• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাস্তুমতে বাড়ির এই দিকে জিনিস রাখা উচিত নয়, অর্থ ও স্বাস্থ্যের ওপর প্রভাব পড়বে

Google Oneindia Bengali News

ভারতীয় সংস্কৃতিতে বাস্তুশাস্ত্রকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। বাস্তু অনুসারে বাড়ি-ঘর নির্মাণ করা ও জিনিস রাখার ওপর পরিবারের ইতিবাচকতা সঞ্চার হয় এবং নেতিবাচকতা দূরে চলে যায়। বাস্তুতে বলা হয়েছে যে বাড়ির ভিতরে এই জিনিস ভুলেও ভুল দিশাতে রাখা উচিত নয়, না হলে সমস্ত ধন-সম্পদ বাড়ি থেকে চলে যাবে। এই সম্পর্কে আসুন বিস্তারিতভাবে জেনে নিন।

উত্তর–পূর্ব দিশায় শৌচাগর তৈরি করবেন না

উত্তর–পূর্ব দিশায় শৌচাগর তৈরি করবেন না

প্রথম জিনিসটি হল আপনার বাড়িতে তৈরি একটি টয়লেট। অনেকেই রয়েছেন যাঁরা জায়গার অভাবে বা বাড়ির ডিজাইনকে আকর্ষণ করে তোলার জন্য উত্তর-পূর্ব দিশায় তৈরি করে। যদি বাস্তু শাস্ত্রের কথা বলি তাহলে শৌচালয়টি সবসময় দক্ষিণ-পশ্চিম দিশায় তৈরি করতে হবে। তা করতে না পারলে বাড়ির আর্থিক অবস্থা দুর্বল হয় এবং পরিবারে দুর্দশা বাড়ে।

এই দিশাতে জঞ্জাল রাখবেন না

এই দিশাতে জঞ্জাল রাখবেন না

বাড়ির বাকি পুরোনো জিনিসপত্র সংরক্ষণ করা খুব সাধারণ ব্যাপার। এই জন্য, বেশিরভাগ মানুষ একটি স্টোর রুম তৈরি করে এবং বাড়িতে একটি জায়গা চিহ্নিত করে সেখানে পুরনো জিনিসপত্র রাখার জন্য। মনে রাখতে হবে, আবর্জনা বা পুরনো জিনিস কখনই উত্তর দিকে রাখা উচিত নয়। এই দিকটি সম্পদের অধিপতি কুবেরের বলে মনে করা হয়। অতএব, আপনি যদি তাদের দিকে আবর্জনা বা পুরনো জিনিসের স্তূপ রাখেন, তবে আপনি নিজেরাই গরীবদের আমন্ত্রণ জানাচ্ছেন।

জলের ট্যাঙ্ক লাগানোর সময় এই কথাটা মনে রাখবেন

জলের ট্যাঙ্ক লাগানোর সময় এই কথাটা মনে রাখবেন

কোনও বাড়িতে জলের ট্যাঙ্ক অবশ্যই থাকে। জল ছাড়া কারোর চলে না। এইজন্য ছাদে ট্যাঙ্ক রাখা খুব জরুরি হয়ে পড়ে। তবে খেয়াল রাখতে হবে যে আপনাকে বাস্তু শাস্ত্র অনুযায়ী ছাদে জলের ট্যাঙ্ক লাগাতে হবে। অনেক সময়ই অনেকে অজান্তেই জলের ট্যাঙ্ক দক্ষিণ-পূর্ব দিশায় তৈরি করে। কিন্তু এই দিশা যেহেতু অগ্নির বলে পরিচিত, তাই সেই দিশায় জল সংক্রান্ত কোনও জিনিস রাখলে পরিবারে অশান্তি, আর্থিক সঙ্কট, স্বাস্থ্যের ক্ষতি এ ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়। তাই সবসময় জলের ট্যাঙ্ক বা জলের অন্য কোনও পাত্রকে পূর্ব, উত্তর বা উত্তর-পূর্ব দিশায় রাখা উচিত।

দক্ষিণ দিকে ঘড়ি রাখবেন না

দক্ষিণ দিকে ঘড়ি রাখবেন না

বাড়িতে কখনওই বন্ধ ঘড়ি রাখবেন না। ঘড়ির ব্যাটারি শেষ হয়ে গেলে তা তৎক্ষণাত ঠিক করে নিন। বিকল ঘড়ি সংসারে অশান্তি ডেকে আনে। বিকল ঘড়ি থেকে নেতিবাচক এনার্জি তৈরি হয়। যা সকল কাজে বাধা দেয়। যদি, ঘড়ি বন্ধ হয়ে যায়, তাহলে তা দেওয়াল থেকে খুলে রাখুন। বাস্তু মতে, কখনওই দক্ষিণ দিকে ঘড়ি লাগাবেন না। দক্ষিণ দিককে যমের দিক বলা হয়। হিন্দু শাস্ত্রে, যমরাজ হলেন মৃত্যুর দেবতা। শুধু বাড়িতে নয়, অফিসেও কখনও দক্ষিণ দেওয়ালে ঘড়ি লাগাবেন না। এতে ব্যবসায় ক্ষতি হতে পারে। বাস্তু মতে, বাড়ির পশ্চিম দেওয়ালে ঘড়ি লাগান। সকল কাজে উন্নতি ঘটবে এই বাস্তু মত মেনে চললে।

(এই সকল তথ্য সম্পূর্ণ জ্যোতিষ শাস্ত্রের উপর নির্ভরশীল)‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌

কোন কোন কাজ করলে মা লক্ষ্মী ও বিষ্ণুর আশীর্বাদ পাওয়া যায়, জানেন

English summary
These things should never be placed in this direction of the house according to vastu
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X