখ–শান্তির জন্য শুভ নয়।

৯ ই জুন অমিতের ভার্চুয়াল সভায় বাংলা নিয়ে বলবেন বিজেপির ৫ নেতা

চন্দ্রগ্রহণ ২০২০: কিছু পৌরাণিক বিশ্বাস কী কারণে আজও প্রচলিত! নেপথ্যে কোন ঘটনা

English summary
On the north side, a picture of Shiva sitting calmly and meditatively or sitting on Nandi should be hung. In addition to this, a picture of Shiva sitting with his entire family can also be hung
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X