India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাস্তু মতে বাড়ির এইদিকে রাখুন শস্য–সবজি, ধনধান্যে ভরা থাকবে ঘর

Google Oneindia Bengali News

বাস্তু শাস্ত্রে বাড়ির প্রত্যেক ঘর সহ কোণা কোণাকে নিয়ে জরুরি কথা বলা হয়েছে। সেটা বাড়ির প্রধান প্রবেশদ্বার, রান্নাঘর, স্টোর রুম, শোওয়ার ঘর, বাথরুম বা স্টাডি রুমই যেটাই হোক না কেন। বাস্তুশাস্ত্রের এই নিয়মগুলো মেনে চললে ঘরে সবসময় সুখ থাকে। এছাড়া অর্থের কোন অভাব হয় না, বাড়ির লোকেরা সুস্থ থাকে এবং দ্রুত উন্নতি হয়। মা লক্ষ্মীর কৃপায় ঘরে টাকা–শস্যে ভরপুর থাকে। আজ আমরা এমন বাস্তু টিপস সম্পর্কে কথা বলতে যাচ্ছি যা সবসময় ঘরকে ধনধান্যে ভরে রাখে।

এই বাস্তু টিপস শস্য সঞ্চয়ের সঙ্গে সম্পর্কিত

এই বাস্তু টিপস শস্য সঞ্চয়ের সঙ্গে সম্পর্কিত

আজও অনেক বাড়িতে সারা বছরের শস্য মজুত করে রাখা হয়। এর জন্য সমস্ত প্রস্তুতি শুধুমাত্র গ্রীষ্মের মরশুমে করা হয়। এর মধ্যে রয়েছে ধোয়া, শুকানো, শস্য পরিস্কার করা। একই সঙ্গে কোনও কোনও বাড়িতে কম বৃষ্টি পর্যন্ত খাদ্যশস্যের ব্যবস্থা করা হয়। এই শস্য এবং রান্নাঘরে ব্যবহৃত জিনিসগুলি যদি কোনও নির্দিষ্ট জায়গায় রাখা হয় বা রান্নাঘরের স্টোর রুমটি বাস্তুশাস্ত্রে উল্লেখিত দিক দিয়ে তৈরি করা হয় তবে বাড়িতে কখনই অর্থ এবং খাদ্যশস্যের অভাব হয় না।

কোনদিকে রাখবেন খাদ্যশস্য–পানীয়

কোনদিকে রাখবেন খাদ্যশস্য–পানীয়

১)‌ আপনি যদি রান্নাঘরে খাদ্যশস্য সংরক্ষণের ব্যবস্থা করে থাকেন, তাহলে রান্নাঘরের পশ্চিম কোণ (উত্তর-পশ্চিম দিক) সর্বোত্তম। এই কোণে জিনিস রাখলে ঘরে কখনোই কোনো কিছুর অভাব হয় না।

২)‌ খাদ্য ও পানীয় সংক্রান্ত যেসব জিনিস দীর্ঘদিন সংরক্ষণ করতে হয়, সেগুলো নৈত্রত্য কোণে (দক্ষিণ-পশ্চিমের কেন্দ্রীয় স্থান) রাখা ভালো।

৩)‌ যদি শস্য রাখার জন্য আলাদা স্টোর রুম তৈরি করা হয়, তবে বাড়ির পশ্চিম কোণও এর জন্য সেরা।

কোনদিকে করবেন রান্নাঘর

কোনদিকে করবেন রান্নাঘর

বাস্তু বলছে কোনওভাবেই উত্তর দিকে রান্নাঘর করবেন না। এর জন্য পূর্ব দিক যথার্থ। পূর্বদিকে রান্নাঘর করা সবচেয়ে ভালো। এমনকী উত্তরদিক করে রান্নাও করবেন না। এদিকে মুখ করে রান্না করলে ঘরে শান্তি থাকে না। কর্মক্ষেত্রেও অশান্তি বাড়ে বলে জানিয়েছেন বাস্তু বিশেষজ্ঞরা।

রান্নাঘরের রঙ

রান্নাঘরের রঙ

রান্নাঘরে অগ্নিদেবের বাস। তাই এখানে হালকা রঙের পরিবর্তে গাঢ় রঙ করা উচিত। হলুদ, লাল বা ক্রিম রঙ করলে রান্নাঘর দেখতেও ভালো লাগে।

English summary
according to vastu keep grains and vegetables on this side of the house
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X