India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নাক দিয়ে যায় চেনা!‌ আপনার পাতলা বা লম্বা নাক বলে দেবে আপনি কেমন প্রকৃতির মানুষ

Google Oneindia Bengali News

বৈদিক জ্যোতিষশাস্ত্রের মতো, একজন ব্যক্তির জন্মকুণ্ডলীতে অবস্থিত গ্রহ এবং নক্ষত্রগুলি বিশ্লেষণ করে তার ব্যক্তিত্ব এবং ভবিষ্যত খুঁজে পাওয়া যায়। একইভাবে সমুদ্রবিজ্ঞানে মানবদেহে উপস্থিত অঙ্গ-প্রত্যঙ্গের আকার-আকৃতির ভিত্তিতে তার ব্যক্তিত্ব ও ভবিষ্যৎ নির্ধারণ করা হয়। এই গ্রন্থটি সমুদ্র ঋষি দ্বারা রচিত হয়েছিল, তাই একে সমুদ্রশাস্ত্রও বলা হয়। এটা বিশ্বাস করা হয় যে এই শাস্ত্রে একেবারে সঠিক বিশ্লেষণ করা হয়েছে। এতে শরীরের বিভিন্ন অংশের পাশাপাশি নাকের গঠন নিয়েও কথা বলা হয়েছে। নাকের আকৃতি দেখে যে কোনো মানুষকে চেনা যায়। আসুন জেনে নিই।

পাতলা নাক যাদের

পাতলা নাক যাদের

এই ধরনের নাকযুক্ত লোকেরা খুব গর্বিত এবং আত্মমর্যাদাশীল হয়। এটা বিশ্বাস করা হয় যে যাদের নাক পাতলা তারা অনেক বেশি রেগে যান। এই ধরনের লোকেরা জীবনে সাফল্য পাওয়ার সঙ্গে সঙ্গে ক্রুদ্ধ হতে থাকে। যখন এই সময় আসবে, তারা তাদের চিন্তাভাবনায় পরিবর্তন আনতে থাকে। সেই সাথে এই মানুষগুলো নিজের মত করে কাজ করে, এই মানুষগুলো ভিতর থেকে নরম হয়। কিন্তু অন্যেরা এগুলো বোঝে না।

 লম্বা নাক যাদের

লম্বা নাক যাদের

সমুদ্রবিজ্ঞান অনুসারে, যাদের নাক লম্বা হয় তাদের খুব দৃঢ় মনোবল বলে মনে করা হয়। এই ধরনের মানুষ খুব আবেগপ্রবণ হয় না। পারিবারিক সম্পর্কের প্রতি তাদের আগ্রহ কম। তারা ধর্মের পথে চলে। এই লোকেরা শিল্প প্রেমী এবং জ্ঞানী হয়। মানুষ দ্রুত এই মানুষদের দ্বারা প্রভাবিত হয়। এই লোকেরা ভ্রমণের শৌখিন।

 ছোট নাক যাদের

ছোট নাক যাদের

সামুদ্রিক শাস্ত্রে, এটি বিশ্বাস করা হয় যে ছোট নাকযুক্ত লোকেরা খুব দুষ্টু এবং মজার ও ভাগ্যবান হয়। তাদের মধ্যে শিশুসুলভতা থাকে। তারা আবেগপ্রবণ হয়। তারা সমাজে চালাক বলে বিবেচিত হয়। ছোট নাকযুক্ত লোকেরা উদাসীন প্রকৃতির। এই লোকেরা সম্পর্ক তৈরিতে পারদর্শী। এছাড়াও, এই লোকেরা সুস্বাদু খাবার খেতে পছন্দ করে। এই লোকেরা তাদের জীবনেও সুখী হয়। এছাড়াও, তারা প্রতিটি পরিস্থিতিতে নিজেদেরকে মানিয়ে নিয়ে চলে।

 চাপা নাক যাদের

চাপা নাক যাদের

চাপা নাকযুক্ত লোকেরা খুব সংবেদনশীল এবং আবেগপ্রবণ হয়। তারা উচ্চ শিক্ষা লাভ করে। এটা বিশ্বাস করা হয় যে এই ধরনের নাকযুক্ত ব্যক্তিরা সৎ হয়। তারা জীবন সম্পর্কে খোলা মনের হয়। তারা কোনও ধরনের নিষেধাজ্ঞা পছন্দ করে না। দেখা গিয়েছে এই মানুষগুলো অর্থ নিয়ে চিন্তিত এবং তাদের আর্থিক অবস্থা ভালো নয়। এছাড়াও, এই লোকেরা উপাসক হয়।

মোটা নাক যাদের

মোটা নাক যাদের

সমুদ্র শাস্ত্র বলে, যাদের মোটা নাক তারা সর্বদা উৎফুল্ল মেজাজের হয়। তারা সমাজের বিষয়গুলোকে পাত্তা দেয় না। এদের সর্বদা চেষ্টা থাকে যে তাদের জন্য যাতে অন্যদের মুখে হাসি বজায় থাকে। এই মানুষদের অনেক টাকা থাকে। এই মানুষগুলোও মজার হয়ে থাকে। একসাথে, এই লোকেরা যে সমাবেশে যায় তাতে রঙ যোগ করে। শিল্প ও খেলাধুলার ক্ষেত্রে এই ধরনের লোকদের অনেক আগ্রহ থাকে। সৎ হওয়ার পাশাপাশি সে তার পরিবারের জন্য খ্যাতি এনে দেয়।

(এই সকল তথ্য সম্পূর্ণ জ্যোতিষ শাস্ত্রের উপর নির্ভরশীল)‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌

আজই এই বদভ্যাস ত্যাগ করুন, না হলে মা লক্ষ্মীর কৃপা থেকে আপনি বঞ্চিত হবেন আজই এই বদভ্যাস ত্যাগ করুন, না হলে মা লক্ষ্মীর কৃপা থেকে আপনি বঞ্চিত হবেন

English summary
accroding to samudrik shastra your nose shape tell your nature
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X